প্রথম সেক্স এ ব্যথা ও প্রেগন্যান্সিতে যৌন মিলন।

প্রথম সেক্স এ ব্যথা ও প্রেগন্যান্সিতে যৌন মিলন।

🇨🇭 প্রথম সেক্স বা প্রথমে মিলনের ক্ষেত্রে সকল পুরুষেরই খেয়াল রাখা উচিৎ যে, রতিক্রিয়া যেন তাঁর সঙ্গিনী কষ্ট না পায়। এর জন্য পুরুষদের কর্তব্য হচ্ছে খুব সতর্কতার সাথে ইন্দ্রিয় সঞ্চালন করা। পুরুষাঙ্গের স্বাভাবিক আকার হচ্ছে -( 5/6 ) ইঞ্চি।

💋 স্বাভাবিক পুরুষাঙ্গ দ্বারাও কিছু দিন কষ্ট হয়, পরে নারীর যোনি-নালী প্রসরতা বৃদ্ধি পেলে সেটা আর থাকে। কিন্তু পুরুষাঙ্গ যদি বড় হয় সেক্ষেত্রে প্রথম সেক্স রতিক্রিয়া করার সময় স্বামীকে অবশ্যই স্ত্রীর প্রতি খেয়াল রাখতে হবে।

💋 স্বামীর করণীয় হচ্ছে তাঁর স্ত্রীকে ভালোভাবে উত্তেজিত করে নেওয়া। স্ত্রীর যখন যথেষ্ঠ উত্তেজিত হবে তখন তাঁর যোনি পথে এক ধরণের পিচ্ছিল পানি বের হবে যাকে যৌন রস বলে।

💋 যৌন রস বের হয়ে স্ত্রীর যোনিকে পিচ্ছিল করে দেয়। যার কারণে লিঙ্গ অনায়াসে যোনি পথে আসা যাওয়া করতে পারে। সেক্ষেত্রে নারীর কষ্ট হয় না।

💋প্রথম সেক্স বা প্রথম মিলন কালে স্ত্রীকে ভালো করে উত্তেজিত করে নিলে প্রথম মিলনে কষ্ট হলে স্ত্রীর কম বোধ পায়। কেননা সে উত্তেজনা বশে থাকে। যোনিতে পুরুষাঙ্গ প্রবেশের পূর্বে লিঙ্গের অগ্রভাগে হালকা থুথু লাগালে পিচ্ছিলতা আসবে।

💋 যাদের পুরুষাঙ্গ বড় সেসব স্বামীদের করণীয় হচ্ছে প্রথম সেক্স বা মিলনের পূর্বে স্ত্রীকে তো ভালভাবে উত্তেজিত করবেই এবং তাঁর সাথে স্ত্রীর যোনি লিঙ্গ আস্তে ধীরে প্রবেশ করাবে যাতে সে কম ব্যথা অনুভব করে।

প্রথম সেক্স

💋 এক্ষেত্রে স্বামী-স্ত্রীর যোনিতে লিঙ্গ , স্ত্রী যতটুকু সায় দেয় ততটুকু পুরুষাঙ্গ প্রবেশ করিয়ে সঙ্গম চালিয়ে যেতে থাকবে।

💋 কিছু আসন গ্রহণ করা যেমন: স্ত্রী চিৎ হয়ে শুয়ে থাকবে, আর স্বামী হাটু গেড়ে বসে যোনিতে লিঙ্গ প্রবেশ করিয়ে সঙ্গম চালিয়ে যেতে থাকবে।

💋 অথবা স্ত্রী পাছা উপরের দিকে দিয়ে খাটে শুয়ে থাকবে এবং স্বামী হাটু গেড়ে বসে যোনিতে পুরুষাঙ্গ প্রবেশ করিয়ে সঙ্গম চালিয়ে যেতে থাকবে।

💋 এখানে আরেকটি আসন আছে, স্বামী নিচে শুয়ে থাকবে এবং স্ত্রী উপরে উঠে বসে নিজের সুবিধা মতো সঙ্গম চালিয়ে যেতে থাকবে।

💋 স্বামীকে অবশ্যই স্ত্রীর যোনি চাহিদার উপর গুরুত্ব দিতে হবে, স্ত্রীর যাতে তাঁর দ্বারা কোনো কষ্ট না পায় সেটাও স্বামীকে খেয়াল করতে হবে।

💋 যে আসনেই সঙ্গম করেন না কেনো প্রথম সেক্স স্বামীকে সঙ্গম চলা কালে স্ত্রীর মতামত জানতে হবে, তাঁর কাছে কেমন লাগতেছে, সে ব্যথা অনুভব করতেছে কিনা।

