ঝুলে থাকা স্তন টাইট করা এবং স্তন ব্যাথার হোমিও চিকিৎসা।

ঝুলে থাকা স্তন টাইট করা এবং স্তন ব্যাথার হোমিও চিকিৎসা।

🇨🇭 দুধ দানকারী মায়েদের ( Breastfeeding Mom ) বা ঝুলে থাকা স্তন টাইট করা স্তন প্রদাহের ( Breast Pain ) শ্রেষ্ঠ হোমিওপ্যাথিক ঔষধ ও তাদের প্রয়োগ নির্দেশনার তথ্যসমূহ নিয়ে লেখাটি।

🇨🇭 দুধ দানকারী মায়েদের স্তন ব্যথা বা প্রদাহের – Breast Pain একটি শ্রেষ্ঠ হোমিওপ্যাথিক ঔষধ হচ্ছে – ফাইটোলাক্কা- ( Phytolacca )। এই ঔষধের লক্ষণে দেখা যায়, স্তন অত্যন্ত শক্ত, স্ফীত, গরম ও বেদনান্বিত হয়।

🇨🇭 যখন সন্তান দুধ পান করে তখন বেদনা সর্বাঙ্গে ছড়িয়ে পড়ে। সঙ্গে জ্বর থাকে। মাথায়, পিঠে অত্যন্ত বেদনা থাকে এবং রোগীর অবস্থা খারাপ হয়। এটা দ্রুত নিবারিত না হলে পেঁকে যাওয়ার সম্ভাবনা থাকে।

🇨🇭 সাধারণত, যখন শিশু স্তন্য পান করে তখনই ব্যথা সারা দেহে ছড়িয়ে পড়ে।

🧪 এই রোগে ব্রায়োনিয়া ( Bryonia ) ও ফাইটোলাক্কা ( Phytolacca ) পরস্পরের অনুপূরক। অধিকাংশ ক্ষেত্রেই এই দুটির একটিকে লক্ষণ অনুসারে বেছে নিতে হয়।

🧪 দুগ্ধদানকারী মাতার স্তন প্রদাহের অন্যতম শ্রেষ্ঠ হোমিওপ্যাথিক ঔষধ
ব্রায়োনিয়ার লক্ষণযুক্ত স্তনের ব্যথায় স্তনদ্বয় বিবর্ণ, উত্তপ্ত, শক্ত, ভারী ও বেদনাযুক্ত থাকে। সামান্য নড়াচড়ায় ব্যথার বৃদ্ধি ঘটে ও ধীর-স্থির হয়ে বিশ্রাম নিলে রোগিনী কিছুটা স্বস্তি অনুভব করে। স্তনের মধ্যে ঠিক যেন সূচীবিদ্ধকর বেদনা অনুভব হচ্ছে এমনটা মনে হয়। স্তনের ব্যথায় জ্বর আসলেও তার প্রচুর পিপাসা থাকে। প্রচন্ড কোষ্ঠবদ্ধতা থাকলে ব্রায়োনিয়া আরও নিশ্চিতভাবে ব্যবহার করা যায়।

ঝুলে থাকা স্তন টাইট করা এবং স্তন ব্যাথার হোমিও চিকিৎসা।

🧪 স্তনস্ফতির প্রায় সর্বক্ষেত্রেই যখন দুগ্ধ জ্বরে স্তন স্ফীত হয়ে উঠে এবং প্রসবের পর প্রথমবার স্তনে ব্যথা দেখা দেয় তখন এই দুটির একটি না একটি দ্বারা অবশ্যই উপকার পাওয়া যাবে। যদি পুঁজ জন্মায় ও ঐ সঙ্গে বৃহৎ নালী বিশিষ্ট হাঁ করা লাল ব্যথাযুক্ত ও প্রদাহিত ক্ষত থাকে এবং তা থেকে জলের মত দুর্গন্ধ স্রাব বের হয় তাহলে – ফাইলোলাক্কা ( Phytolacca ) উপযোগী হবে।

