পুরুষদের শীঘ্র পতন

বিবাহিত পুরুষদের শীঘ্র পতন এর স্থায়ী সমাধান।

🇨🇭 পরিসংখ্যান বলছে প্রতি তিনজন পুরুষের মধ্যে একজন তার যৌনজীবনে অন্তত কিছুটা সময় হলেও এই – শীঘ্র পতন, রোগে ভুগে থাকেন।

🇨🇭 বহু পুরুষ সারাজীবনের জন্য স্থায়ীভাবে এই রোগে আক্রান্ত। কিন্তু এই বিষয়টা নিয়ে পুরুষদের অস্বাভাবিক গোপনীয়তা, লজ্জাবোধ, সংকোচ ও বিব্রতবোধ রোগটিকে আরো জটিল করে দিচ্ছে।

🇨🇭 বহু দাম্পত্য জীবনে অশান্তি ও মনোমালিন্য চূড়ান্ত আকার ধারন করছে। পারস্পরিক অবিশ্বাস, পরকীয়া ও অবৈধ সম্পর্ক সৃষ্টির পেছনেও এই রোগ যথেষ্ট দায়ী।

🇨🇭 নিজের এই দূর্বলতা নিয়ে ডাক্তারের চেম্বারে যেতেও অধিকাংশের সংকোচ। রাস্তার ধারে লাইট পোস্টে, বাজারের পাবলিক টয়লেটে লাগানো পোস্টারে বিজ্ঞাপন দেখে , চুপি চুপি গিয়ে হাজার হাজার টাকা গচ্ছা দিয়ে প্রতারনার শিকার হচ্ছে। তার উপর সেই উল্টাপাল্টা ঔষধ খেয়ে নানা পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে, তার ভুল কথাবার্তা শুনে আরো মানসিক চাপ বাড়ছে। ওঝা ও কবিরাজের কাছে গিয়ে মাদুলি-তাবিচ ধারন করেও অনেকেই এই রোগ থেকে মুক্তি পেতে চাইছে।

অথচ- যথাযথ চিকিৎসায়, কাউন্সেলিং এর মাধ্যমে , কিছু যৌন পদ্ধতি অবলম্বনে,সঠিক যৌনশিক্ষার মাধ্যমে এই রোগ সম্পূর্ণ নিরাময় সম্ভব। অযথা গোপনীয়তা ও সংকোচ,এই রোগের ব্যাপকতার কারন।

🇨🇭 দাম্পত্য অশান্তি চূড়ান্ত আকার ধারন করছে বহু পরিবারে।

বিবাহিত পুরুষদের শীঘ্র পতন

🇨🇭 শীঘ্র পতন রোগ কি?

🇨🇭 যৌন সঙ্গম স্থাপন করার পর কোন পুরুষ যদি এক মিনিটের আগেই বীর্যপাত ঘটিয়ে ফেলে তবে সেই ঘটনাকেই “শীঘ্র পতন ” বলে। মাঝে মধ্যে এক আধবার এমন ঘটনা সবার ক্ষেত্রেই ঘটতে পারে,তাতে কোন অসুবিধা নেই। কিন্তু লাগাতর ছয়মাসের বেশী সময় ধরে যদি কেউ তার নিয়মিত যৌনজীবনে এই অসুবিধায় ভুগতে থাকে,তবেই তাকে রোগ বলে গন্য করা হয়।

🇨🇭 এই রোগে আক্রান্ত পুরুষ এক মানসিক হতাশা, বিধ্বস্ততা ও আত্মবিশ্বাসের অভাবে ভুগতে থাকে। এই হতাশা ও ভয় থেকে যৌন সম্পর্কে অনিচ্ছা দেখা দেয়। স্ত্রীকে তৃপ্ত করতে না পারার দরুন পুরুষটি নিজেকে ভীষণ অক্ষম ভাবতে থাকে৷ দাম্পত্য জীবনে অশান্তি ও পারস্পরিক অবিশ্বাস শুরু হয়। এই শীঘ্রপতন রোগের দরুন নববিবাহিত দম্পতির সন্তানধারনেও সমস্যা হতে পারে। তখন অবশ্যই ডাক্তারের কাছে যাওয়া প্রয়োজন।