💋প্রথম সেক্স স্বামীর বীর্যপাতের পূর্বে স্ত্রীর কাছে জানতে হবে তাঁর খায়েশ মিটছে কিনা। যদি স্ত্রীর খায়েশ না মেটেই স্বামীর বীর্যপাত হয়ে যায় তাহলে স্ত্রীরদের মনে বিষন্নতা তৈরি হয়, তাঁর মেজাজ হয়ে যায় খিটখেটে, মনে একধরণের অশান্তি অনুভব করে।

💋 যার কারণে সংসারে অশান্তি নেমে আছে। আর এটা হয় স্বামীদের যৌন মিলনে স্ত্রীদের প্রতি অসদাচারণ করার ফলে। প্রত্যেক স্বামী কে বুঝতে হবে, আমি যেরকম মানুষ, আমার স্ত্রীও একজন মানুষ।

আরো পড়ুনঃ     নারীদের যোনি | লুজ ভ্যাজাইনা বা ঢিলে যোনি।

💋 প্রত্যেক স্বামীকে এটা বুঝতে হবে, আমি আমার স্ত্রীর সাথে যা করতেছি, আমি যদি আমার স্ত্রীর জায়গায় হতাম এবং আমার স্ত্রী যদি আমার জায়গায় হতো, তাহলে সে আমার প্রতি এরকম অসদাচারণ করলে আমার কাছে কেমন লাগতো, নিশ্চয় খারাপ লাগতো।

💋 স্বামী যদি স্ত্রীর প্রতি অসদাচরণ করে তাহলে স্ত্রীর মনে স্বামীর প্রতি ভালবাসা মায়া মহব্বত বাড়ে না বরং দিনে দিনে তা কমে যায়।

💋 যার কারনে স্ত্রী পর-পুরুষের প্রতি আকৃষ্ট হতে পারে। আর এজন্যই মহানবী (সা.) বলেছেন, স্বামী কেমন ভালো তাঁর স্ত্রীর ভালো বলতে পারবে। স্বামী যদি সারা দুনিয়ার মানুষের সাথে ফেরেশতার মত আচরণ করে ঘরে এসে স্ত্রীর প্রতি অসদাচারণ করে তাহলে এ ভালো আচরণের আল্লাহর কাছে দাম নেই।

💋 সারা দুনিয়ার মানুষ যদি স্বামীকে খারাপ বলে, আর স্ত্রী যদি স্বামীকে ভালো বলে, তা হলে আল্লাহ বলবেন আমি, স্ত্রীর কথাই গ্রহণ করে নিলাম।

💋 স্ত্রী যদি বলে আমার স্বামী ভালো ছিল, আল্লাহ বলবেন যা আমি তোকে জান্নাত দান করলাম এবং স্বামী যদি বলে আমার স্ত্রী ভালো ছিল তাহলে আল্লাহ বলবেন যা আমি তোকে জান্নাত দান করলাম।

💋 এজন্য মহানবী (সা.) বলেছেন, সে ব্যক্তি সর্বোত্তম যার দ্বারা তাঁর পরিবার কষ্ট পায় না। প্রত্যেক পুরুষকেই একজন আদর্শ স্বামী হওয়ার প্রয়োজন।

💋 এবং প্রত্যেক নারীকেই একজন আদর্শ রমণী হওয়ার প্রয়োজন।

🇨🇭 প্রথম সেক্স প্রেগন্যান্সি ও যৌন মিলন:

আপনি যোনিতে ব্যথা শুরু করে আপনার নবজাতকের যত্ন নেওয়া পর্যন্ত, ক্রমাগত একাধিক দৈনিক ক্লান্তির মধ্য দিয়ে যাচ্ছেন। এই সময়ে, আপনি নিজের সঙ্গীর সাথে ঘনিষ্ঠ মুহূর্ত ভাগ করে নেওয়ার মতো মেজাজে থাকতে পারেন। আবার অন্যদিকে, যৌন মিলন এই মুহূর্তে আপনার মনের ইচ্ছেও হতে পারে।

💋 সন্তান জন্মের পরে, প্রথম সেক্স বা প্রথমবার যৌন মিলন আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে আকর্ষণের স্ফুলিঙ্গকে পুনরুজ্জীবিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে পারে।

💋 সেক্সের সাধারণত কোনও টাইমলাইন থাকে না। আপনি সময় নিন এবং আপনার নিজের গতিতে আপনার সঙ্গীর সাথে ঘনিষ্ঠ হন।

প্রথম সেক্স এ ব্যথা ও প্রেগন্যান্সিতে যৌন মিলন।

🇨🇭 প্রসবের পরে, কত তাড়াতাড়ি যৌন মিলন করতে পারি?