🧪 তবে এক্ষেত্রে, এই রোগে আরও কতগুলো ঔষধের সঙ্গে ফাইটলাক্কাকে তুলনা করে ব্যবহার করতে হয়।

🧪 স্তন্যদানকালে স্তন প্রদাহের অন্যান্য কার্যকরী হোমিও ঔষধ
শিশুকে স্তন্যদান করার সময় বেদনা পিঠের মধ্য দিয়ে ধাবিত হলে ক্রোটন টিগ উপযোগী হবে।

🧪 স্তন্যদানের অন্তর্বর্তী সময়ে অর্থাৎ দুবার স্তন্যপানের মধ্যবর্তীকালে দুগ্ধবাহি নালীর মধ্য দিয়ে বেদনার বিস্তৃতি হলে ফেলেণ্ড্রিয়াম কার্যকর হবে।

🧪 স্তনের অত্যাধিক পূর্ণতা ও তা এত বেদনাযুক্ত, স্পর্শকাতর বা স্পর্শাদ্বেষযুক্ত হয় যে স্তনের ভারে রোগিনীর কষ্ট হয়। সে স্তন হাত দিয়ে তুলে রাখতে চায় এবং যৎসামান্য ঝাঁকুনিও তাকে ব্যথা দেয়। এমন পরিস্থিতিতে ল্যাক ক্যানাইনাম তার স্তনের ব্যথা দূর করবে। স্তনের ভারবোধ ভাব দূর করে তাকে শান্তি প্রদান করবে।

🧪 তবে এই রোগে একোনাইট, এপিস ও বেলাডোনার কথাও ভুললে চলবে না। এদেরও পূর্বোক্ত ঔষধের ন্যায় সুনির্দিষ্ট প্রয়োগ লক্ষণ আছে।

🇨🇭 ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, মেয়েদের শরীরের প্রত্যেকটা অঙ্গের মধ্যে কতই না রহস্য লুকায়িত। আর এই রহস্যের কেন্দ্রবিন্দুতে রয়েছে তাদের স্তন। মেয়েদের শরীরের কাঠামোগত কারণে স্তনের আকার আলাদা আলাদা হয়ে থাকে। কারও স্তন ছোট, কারও বড়। আবার কারও গোলাকার,কারও লম্বাকৃতির। স্তন যার যেমনেই হোক না কেন সেটা যদি হয় আঁটসাঁট বা টাইট তাহলে তো কোন কথাই নেই।

❤ আঁটসাঁট স্তন মানে যৌন উদ্দীপনা হাজারগুণ বৃদ্ধি। তাই প্রতিটি মেয়ের জীবন সঙ্গী চায় তার সঙ্গীর স্তনের মাপ যেন- 34-36 সাইজের মধ্যে হয় এবং তা যেন টানটান এবং চৌকস থাকে।

❤ এটি যেমন প্রতিটি মেয়ের সৌন্দর্য ও প্রত্যাশার বস্তু,তেমনি তার বিপরীত সঙ্গীরও পছন্দের বিষয়। তাই আজকাল সব মেয়েরাই তাদের স্তন বা ব্রেস্ট কিভাবে টাইট এবং দৃঢ় রাখা যায় সেই চিন্তায় ব্যাকুল থাকে।

ঝুলে থাকা স্তন টাইট করা এবং স্তন ব্যাথার হোমিও চিকিৎসা।

❤ ঝুলে থাকা স্তন টাইট করার উপায়:

ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, মেয়েদের স্তন বিভিন্ন কারণে ঝুলে যায়, আর তখন এই ঝুলে যাওয়া স্তন নিয়ে মেয়েরা পরে নানা বিপাকে। স্তন ঝুলে গেলে তারা তাদের সোন্দর্য হাড়িয়ে ফেলে এবং মানুষের কাছে যেতে লজ্জাবোধ করে। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, আপনি যতই সুন্দর হোন না কেন, আপনার স্তন যদি টাইট না থাকে আপনি কারও কাছে আকর্ষনীয় হতে পারবেন না। এমনি নিজের পছন্দনীয় জামাটাও শরীরের সাথে ফিট করে পরতে পারেন না। এই সকল সমস্যার সম্মুখীন হয়নি এমন মেয়ের সংখ্যা খুবই কম। কেননা আজকাল মেয়েরা তাদের খাদ্যাভাসে এবং শারীরিক ভাবে খুবই অসচেতন।

❤ মেয়েদের স্তন কেন ঝুলে যায় বা ঢিলেঢালা হয়?

