পেনিসের কি কি রোগ হয় এবং লিঙ্গের রোগ এর হোমিও চিকিৎসা।

পেনিসের কি কি রোগ হয় এবং লিঙ্গের রোগ এর হোমিও চিকিৎসা।

🇨🇭 যুবক বিবাহিত ও অবিবাহিত, পুরুষেরা পুরুষ লিঙ্গ নিয়ে নানান ধরণের সমস্যা নিয়ে ভোগে ভোগ করে দীর্ঘ দিন ধরে চিন্তিত।

🇨🇭 প্রথমে জানবো পেনিস ডিসঅর্ডার বা লিঙ্গের রোগ আসলে কি ?

🇨🇭 পেনিস বা লিঙ্গ হলো, একটি পুরুষের কফিউলেটরি অর্থাৎ মেথুনাঙ্গ যৌনাঙ্গ, যেটির মাধ্যমে পুরুষ মানুষে’রা প্রজনন করে। অনেক সময় এই লিঙ্গে বহু রকমের রোগ দেখতে পাওয়া যায়, যা লিঙ্গের মধ্যে রোগ অস্বস্তি বা কোনো ধরনের ব্যথার কারণ না।

🇨🇭 যে ব্যক্তি লিঙ্গের রোগে আক্রান্ত হয়ে পড়েন, ফলে তার যৌনক্রিয়ায় পরবর্তী কালে প্রজনন সম্পর্কে সংক্রান্ত বিভিন্ন ধরণের সমস্যায় পড়তে থাকেন।

🇨🇭 পেনিস ডিসঅর্ডার মানে সাধারণত যা আমরা জানি এটি হচ্ছে – ইরেকটাইল ডিসফাংশন, প্রিম্যাচিউর ইজাকুলেশন,যৌন ইছ্যা কমে যাওয়া, ও অকাল বীর্যপাত বিলম্বিত বীর্যপাত পর্যাপ্ত উদ্দিপনার পরেও অর্গাজম করতে অক্ষম।

WhatsApp Image 2023 04 30 adt 16.54.22
  • 🩸 ইরেকটাইল ডিসফাংশন।
  • 🩸 প্রিম্যাচিউর বা ইজাকুলেশন।
  • 🩸 বেলানাইটিস।
  • 🩸 প্রিয়াপিজম।
  • 🩸 পেয়রানিইস ডিজিস।
  • 🩸 থ্রম্বোসিস।
  • 🩸 ও পেনাইল ক্যান্সার।

🇨🇭 ইরেকটেল ডিসফাংশন, এটি একটি খুবই সাধারণ অবস্থা এবং সেই বেশিক্ষণ লিঙ্গ শক্ত হয়ে থাকে না। ও তার শীঘ্রই বীর্যপাত হয়ে যায় ফলে সেই ব্যক্তি সেক্স করতে অক্ষম হয়, এর অবস্থার অনেক রকমের কারণ হতে পারে, যেমন এই ব্যক্তি নানান রকমের টেনশন করে থাকেন ও সেই ব্যক্তি শারীরিক পরিশ্রম না করে থাকেন।
যথা সময়ে চিকিৎস্য করা হলে এই রোগ / বা ইরেকটাইল ডিসফাংসনের হাত থেকে রোগের নিরাময় হতে পারে। ইরেকটাইল ডিসফাংশন পরের রোগটি দেখবো আমরা।