🇨🇭 শারীরিক এবং মানসিক, উভয় কারনেই পুরুষরা এই রোগে আক্রান্ত হতে পারে।

🇨🇭 ” শীঘ্র পতন” রোগীদের সাধারণতঃ দুই ভাগে বিভক্ত করা হয়:

🛑 প্রাইমারীঃ যে পুরুষ তার প্রথম যৌন সম্পর্ক থেকে শুরু করে সারাজীবন এই রোগে ভুগছেন৷

🛑 সেকন্ডারীঃ অর্জিত শীঘ্রপতন। পূর্বে এই ধরনের কোন সমস্যা ছিলনা, কিন্তু ইদানিং গত সাত আটমাস যাবৎ যিনি শীঘ্র পতন রোগে ভুগছেন।

🇨🇭 অনেকেই বৃথা নিজেকে শীঘ্র পতনের রোগী ভেবে হতাশায় ভুগে থাকে। স্বাভাবিক যৌন জীবনে মাঝে মধ্যে শীঘ্রপতন সকল পুরুষের জীবনেই খুব স্বাভাবিক ব্যাপার,তাতে হতাশ এর কিছু নেই।

🇨🇭 সাধারণতঃ যৌনসঙ্গম স্থাপনের পর পাঁচমিনিট অব্দি বীর্যধারন স্বাভাবিক বলে গন্য করা হয়। এর বেশী ধারন করার ক্ষমতা অনেকেরই থাকে, তা ব্যাতিক্রম। ইন্টারনেটে, সিনেমায় যৌন ভিডিও তে অস্বাভাবিকভাবে এডিট করা যৌন প্রক্রিয়া দেখেও অনেক পুরুষ নিজেকে অযথা দূর্বল ভাবতে থাকে।

বিবাহিত পুরুষদের শীঘ্র পতন এর স্থায়ী সমাধান।

🇨🇭 শীঘ্রপতনের কারন সমূহ:

🩸একসময় শীঘ্র পতনকে শুধু মানসিক রোগ বলেই গন্য করা হত। কিন্তু ইদানীং নানা গবেষণার ফলে জানা গেছে, শারীরিক ও মানসিক উভয় কারনেই পুরুষরা এই রোগে ভুগতে পারে।

🇨🇭 মানসিক কারনসমূহ:

🩸 অপরিনত অল্প বয়সে যৌন অভিজ্ঞতা।

🩸 যৌন শোষন ও অত্যাচারের স্মৃতি।

🩸 শারীরিক গঠন নিয়ে হীনমন্যতা।

🩸 মানসিক হতাশা।

🩸 নিজের শীঘ্র পতন সমস্যা নিয়ে উদ্বেগ।

🩸 নিজের যৌন সঙ্গীকে তৃপ্ত না করতে পারার দরুন অপরাধবোধ।

🇨🇭 এছাড়াও আরো বিশেষ কয়েকটি কারন রয়েছে।

🩸 পুরুষাঙ্গের দৃঢ়তা ধরে রাখার অক্ষমতা জনিত ভয় ও উদ্বেগ।

🩸 দুঃশ্চিন্তা,- যৌন অক্ষমতা, সাংসারিক বা যেকোনো দুঃশ্চিন্তা থেকেই এই রোগের সৃষ্টি হতে পারে।

🩸 সম্পর্কে তিক্ততা,কোন কোন পুরুষের ক্ষেত্রে দেখা যায় নির্দিষ্ট একজন সঙ্গীনির সাথে যৌন সম্পর্কের সময়ই শীঘ্র পতন হচ্ছে। অন্য কোন সঙ্গীনির সাথে অমনটা হচ্ছে না। সম্পর্কে তিক্ততাকেই এর কারন হিসাবে বিবেচনা করা হয়।