❤ ঝুলে যাওয়া স্তনকে কিভাবে টাইট ও আকর্ষনীয় সাইজে পরিনত করা যায় তা নিয়ে আলোচনা করবো। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, আর আপনারা যদি আমাদের দেওয়া নিয়ম মেনে চলেন তাহলে আপনার বড় হয়ে যাওয়া স্তনটি করতে পারেন ছোট,টাইট এবং আকর্ষনীয়।

❤ স্তন ঝুলে যাওয়ার কারণ ও সমাধান:
নারীর সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ তার স্তন। কিন্তু আমরা অনেক মেয়েই এই স্তন নিয়ে সময়ে সময়ে নানা সমস্যার সম্মুখীন হই। এই সমস্যার প্রধান কারণ তার স্তন বড় হয়ে যাওয়া। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, স্তন বড় হওয়ার এই সমস্যা আমাদের দেশের প্রায় সব মেয়েরই হয়ে থাকে। এই সমস্যার একটি প্রধান কারণ হল আমাদের খাদ্যাভ্যাস বা আমাদের দৈনন্দিন রুটিনে সমস্যা।

❤ শারীরিক গঠন মানানসই না হলে মন খারাপ হতেই পারে। মহিলাদের ক্ষেত্রে এই অস্বস্তি স্তন ঝুলে যাওয়ার কারণে হয়ে থাকে। অনেক মহিলাই অল্প বয়সে স্তন ঝুলে যাওয়ার সমস্যার সম্মুখীন হন। এই জন্য অনেক কারণ আছে। কিন্তু কারণ ও সমাধান জানা থাকলে এর থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

🛑 স্তন ঝুলে যাওয়ার কারণ কি ?

  • ❤ স্তন ঝুলে যাওয়ার কারণ, শরীরের গঠনের তারতম্যের কারণে স্তন ঝুলে যেতে পারে। শরীর চিকন থেকে মোটা বা মোটা থেকে চিকন হওয়ার কারণে স্তন ঝুলে যেতে পারে।
  • ❤ অনেক সময় অতিরিক্ত ব্যায়ামের কারণেও স্তন ঝুলে যেতে পারে।
  • ❤ প্রসবের কারণে স্তন ঝুলে যায় অর্থাৎ গর্ভাবস্থায় স্তন বড় হয়ে যায়। আবার, স্তনগুলি খুব বড় এবং ভারী হওয়ার কারণে ঝুলে যেতে পারে।
  • ❤ বয়সের কারণে স্বাভাবিকভাবেই স্তন ঝুলে যায়। অপর্যাপ্ত স্তন-সাপোর্টের কারণেও স্তন ঝুলে যেতে পারে।
  • ❤ ধূমপান ত্বকের স্থিতিস্থাপকতাকে দুর্বল করে যা স্তনকে ঝুলে যেতে সাহায্য করে।
  • ❤ বিয়ের আগেই অসামাজিক মেলামেশা।
🛑 মেয়েদের বড় এবং ঝুলে পড়া স্তন ছোট করার ঘরোয়া উপায়:

❤ রাস্তা ঘাট, মার্কেট, অফিস, স্কুল, কলেজ যেখানেই নারীদের দেখতে পাওয়া যায় প্রত্যেক পুরুষের চোখ প্রথেমেই নারীদের স্তনের উপর গিয়ে পড়ে। নারীরাও একথা জানে যে যার স্তন যত টাইট সে ততোই পুরুষের কাছে আকর্ষনীয়। আর সব মেয়েরাই চায় পুরুষের চোখে আকর্ষনীয় হতে।