🇨🇭 এটি হচ্ছে পেয়রানীইস প্লাক, এই রোগটি হচ্ছে, লিঙ্গের ভিতরে টিস্যু বেশ শক্ত হয়ে যাওয়া ও মাংস পিণ্ডতে পিন্ড আকার ধারণ করে। অর্থাৎ যখন একটি পুরুষের লিঙ্গ উত্তেজিৎ ও মোটা হয়ে ফুলে লম্বা হয় তখন তার এই লিঙ্গটি বেঁকে যাওয়া, অবস্থায় দেখতে পাওয়া যায় , এই ধরণের দুর্ঘটনা আমরা অনেকে শুনেও থাকি। ফলে এই অবস্থার জন্য লিঙ্গের চামড়ার উপরে বিভিন্ন ত্বকের চুলকানি এমনকি এই লিঙ্গের চামড়ার উপর কালো কালো দাগ হয়ে যায়, ও বিভিন্ন ধরণের ত্বকের আবরণ পরিবর্তন পারে। ও পরে এমন এক সমস্যা হয়ে যায় যে আলসার বা ঘা ও হয়ে যায়। হেলথ বিষজ্ঞদের রিসার্জ অনুযায়ী বলে থাকেন, যে পেয়রানিইস প্লাক রোগের সঠিক কারণ আমাদের এখনো অজানা।

কিন্তু এর কারণ যতদূর হতে পারে ভাস্কুলাইটিক বা আঘাত লাগা থেকে ও কারও আবার বংশগত কারণে ও হতে পারে। এবং এটি এই পেয়রানিইস প্লাক রোগটি ছোট এক সমস্যা ও প্রায় নিজে নিজে 30 থেকে 60 দিনের মধ্যে বিনা চিকিৎস্যতে সারতে থাকে। তবে যাদের পেয়রানিইস ডিজিস হয় তাদের বড়ো কোনো চিন্তার কারণ নাই। লিঙ্গের আরো একটি রোগ হচ্ছে। প্রিয়াপিজম ( টলিনীকে প্লাক ) এটি আসলে, অত্যন্ত যন্ত্রনা দায়ক এই প্রিয়াপিজম রোগটি।

পেনিসের কি কি রোগ হয় এবং লিঙ্গের রোগ এর হোমিও চিকিৎসা।
আরো পড়ুনঃ  বিবাহিত পুরুষদের শীঘ্র পতন এর স্থায়ী সমাধান।

এটি হলে 3 ঘন্টা থেকে 6 ঘন্টা ও তার থেকেও বেশি সময় লিঙ্গ শক্ত হয়ে থাকে, তবে এই প্রিয়াপিজম রোগটি হওয়ার মূল কারণগুলি হতে পারে , নির্দিষ্টি ও বহুদিন ধরে কিছু ওষুধের খাওয়ার ফলে, আপনার এই প্রিয়াপিজম রোগটি হওয়ার কারণ, এলকোহল খাওয়ার ফলে, ও তার লিঙ্গে কোনোভাবে আঘাত পেলে বা তার মেরুদণ্ডের অবস্থান ঠিক মতন না থাকায়, ও বেশ কিছু শরীরে অন্যান কারণের জন্য। এটি আসলে নির্ণয় বা ভুল চিকিৎসার কারণ হতে পারে বা এটিকে সৌজপদ্ধতি বলতে পারেন।
পেনিস ক্যান্সার, এই পেনিস ক্যান্সার হচ্ছে,

এমন একটা কমন বা মারাক্তক সমস্যা এটি হতে পারে বিশেষ 2 টি প্রধান কারণে:
  • 🩸 1. ধূম্ৰপান।
  • 🩸2 .H P Vs ( এইচ,পিভি,স ) ভাইরাস।

120 ধরণের হিউম্যান পেপিলোমা ভাইরাস আছে যার মধ্যে, 40 টি যৌনবাহিত হয়, এইচপিভি সংক্রমণ হল সবচেয়ে সাধারণ যৌনবাহিত সংক্রমণ গুলির মধ্যে একটি এটি পুরুষ ও মহিলা উভয়কেই সংক্রমণ করে থাকে। তবে এই রোগের চিকিৎসা বা এটিকে নির্ণয় করার জন্য অস্ত্র প্রচারের করতে হয় কেননা, হেলথ বিষজ্ঞদের মোতে সবাই এটা জানে যেকোনো ধরণের ক্যান্সারে (রেডিশন ও কেমোথেরাপি ) প্রয়োজন হয়। ঠিক তেমনি পেনিস ক্যান্সারের ক্ষেত্রে এটি প্রয়োজন হয়ে থাকে।