💋 সাধারণত, কোনও নির্দিষ্ট অপেক্ষার সময়কাল নেই যার আগে আপনার প্রসবের পরে যৌন মিলন করা উচিত নয়। তবে, কিছু ডাক্তার’রা ইউটেরিন ইনফেকশন বা প্রেগন্যান্সি থেকে কোনও সেলাইয়ের ক্ষতি রোধ করার জন্য আপনার যৌন জীবন পুনরায় শুরু করতে প্রসবের পরে তিন থেকে ছয় সপ্তাহ অপেক্ষা করার পরামর্শ দেন।

💋 এর কারণ হল এই সময়ের মধ্যে প্রসবোত্তর জটিলতার ঝুঁকি সবচেয়ে বেশি থাকে। তার উপর, জন্ম দেওয়ার পরে, আপনি ব্যথা, ভ্যাজাইনাল টিয়ার্স, ডিসচার্জ, ক্লান্তি, কম যৌন আকাঙ্ক্ষা, ইত্যাদি অনুভব করতে পারেন।

💋 কয়েক সপ্তাহের অপেক্ষা আপনার শরীরকে সঠিকভাবে নিরাময়ের জন্য এবং আপনার যৌন জীবন পুনরায় শুরু করার আগে আপনাকে মানসিকভাবে প্রস্তুত হওয়ার জন্য সময় দেবে।

🇨🇭 প্রথম সেক্স প্রেগন্যান্সির পর যৌন মিলন করলে কোনও ব্যাথা হয়?

💋 কখনও প্রেগন্যান্সির পরে যৌন মিলন ব্যথার কারণ হয়, বিশেষত যদি আপনি একটি এপিসিওটোমি বা পেরিনিয়াল টিয়ার্স থেকে নিরাময় লাভ করছেন। এপিসিওটোমি হল একটি সার্জিকাল ইনসিজন যা ডাক্তার প্রসবের সময় আপনার পেরিনিয়ামে করতে পারেন যা নিরাময় হতে সময় লাগে।

💋 আপনি যদি বুকের দুধ খাওয়ান তবে হরমোনের পরিবর্তনের কারণে আপনি আপনার যোনিতে কোমলতা এবং শুষ্কতাও অনুভব করতে পারেন।

🇨🇭 এই ধরনের অস্বস্তিগুলি কাটিয়ে উঠতে, আপনি নিম্নলিখিতগুলি চেষ্টা করতে পারেন:

💋 ব্যথা উপশম করার ব্যবস্থা,
ব্যথা এড়াতে বা আরাম পাওয়ার জন্য, কয়েকটি পদক্ষেপ :

  • 💋 যেমন: ব্যথার ওষুধ খাওয়া, যৌন মিলনের আগে আপনার মূত্রাশয় খালি রাখা, আপনার পেশিগুলি প্রশমিত করার জন্য উষ্ণ জলে স্নান করা ইত্যাদির চেষ্টা করতে পারেন।
  • 💋 যৌন মিলনের পরে, আপনি আপনার যোনিতে জ্বলুনি ভাবও অনুভব করতে পারেন। অস্বস্তি প্রশমিত করতে আপনি তাতে একটি কাপড়ে মোড়ানো বরফ লাগাতে পারেন।
  • 💋 লুব্রিকেন্ট ব্যবহার করা, যোনির শুষ্কতা মোকাবিলার একটি দুর্দান্ত উপায়।
  • 💋 সময় বের করুন যখন, আপনারা দুজনেই ক্লান্ত নন- তখন যৌন মিলন করার চেষ্টা করুন।
  • 💋 আমেজ তৈরি করার চেষ্টা করুন এবং আপনাদের দুজনের মধ্যে পুনরায় শারীরিক উষ্ণতার মুহূর্ত তৈরি করুন।
  • 💋 যদি আপনি তীব্র এবং অস্বাভাবিক ব্যথা অনুভব করেন, যা সামলাতে পারছেন না, তাহলে চেক-আপের জন্য এবং সম্ভাব্য ব্যথা উপশমের জন্য অবিলম্বে ডাক্তারের সাথে পরামর্শ করুন।

🇨🇭 প্রসবের পরে যৌন মিলন করার ইচ্ছে কেন কম থাকে?

💋 স্বাভাবিক যৌন জীবন পুনরায় শুরু করার জন্য শারীরিকভাবে যথেষ্ট ভালভাবে তৈরি থাকতে পারেন, তবে আপনার সঙ্গীর সাথে যৌন মিলন করার ইচ্ছে অনুভব করছেন না। এটি বেশ কয়েকটি কারণে হতে পারে।
উদাহরণস্বরূপ:

  • 🩸 হরমোনের পরিবর্তন।
  • 🩸 ক্লান্তি/পরিশ্রান্তি।
  • 🩸 প্রসবকালীন ট্রমা।
  • 🩸 পোস্টপার্টাম ডিপ্রেশন।
  • 🩸 যোনিদ্বার এবং যোনিতে ব্যথা।
  • 🩸 সঙ্গীর সাথে মানসিক সংযোগ বিচ্ছিন্ন বোধ করা।
homeo treatmen

🇨🇭 সিজারিয়ান সেকশনের পরে কখন পুনরায় আমার যৌন জীবন শুরু করতে পারি?