ঝুলে থাকা স্তন টাইট করা এবং স্তন ব্যাথার হোমিও চিকিৎসা।

🇨🇭 নিম্নে মেয়েদের বড় এবং ঝুলে পড়া স্তন ছোট করার ঘরোয়া উপায় সমূহ আলোচনা করা হলো:

🩸 প্রচুর পানি পান:
স্তনের সঠিক আকৃতি ফিরে পেতে প্রতিদিন প্রচুর পানি পান করুন। প্রতিদিন কমপক্ষে 4 লিটার পানি পান করুন। শরীরে পানির অভাব হলে ত্বকে বার্ধক্যের লক্ষণ দেখা দেয়। ঝুলে পড়া স্তন টাইট করার উপায় ,ত্বকের চামড়া কুঁচকে যায় এবং কুঁচকে যায়। পানির অভাবে ত্বক ও স্তন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। তাই স্তনের সঠিক আকৃতি ফিরে পেতে প্রচুর পানি পান করতে হবে।

🩸 ডিমের কুসুম এবং শসা:
একটি ডিমের কুসুম এবং 3 টেবিল চামচ শসার রস মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি গোসলের আধা ঘণ্টা আগে স্তনের চারপাশে ভালো করে লাগান। 30 মিনিট পরে ধুয়ে ফেলুন। এক সপ্তাহ প্রতিদিন এই প্যাকটি ব্যবহার করুন এবং আপনি নিজেই পার্থক্য অনুভব করবেন।

🩸 বরফের ম্যাসাজ:
আপনি এটি করতে অস্বস্তি বোধ করতে পারেন তবে এটি একটি খুব কার্যকর প্রক্রিয়া। কয়েকটি বরফের টুকরো নিন এবং প্রায় 1-2 মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আপনার স্তনের চারপাশে ম্যাসাজ করুন। এটি আপনার স্তনের পেশীকে শক্তিশালী করতে এবং তাদের চারপাশে সেলুলাইটের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করবে। প্রতিদিন মাত্র 1-2 মিনিট এই প্রক্রিয়াটি নিয়মিত অনুসরণ করলে আপনার ঝুলে যাওয়া স্তনের সঠিক আকৃতি ফিরে আসবে।

🩸 সঠিক খাদ্যাভ্যাস:
সঠিক স্তনের আকৃতি ফিরে পেতে আপনাকে আপনার দৈনন্দিন খাদ্যের যত্ন নিতে হবে। স্তন শক্ত করার জন্য পর্যাপ্ত প্রোটিন প্রয়োজন। তাই প্রতিদিনের খাদ্য তালিকায় অবশ্যই দুধ, ডিম ও ডাল অন্তর্ভুক্ত করুন। আপনার খনিজ, ভিটামিন এবং ক্যালসিয়ামের মতো প্রয়োজনীয় পুষ্টিরও প্রয়োজন, যা আপনি বাঁধাকপি, ফুলকপি, টমেটো, গাজর, শালগম এবং ব্রকলির মতো খাবার থেকে পেতে পারেন। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, প্রতিদিন এই খাবারগুলো খেলে ঝুলে থাকা স্তনের সঠিক আকৃতি ফিরে আসবে।