পেনিস ক্যান্সারের রোগটি মারাক্ত সমস্যা, পুরুষের লিঙ্গের মোকাবেলা করা এটি একটি যন্ত্রণা ও ঝুঁকি । কেননা একটি পরিপাক্ত / বা সংশ্লিষ্ট ব্যক্তির, অনেক সময় মানুষটির ( ব্রেনে ) মানসিক অবস্থাকে প্রভাবিত করে ও তাকে এমনও হতে পারে যে , তাকে পাগল ( মেন্টাল ) করে দিতে পারে। পেনিস ক্যানসার রোগটিতে।

🇨🇭 আপনি কিভাবে আপনার পুরুষাঙ্গ বা লিঙ্গকে সুস্থ, ভালো রাখার সাথে, কিভাবে সুস্থ জীবন ও তার সাথে যৌন জীবনযাপন উপভোগ করতে পারবেন ?

🇨🇭 লিঙ্গকে সবসময় পরিষ্কার রাখতে হবে ও নিয়মিত আপনাকে পরীক্ষা করতে হবে, আপনি লিঙ্গের উপরের রোগগুলিকে এনালাইটিক্স করে আপনি নিজেই এই ধরণের পরীক্ষা করতে পারেন। এছাড়া একান্ত আপনার একাধিক জীবনসঙ্গী রাখা। এবং যে পুরুষেরা একাধীক জীবনসঙ্গী রাখেন তাদের বিশেষ করে একাধিক সমস্যার সম্মুখীন হতে হয়, এর জন্য বিশেষ করে একজন জীবনসঙ্গী রাখতে হবে, একাধিক মহিলাদের সঙ্গে যৌনমিলন বা সম্পর্ক রাখা যাবেনা। এছাড়া টাইট ফিটিং জাঙ্গিয়া বা আন্ডারওয়ে আপনারা কখনো ব্যাবহার করতে যাবেন না। এছাড়া আপনারা অনেক সময় আপনারা অত্যন্ত অবহেলায় করে আপনি আপনার বীর্যপাত করে ফেলেন। এমনটা করতে ও ভাবতে যাবেন না, কেননা এতে আপনারই ক্ষতি, আপনার ক্ষতির দায়ী আপনি। ও তার সাথে আপনার লিঙ্গকে তাপ থেকে বাঁচতে হবে। অর্থাৎ আপনি আপনার লিঙ্গকে যে কোনো উত্তাপ্ত /বা আগুনের তাপ থেকে আপনাকে বাঁচিয়ে রাখতে হবে।

পেনিসের কি কি রোগ হয় এবং লিঙ্গের রোগ এর হোমিও চিকিৎসা।
পেনিসের কি কি রোগ হয় এবং লিঙ্গের রোগ এর হোমিও চিকিৎসা।

🇨🇭 আপনি যদি ধূমপান করছেন , আপনি মারাক্তক ভুল করে যাচ্ছেন, কেননা আপনার এই ধূমপান চালিয়ে যাওয়াটা বিশেষ করে মারাক্তক ক্ষতি কারক।যেটা আপনার যৌন ক্ষমতাকে সারাজীবনের জন্য নষ্ট করবে, ও তার সাথে আপনার লিঙ্গে ভিতরে ভিতরে ক্যান্সার সৃষ্টি করবে। যদি লিঙ্গে কোনো রকম অস্বাভাবিক ধরনের পরিবর্তন দেখতে পান, তাহলে আপনি অবশই সময় মতো রোগটি চিকিৎসার জন্য সংশ্লিষ্ট যৌন স্পেশালিস্ট ডাক্তারের সাথে যোগাযোগ করুন। লিঙ্গের রোগ পুষে না রেখে Homeo Doctor কাছে আপনি শেয়ার করুন যাতে
সুস্থ মধুর জীবনযাপন করতে পারেন।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’s App-হোয়াটসঅ্যাপ এবং Imo-ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

homeo treatment - dr masud hossain

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎ 01907-583252 (WhatsApp, IMO)
☎ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!