পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ ব্যায়াম।

পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ ব্যায়াম।

❤ একটি সুখী এবং সন্তুষ্ট যৌন জীবনের জন্য ব্যায়াম এবং যৌন স্বাস্থ্য গুরুত্বপূর্ণ। ব্যায়াম আপনার শরীরকে ফিট করে তোলে যার ফলে যৌন কর্মক্ষমতা উন্নত হয়।

❤ পুরুষদের জন্য যৌন ব্যায়াম ইরেক্টাইল ডিসফাংশনের ঝুঁকি কমাতেও সাহায্য করে।
ব্যায়াম শারীরিক এবং মানসিক উভয় স্বাস্থ্যের উন্নতি করে।

❤ মহিলাদের মধ্যে এবং পুরুষদের যৌন স্বাস্থ্য ও ব্যায়ামের সাথে সম্পর্কিত। রোগ প্রতিরোধের পাশাপাশি, আপনার হৃদপিণ্ডকে সুস্থ রাখা এবং আপনার ওজন নিয়ন্ত্রণ করা, নিশ্চিত করা।

❤ পুরুষদের জন্য যৌন ব্যায়াম এছাড়াও আপনার যৌন জীবন বৃদ্ধি করতে পারে। গবেষণা দেখায় যে শারীরিক ক্রিয়াকলাপ যেমন: শক্তি প্রশিক্ষণ, যোগব্যায়াম, সাঁতার কাটা এবং হাঁটা সবই ইতিবাচক যৌন জীবনে অবদান রাখতে পারে।

❤ দিনে মাত্র 30 মিনিট বা সপ্তাহে 5 দিন কাজ করা আপনার শরীরের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। এর গুরুত্ব জানতে পুরুষদের জন্য যৌন ব্যায়াম। যৌন স্বাস্থ্য সর্বোপরি, একটি সুখী এবং সন্তুষ্ট জীবনের জন্য পুরুষ এবং মহিলাদের জন্য সমান গুরুত্বপূর্ণ।

পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ ব্যায়াম।

❤ ব্যায়াম এবং যৌন স্বাস্থ্য:

যৌন ব্যায়াম ব্যায়াম পুরুষদের যৌন জীবনকে উন্নত করে। ইরেক্টাইল ডিসফাংশনের ঝুঁকি কমায়। ইরেক্টাইল ডিসফাংশন দীর্ঘস্থায়ী রোগের প্রাথমিক লক্ষণ হতে পারে। প্রকৃতপক্ষে, গবেষণা পুরুষের যৌন স্বাস্থ্য এবং হার্ট অ্যাটাক এবং ডায়াবেটিসের মতো রোগের মধ্যে একটি লিঙ্ক নির্দেশ করে৷ শারীরিক নিষ্ক্রিয়তা ইরেক্টাইল ডিসফাংশন এবং হৃদরোগ উভয়েরই সাধারণ কারণ৷ অতিরিক্ত ওজন এই সাধারণ সমস্যার জন্য একটি ঝুঁকির কারণ৷

❤ ব্যায়াম সুস্থ হৃদপিণ্ডের ধমনী খুলতে পারে, এটি পুরুষের যৌন অঙ্গগুলিতে রক্ত ​​​​প্রবাহকেও বাড়িয়ে তুলতে পারে৷ একটি গবেষণায় বলা হয়েছে যে 50 বছরের বেশি বয়সী শারীরিকভাবে সক্রিয় পুরুষদের পুরুষত্বহীনতার ঝুঁকি 30% কম থাকে এবং আরো ভালো ইরেকশন। এমনকি প্রতিদিন 30 মিনিট হাঁটার মতো সাধারণ ব্যায়ামও ইরেক্টাইল ডিসফাংশনের ঝুঁকি কমায়। সুতরাং, আপনার প্রয়োজন যৌন স্বাস্থ্যের জন্য ব্যায়াম।

❤ ব্যায়াম বীর্যের গুণমান উন্নত করতে সাহায্য করে।
ব্রিটিশ জার্নাল অফ স্পোর্টস মেডিসিনে প্রকাশিত একটি সমীক্ষায় দেখা গেছে যে পুরুষদের মধ্যে উচ্চতর শুক্রাণুর সংখ্যা রয়েছে যারা মাঝারি থেকে শক্তিশালী যৌন ব্যায়াম যারা করেননি তাদের চেয়ে সপ্তাহে অন্তত 15 ঘণ্টা যৌন স্বাস্থ্যের জন্য ব্যায়াম এবং এটি আপনার দৈনন্দিন রুটিনে যোগ করুন। সঙ্গে শুক্রাণু বৃদ্ধিকারী খাবার সহজেই শুক্রাণুর মান উন্নত করতে পারেন।

❤ ব্যায়াম যৌন কর্মক্ষমতা বাড়ায়, একটি সমীক্ষায় ব্যায়াম করা পুরুষদের মধ্যে উল্লেখযোগ্য যৌনতা বৃদ্ধি পাওয়া গেছে। এটি ঘনিষ্ঠ ক্রিয়াকলাপের উন্নত ফ্রিকোয়েন্সি, যৌনতার সময় আরও ভালো পারফরম্যান্স এবং তৃপ্তিদায়ক অর্গ্যাজমের একটি উচ্চ শতাংশের রিপোর্ট করেছে, নিয়মিত ব্যায়াম যা আপনার হৃদস্পন্দন, পেশীর কার্যকলাপ এবং শ্বাস-প্রশ্বাস বাড়ায় যৌন তৃপ্তি বাড়ায়। এতেও কোন সন্দেহ নেই যে ফিট থাকা আপনাকে শোবার ঘরে এবং বাইরে উভয় ক্ষেত্রেই আরও আত্মবিশ্বাসী করে তুলবে!