🩸 ব্রা নির্বাচন:
দীর্ঘক্ষণ ব্রা পরলে স্তনের আকৃতি নষ্ট হয়ে যায়। তাই বেশিক্ষণ ব্রা পরবেন না। আবার, ব্রা পড়া একেবারেই পরিত্যাগ করা যাবে না। দীর্ঘ সময় ধরে ব্রা পরা ক্ষতিকর এবং একেবারে না পরাও ক্ষতিকর। ব্রা নির্বাচনে একটু সচেতন হোন। স্তনের আকৃতি বা শেইপ বজায় রাখার জন্য অনেকেই সারা দিন এবং রাত ব্রা পরে থাকেন। এতে উপকার হয় না বরং ক্ষতি হয়। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, আপনি যখন বাইরে যাবেন তখন আপনাকে অবশ্যই একটি ব্রা পরতে হবে, কিন্তু আপনি যখন বাড়িতে আরাম করবেন, বা আপনি যখন রাতে ঘুমাতে যাবেন তখন আপনাকে অবশ্যই আপনার ব্রা খুলে ফেলতে হবে এবং ঢিলেঢালা পোশাক পরতে হবে।

🩸 সাঁতার কাটা:
প্রতিদিন 10 থেকে 15 মিনিট সাঁতার কাটুন। এটি আপনার স্তনের পেশীকে শক্তিশালী করবে এবং সঠিক আকৃতি ফিরিয়ে আনবে। তাই স্তনের সঠিক আকৃতি ফিরে পেতে প্রতিদিন 10 থেকে 15 মিনিট সাঁতার কাটা প্রয়োজন।

🩸 স্তনের ম্যাসেজ:
প্রতিদিন ম্যাসাজ আপনার স্তনের পেশীকে শক্তিশালী করবে। অলিভ অয়েল বা অ্যালোভেরা জেল দিয়ে প্রতিদিন 5-6 মিনিট স্তনের চারপাশে ম্যাসাজ করুন। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, এটি আপনার রক্ত সঞ্চালন বাড়াতে এবং আপনার স্তনগুলিকে আকৃতিতে ফিরিয়ে আনতে সহায়তা করবে।

🩸 এ্যলোভেরা ( Aloe Vera ):
অ্যালোভেরা জেল স্তনকে মজবুত ও মসৃণ করতে এবং ত্বকের সমস্ত সমস্যা দূর করতে দুর্দান্ত। অ্যালোভেরা জেলে প্রচুর পরিমাণে ভিটামিন ই থাকে যা স্তনকে শক্ত ও টানটান করে।

🩸 আমলকি ( Amloki ):
আমলকি স্তনকে ছোট ও সুন্দর করতে অনেক সাহায্য করে। কাঁচা আমলকি পানিতে সিদ্ধ করার পর পানি ঠান্ডা হলে আমলকি থেতলে নিতে হবে। গোসলের 1 ঘণ্টা আগে আমলকি ফুটানো পানি স্তনে মালিশ করতে হবে। কিছুক্ষণ পর স্তনের ত্বক টানটান অনুভূত হবে। নিয়মিত ব্যবহারে বড় স্তন এবং ঝুলে যাওয়া স্তন টান টান হয়ে উঠবে।

🩸 ধূমপান ত্যাগ করুন:
আমরা অনেকেই হয়তো জানি না যে ধূমপানের ফলে স্তন ঝুলে যায়। মেয়েরা ধূমপান করলে ত্বকেরও ক্ষতি হয়। তাই ধূমপান ত্যাগ করতে হবে। এমনকি আপনার আশে পাশে স্বামীকেও ধূমপান করতে দিবেন না।

🩸 যৌন মিলন:
আজকাল অনেক মেয়েকেই দেখা যায় বিয়ে না হতেই স্তন ঢিলে ঢালা লম্বা হয়ে যায়। অনেকের বিস্বাস না হলেও এক কথা সত্য যে তাদের অবৈধ মেলামেশার কারণেই এটা হয়ে থাকে। যৌনমিলনের সময় পুরুষ সঙ্গী নারীদের স্তনে হাত কিংবা মুখ বা জিহবা দিয়ে স্পর্শ করে থাকে,তবে এটা স্বাভাবিক। এতে স্তন আকারে বড় হতে পারে কিন্তু ঝুলে পড়বে না। কিন্তু অনেক পুরুষ তা করে না। তারা নারীর স্তনের বোটা মুখে নিয়ে বাচাদের মত চুষে থাকে এবং টানা টানি করে থাকে। মেয়েরাও অনেক ফিলিং বোধ করে বলে নিষেধও করে না। আর এতে যে কত বড় ভুল করছে তা তারা সাথে সাথে টের পায় না। স্তনের বোটা মুখে নিয়ে টানাটানি ভাবে চুষলে স্তন ঝুলে যাবে। তাই এই কাজ থেকে বিরত থাকুন।