💋 সিজারিয়ান সেকশনের ক্ষেত্রে, লোকেরা ভিন্নভাবে পুনরুদ্ধার করে। সন্তান জন্মের পরে, ডাক্তার আপনাকে সচল হতে এবং মৃদু ক্রিয়াকলাপ শুরু করতে বলবেন। এই ধরনের পদক্ষেপগুলি রক্ত জমাট বাঁধার ঝুঁকি হ্রাস করতে সহায়তা করবে। তবে, আপনাকে কমপক্ষে ছয় থেকে আট সপ্তাহের জন্য অথবা আপনি আরামদায়ক এবং শারীরিকভাবে যৌন মিলন উপভোগ করার জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত যৌন মিলন থেকে বিরত থাকতে হতে পারে।

🇨🇭 প্রসবের পরে যোনির কি কোনও পরিবর্তন হবে?

  • 💋 যদি স্বাভাবিক প্রসব হয় তবে আপনার যোনির প্রবেশদ্বারটি আপনার শিশুকে বের করে দেওয়ার জন্য প্রসারিত হবে।
  • 💋 এই কারণে, আপনার যোনি ক্ষতবিক্ষত এবং ফুলে যেতে পারে। তবে সময়ের সাথে সাথে এটি হ্রাস পাবে, এবং ব্যথাও দূর হবে।
  • 💋 যদিও স্বাভাবিক প্রসবের পরে, আপনার যোনি তার আগের আকৃতিতে ফিরে যেতে পারে না, তবে এটি আপনার ভবিষ্যতের যৌন মিলনের অভিজ্ঞতাকে প্রভাবিত করবে না।
🇨🇭 প্রসবের পর আবার কখন গর্ভবতী হতে পারি?

💋 প্রসবের পরে, আপনি আবার 3 ( সপ্তাহের ) মধ্যেই গর্ভবতী হতে পারেন, যদি আপনার পিরিয়ড আবার শুরু না হয়। তবে, আপনি যদি আর গর্ভবতী হতে না চান তবে প্রসবের পরে যৌন মিলন করার সময় কন্ট্রাসেপ্টিভ ব্যবহার করতে ভুলবেন না।

💋 শারীরিক পুনরুদ্ধারের পরেও,যদি এখনও আপনার সঙ্গীর সাথে ঘনিষ্ঠ হতে না পারেন তবে পোস্টপার্টাম ডিপ্রেশনের অংশ হতে পারে এমন কোনও লক্ষণগুলি রয়েছে কিনা তা দেখুন। আপনি এই ক্ষেত্রে তীব্র ক্লান্তি, তীব্র মুড সুইং, ক্ষুধা হ্রাস, অপ্রতিরোধ্য আবেগ ইত্যাদি অনুভব করতে পারেন। আপনি যদি এই লক্ষণগুলির কোনওটি অনুভব করেন তবে অবিলম্বে হোমিওপ্যাথিক ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

💋 সঠিক এবং সময়োপযোগী চিকিৎসার মাধ্যমে, আপনি দ্রুত পুনরুদ্ধার করতে পারেন এবং আবারও একটি স্বাস্থ্যকর যৌন জীবন পুনরায় শুরু করতে পারেন।

💋 ব্যাথাযুক্ত যৌন মিলনকে সুখকর করতে লক্ষনভিত্তিক কিছু কার্যকরী হোমিও ঔষধ এর নাম উল্লেখ করা হলো:
  • 🧪 Agnus Cast.
  • 🧪 Lycopodium.
  • 🧪Sepia.
  • 🧪 Nat Mur.
  • 🧪 Platina.
  • 🧪 Ignatia.
  • 🧪Argent Nit.
  • 🧪 Staphysagria.
  • 🧪 Thuja.
  • 🧪 Belladona.
  • 🧪 Silicea.
  • 🧪 Mag-phos.
  • 🧪 Coffea Cruda.
  • 🧪 Borax.
  • 🧪 Kerosote.
  • 🧪 Cantharis.
  • 🧪 Nitric Acid.
  • 🧪 Caulophylum.
  • 🧪 Conium Mac.

🇨🇭 আমার চেম্বার চট্টগ্রাম, আগ্ৰাবাদ, বেপারি পাড়া (চৌমুহনী রোড) ইংলিশ স্কুলের সামনে।

ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871
  • What’s App ( হোয়াটসঅ্যাপ ) এবং – Imo ( ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎ 01907-583252 (WhatsApp, IMO)
☎ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!