ডাঃ মাসুদ হোসেন

যৌন উদ্দীপনা এবং সঙ্গমের ইচ্ছা কমিয়ে দিতে পারে এই 7 টি ওষুধ।

💋 যৌন উদ্দীপনা তৃপ্তির আরেক অন্যতম প্রধান উপায় সঙ্গম। যৌন জীবনকে তাই সবসময়েই ঠিক রাখা এবং সঠিক পথে চালনা করা অত্যন্ত জরুরি। তবে এখন প্রায়ই দেখা যায় যৌন জীবনে উদ্দীপনা কমছে অনেকেরই। অর্থাৎ লিবিডো কমছে, সঙ্গমের ইচ্ছা মরে যাচ্ছে।

💋 এরকম পরিস্থিতিতে জীবনকে এগিয়ে নিয়ে যাওয়া অনেকটা কষ্টকর হয়ে পড়ে। অন্যান্য সমস্ত অনুভূতির মধ্যেই যৌনতা মানুষের মানসিক ও শারীরিক সুস্থতার একটি অন্যতম প্রধান পথ। তাই সঙ্গমের ইচ্ছাশক্তি কমে যাওয়া কখনোই সুস্থতার লক্ষণ নয়। তবে জানেন কি? এই ইচ্ছাশক্তি কমে যাওয়ার নেপথ্যে রয়েছে বেশ কিছু ওষুধ, যা আপনি নির্দ্বিধায় রোজ হয়ত খেয়ে চলেছে, নির্দিষ্ট রোগ তো কমছে কিন্তু কমছে লিবিডো।

ডাঃ মাসুদ হোসেন

💋এমন 7 ধরনের ওষুধের কথা প্রকাশ্যে এনেছেন বিশেষজ্ঞরা।

তার মধ্যে অন্যতম হল ব্যথার ওষুধ। যা হরদমই চটজলদি মাথা ব্যথা কমাতে খেয়েই চলেছি আমরা। অথবা কোনও যন্ত্রণা থেকে মুক্তি পেতে যথেচ্ছ খাচ্ছি Painkillers.

💋 এই ওষুধই একটি মূল কারণ হয়ে দাঁড়াচ্ছে যৌন উত্তেজনাকে কমিয়ে দেওয়ার। এর পাশাপাশি রয়েছে ডিপ্রেশন কমানোর ওষুধও। ডিপ্রেশন রুখতে প্রেসক্রাইব করা হচ্ছে Anti-Depressant, এতে বাড়ছে সমস্যা। হয়ত ডিপ্রেশন থেকে মুক্তি মিলছে কিন্তু সঙ্গমের ইচ্ছা চলে যাচ্ছে। শুধু তাই এই ওষুধ অতিরিক্ত খাওয়ার ফলে নাও হতে পারে Orgasm’s অরগাজম। এমনকি শীঘ্রপতন অথবা দেরিতে অরগাজম এই সমস্ত সমস্যাও সৃষ্টি হতে পারে।

আরো পড়ুনঃ   বর্ষাকালে যৌনমিলনের আকাঙ্খা কমে যায় কেন ? এবং সেরিটোনিন কি?

💋 এই দুধরনের ওষুধ ছাড়াও রয়েছে Birth Control Pills, এর ব্যবহারেও কমতে পারে সেক্স ড্রাইভ। অর্থাৎ সঙ্গমের ইচ্ছা মরতে পারে। এই তালিকায় রয়েছে, কোলেস্টেরল কমানোর ওষুধ, Statins ও Fibrates, এই ওষুধের প্রভাবে হতে পারে Erectile Dysfunction, অর্থাৎ যৌন জীবনকে মেরে ফেলতে পারে এই ওষুধ। এই চার ধরনের ওষুধ ছাড়াও রয়েছে আরও তিনটি ওষুধ যা খেলে এই সমস্যার সম্মুখীন হতে হবে। রয়েছে, Benzodiazepines-Tranquilizers যা মূলত ইনসোমেনিয়া, anxiety রুখতে খাওয়া হয়। এছাড়াও আরও দুটি ওষুধ হল- উচ্চ রক্তচাপের ওষুধ এবং Antihistamines যা মূলত এলার্জির ওষুধ। এই সাত ধরনের ওষুধ সেবনে যৌন উত্তেজনা একেবারে কমতে পারে। তাই বিশেষজ্ঞদের মতে এই সমস্ত ওষুধ সেবন করলে অবশ্যই যৌন উত্তেজনা ঠিক রাখতে চিকিৎসকের পরামর্শ নেওয়া জরুরি।

হোমিওপ্যাথি চিকিৎসা চট্টগ্রাম | Homeo Treatment Chattogram

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain.
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস) ( ঢাকা )।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

📞 মোবাইল : +8801907-583252
+8801302-743871

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

homeo-treatment-dr-masud-hossain

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!