🛑 উপরোক্ত নিয়মগুলো মেনে চললে আপনি আপনার স্তনের সঠিক শেইপ ফিরে পাবেন এবং আপনি হয়ে উঠবেন আরও আকর্ষনীয়। তাই এই নিয়মগুলো মেনে চলুন এবং সুস্থ ও স্বাচ্ছন্দে থাকুন।

আরো পড়ুনঃ  মেয়েদের স্তন ঝুলে পড়া ও স্তনের ক্যান্সার এর হোমিওপ্যাথিক চিকিৎসা।
homeo treatment chattogram

🇨🇭 ঝুলে পড়া স্তন ফিট রাখতে কিছু কার্যকরী ব্যায়াম:

🩸 কিছু ব্যায়াম আছে যেগুলো আপনি প্রতিদিন করলে আপনার স্তনকে সঠিক আকৃতিতে ফিরিয়ে আনতে পারবেন। সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর হল পুশ-আপস। এছাড়াও, চেস্ট প্রেস, ডাম্বেল ফ্লাইস, টি-প্ল্যাঙ্ক, কনুই চাপা ইত্যাদির সাহায্যে ঝুলে পড়া স্তন তাদের সঠিক আকার ফিরে পাবে। এই ব্যায়ামগুলি প্রতিদিন 10-12 বার করা উচিত।

🩸 ডাম্বেল ফ্লাইস:
সোজা হয়ে শুয়ে পড়ুন। এবার দুই হাত ভাঁজ করে বুকের কাছে নিয়ে আসুন। দুই হাতে দুটি ডাম্বেল রাখুন। ভারী ওজন তুলতে হবে না। হাঁটু বাঁকা রাখুন। এবার দুই হাত ছড়িয়ে আস্তে আস্তে খুলুন। আগের ভাঁজ অবস্থায় ফিরিয়ে আনুন। যতক্ষণ সম্ভব করতে থাকুন। বুকের পেশীকে শক্ত করতে এবং ঝোলা স্তনকে সঠিক আকৃতিতে ফিরিয়ে আনতে এই অনুশীলনটি চেষ্টা করুন।

🩸 পুশ আপস:
পুশ আপস, ঝুলে থাকা স্তনকে তাদের টোনড আকৃতিতে ফিরিয়ে আনতে পুশ আপ খুবই কার্যকর। সোজা হয়ে বসুন এবং শুয়ে যান। দুই হাত বগলের পাশে ভাঁজ করুন। পেট শক্ত রাখুন। এবার হাত দিয়ে পুশ আপ করুন। আপনি যতবার এটি করতে পারেন। এটি নিয়মিত করুন। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, এই পুশ আপগুলি শুধুমাত্র আপনার বুককে টোন করার জন্য নয়, আপনার কাঁধের পেশীকে শক্তিশালী করার জন্যও দুর্দান্ত। আপনি সহজেই বাড়িতে এটি করতে পারেন।

🩸 ট্রাইসেপ ডিপস:
আপনার দুই পাশে আপনার হাত রেখে একটি বেঞ্চে বসুন। আপনার পা ছড়িয়ে দিন এবং শক্ত করে রাখুন। এবার দুই হাত একই জায়গায় রেখে বেঞ্চ থেকে উঠুন। ধীরে ধীরে আপনার কনুই বাঁকুন এবং নিজেকে মেঝেতে নামিয়ে দিন। যতক্ষণ পারবেন করুন। ধীরে ধীরে সময় বাড়ান। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, এটি নিয়মিত করুন। যদিও এই ব্যায়ামটি আপনার ট্রাইসেপসের উপর জোর দেয়, এটি আপনার বুকের পেশী এবং বাহুর পেশীগুলিকে টোনড করতেও সাহায্য করে। এবং এটি বাড়িতে করা খুব সহজ।