আরো পড়ুনঃ  মোটা পেনিসে যৌন সঙ্গম করলে সুখ পায় মহিলারা?

❤ টেস্টোস্টেরন-বুস্টিং খাবার আপনার যৌন কর্মক্ষমতা উন্নত করতে , যৌন কর্মহীনতা কমায় ব্যায়াম স্ব-প্রতিবেদিত কর্মহীনতার উপর প্রভাব ফেলে কিনা তা খুঁজে বের করার জন্য প্রায় 4,000 পুরুষ এবং 2,000 মহিলার উপর একটি সমীক্ষা চালানো হয়েছিল। এটি মহিলাদের মধ্যে অর্গ্যাজমের অসন্তুষ্টি এবং পুরুষদের ইরেক্টাইল ডিসফাংশনকে বোঝায়। এতে দেখা গেছে যে সাপ্তাহিক কার্ডিওভাসকুলার ব্যায়াম প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে সাহায্য করে। এটি এও উপসংহারে পৌঁছেছে যে উচ্চ স্তরের এই ধরনের ব্যায়াম পুরুষদের মধ্যে ED এর সাথে বিপরীতভাবে যুক্ত এবং মহিলাদের যৌন কর্মহীনতার বিরুদ্ধেও সুরক্ষামূলক। এই সমস্ত কারণে, ব্যায়াম করা আবশ্যক।

পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ ব্যায়াম।

❤ ব্যায়াম লিবিডো বাড়ায় বা উত্তেজনা বাড়ায়, গবেষকরা পরামর্শ দেন যে, নিয়মিত শারীরিক কার্যকলাপ পরোক্ষভাবে যৌন তৃপ্তি বাড়াতে পারে। কার্ডিও এবং অ্যারোবিক ব্যায়াম যেমন: হাঁটা, সাঁতার কাটা, বাইক চালানো, বা জগিং আপনার রক্ত ​​সঞ্চালন, কার্ডিওভাসকুলার স্বাস্থ্য, এবং মেজাজ উন্নত করে। এটি একটি সুস্থ যৌন প্রতিক্রিয়ার দিকে পরিচালিত করে পুরুষ, যৌন স্বাস্থ্যপুরো শরীরের অভিজ্ঞতার উপর নির্ভর করে। তাই, আপনাকে আপনার পেশী, রক্তনালী এবং শরীরের অন্যান্য অংশের যত্ন নিতে হবে। এছাড়াও, মহিলাদের উপর একটি গবেষণায় দেখা গেছে যে একটি স্বল্প সময়ের ব্যায়ামও স্বল্প এবং দীর্ঘমেয়াদী উভয় শারীরিক যৌন উত্তেজনাকে উদ্দীপিত করতে পারে।

❤ ব্যায়াম BPH এর উপসর্গ কমায়, বেনাইন প্রোস্ট্যাটিক হাইপারপ্লাসিয়া প্রস্টেটের বৃদ্ধিকে বোঝায়। এই সাধারণ রোগটি ক্যান্সার বা বিপজ্জনক নয় কিন্তু কিছু পুরুষের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি করতে পারে। BPH-এর পুরুষদের ঘন ঘন প্রস্রাব হয় বা দুর্বল স্রোত থাকে। তবে, পুরুষদের শরীরে সক্রিয়তা আছে। একটি বর্ধিত প্রোস্টেটের লক্ষণ বা মূত্রনালীর সাথে সম্পর্কিত কম উপসর্গ। BPH এর গুরুতর উপসর্গযুক্ত পুরুষদের কম যৌন চালনা এবং ইরেকশন সমস্যা হতে পারে। এভাবে,ব্যায়াম এবং যৌন স্বাস্থ্য প্রোস্টেট সুস্থ রাখতে এবং একই সাথে যৌন জীবন উন্নত করতে পারে।

❤ বছরের পর বছর ধরে যৌন স্বাস্থ্য রক্ষা করে 45 থেকে 75 বছর বয়সী 102 জন বসে থাকা পুরুষদের উপর করা একটি গবেষণায় দেখা গেছে যে এক বছরব্যাপী, মাঝারি-তীব্রতার বায়বীয় ব্যায়াম নির্দিষ্ট হরমোনের মাত্রা বৃদ্ধি করেছে। এর মধ্যে, ডিহাইড্রোটেস্টোস্টেরন হরমোন অর্গ্যাজম ফ্রিকোয়েন্সির সাথে যুক্ত। ন্যাশনাল ইনস্টিটিউট অন এজিং-এর মতে, আর্থ্রাইটিস, জয়েন্টের সমস্যা, হৃদরোগ, বিষণ্নতা, স্ট্রোক এবং ডায়াবেটিসের মতো অবস্থার কারণে যৌন সমস্যা দেখা দিতে পারে। যাইহোক, ব্যায়াম করা এই ধরনের দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমাতে পারে। এইভাবে আপনি নিয়মিত ব্যায়াম করার সময় বার্ধক্য প্রক্রিয়া জুড়ে যৌন স্বাস্থ্য ভালো রাখতে পারেন।

🇨🇭 হোমিও চিকিৎসকের পরামর্শ নিয়ে প্রয়োজনীয় Homeo হোমিও ওষুধ খান।

Homeopathic Doctor BD,হোমিওপ্যাথি চিকিৎসা,হোমিও চিকিৎসা,যৌন রোগ বিশেষজ্ঞ,ডাঃ মাসুদ হোসেন,dr. masud hossain,homeo, হোমিও

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!