🩸 মেডিসিন বল স্ল্যাম:
দুই হাতে একটি মেডিসিন বল ধরুন। মাথার উপরে বল ধরে রাখুন। হাঁটু সামান্য বাঁক করতে পারেন। এখন বলটিকে যতটা সম্ভব জোরে আঘাত করুন। আবার তুলুন এবং মোট তিনবার তিনটি সেট করুন। আপনি যখন মাটিতে বল মারবেন, তখন আপনি আপনার বুকের ব্যায়াম করছেন। ঝুলে পড়া স্তন টাইট করার উপায় , আপনি যতই জোরে আছড়ে ফেলবেন, তত আপনার পেশী বেশি কাজ করবে। তাই বুকের পেশী টোনড করতে নিয়মিত এই ব্যায়াম করুন।

🩸 মেডিসিন বল পুশ আপস:
পুশ আপস পজিশনে শোন। তবে এবার মাটিতে হাত না রেখে দুই হাতই মেডিসিন বলের ওপর রাখুন। এবার পুশ আপ করা শুরু করুন। আধা মিটার দূরত্বে এক হাত মাটিতে এবং এক হাত বলের উপর দিয়ে পুশ আপ করুন। 10-20 বার পুনরাবৃত্তির তিন বা চার সেট সম্পূর্ণ করুন। এটি নিয়মিত করুন। ঝুলে থাকা স্তনকে টানটান এবং ফিট করার জন্য এটি নিখুঁত ব্যায়াম। এবং আপনি এটি বাড়িতে সহজেই করতে পারেন। তাই দেরি না করে আজই শুরু করুন এবং স্তনকে পারফেক্ট আকারে ফেরাতে জোর চেষ্টা করুন।

🇨🇭 সব পুরুষের ক্ষেত্রেই,একজন মহিলার শরীরের সবচেয়ে আকর্ষণীয় অঙ্গ হল তার স্তন। একজন নারীকে সবচেয়ে আকর্ষণীয়, সুন্দর এবং আবেদনময়ী করে তোলে তার স্তন। এবং এই সত্যটি প্রায় সমস্ত মহিলাই জানেন যে তার শারীরিক সৌন্দর্য বজায় রাখতে এবং নিজেকে পুরুষদের কাছে আকর্ষণীয় রাখতে তাকে তার স্তনের সৌন্দর্য বজায় রাখতে হবে।

🇨🇭 বিয়ের কয়েকদিন পরে,অনেক মহিলার স্তন ঝুলে যায়,তাই তাদের আঁটসাঁট ফিট থাকে না। স্বামী তখন তার স্ত্রীকে অস্বস্তিকর মনে করে। ঝুলে পড়া স্তন টাইট করার উপায়, তখন নারীরা স্তনকে টাইট করার জন্য কৃত্রিম ব্রা ব্যবহার করে থাকেন। কিন্তু এটা তো সবাই বুঝতে পারে। অনেকেই স্তনকে সুন্দর এবং দৃঢ় রাখার জন্য বিভিন্ন ধরণের ওষুধ কিংবা ক্রিম সেবন করে থাকে। কিন্তু এগুলো ব্যবহার করে কিছুদিন স্তনকে টাইট রাখতে পারবেন পরে আবার নানা সমস্যায় পরতে পারেন। তাই উপরোক্ত নিয়মগুলি মেনে চলে আপনার স্তনকে শক্ত ও টানটান করে আপনার সঙ্গীর নিকট আকর্ষনীয় হয়ে উঠুন।

ডা.মাসুদ হোসেন -হোমিও চিকিৎসক

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain.
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস) ( ঢাকা )।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

📞 মোবাইল : +8801907-583252
+8801302-743871

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!