বিবাহিত পুরুষদের শীঘ্র পতন এর স্থায়ী

🇨🇭 শারীরবৃত্তীয় কারনসমূহ:

🩸 হরমোন স্তরে অস্বাভাবিকতা।

🩸 মস্তিস্কের স্নায়ুতন্ত্রে অবস্থিত নিউরোট্রান্সমিটার নামক রাসায়নিক পদার্থের অস্বাভাবিকতা।

🩸 প্রোস্টেট অথবা ইউরেথ্রা( বৃক্কনালী) তে সংক্রমন ও প্রদাহ।

🩸 জন্মগত বা বংশগত ত্রুটি।

🇨🇭 শীঘ্র পতন হলে কি করনীয়?

🇨🇭 অবশ্যই ডাক্তারের কাছে যাবেন। যিনি প্রকৃত হোমিওপ্যাথ, যিনি সঠিক রোগীলিপি রেপার্টরী করে সুচিকিৎসা দিয়ে থাকেন। তাঁকে মন খুলে, কোন সংকোচ না করে সব খুলে বলুন।

🇨🇭 তার আগে, নিজের স্ত্রীর সাথে এই ব্যাপারে আলাপ আলোচনা করুন। দুইজন একেঅপরকে সাহস ও ভরসা দিয়ে,পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতা বজায় রাখুন। নিজেকে দূর্বল ভাবার কারন নেই। এটা অনেকের জীবনেই হয়ে থাকে, আপনি একা নন। বিশ্বাস রাখুন,যথাযথ চিকিৎসায় আপনি পুরোপুরি স্বাভাবিক যৌনজীবন অতিবাহিত করতে সক্ষম হবেন।

হেমাটোস্পার্মিয়া  আমার একটি লেখ। পড়তে ক্লিক করুন।

🇨🇭 কি করবেন না:

🩸ডাক্তার ছাড়া অন্যকোন বন্ধু বান্ধব বা আত্মীয় স্বজনের সাথে এই সমস্যা নিয়ে আলোচনা করবেন না।

🩸 ভুল পরামর্শ দেয় সাধারণত, আপনার এই দূর্বলতা নিয়ে পেঁছনে পেঁছনে সমালোচনা ও মজা করবে। আপনার দাম্পত্য জীবনে অশান্তি আরো বাড়িয়ে দিতে পারে।

🩸 কোন তাবিজ- কবচ বা অলৌকিক উপায় অবলম্বন করতে যাবেন না। লাভ হবে না।

homeo treatment - dr. masud hossain
homeo treatment – dr. masud hossain

🇨🇭 চিকিৎসা পদ্ধতি:

🩸 কিছু সাধারণ যৌন ব্যাবহারিক পদ্ধতি অভ্যাসে এই সমস্যা অনেকের ক্ষেত্রেই ঠিক হয়ে যায়। পদ্ধতিগুলি বিস্তারিত ডাক্তারের কাছ থেকে জেনে নিতে হবে।

🩸 পেলভিক ফ্লোর এক্সারসাইজ, প্রস্রাব করার সময় মাঝপথে পেচ্ছাব আটকাতে যে পেশীগুলির ব্যাবহার প্রয়োজন হয়, সেগুলিকেই পেলভিক ফ্লোর পেশী বলে।এই পেশীগুলির বিধিবদ্ধ ব্যায়ামের মাধ্যমে এই সমস্যা ঠিক হতে পারে।

🩸 কাউন্সেলিং, মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞের সাথে যথাযথ কাউন্সেলিং করার মাধ্যমেও অনেক ক্ষেত্রে সমাধান পাওয়া যায়।

🩸এনেস্থিসিয়া, কিছু ক্রিম বা মলম পাওয়া যায় যেগুলি যৌনসঙ্গমের পূর্বে পুরুষাঙ্গে ব্যাবহার করলে বীর্যধারন ক্ষমতা বিলম্বিত হয়। এগুলো কখনও ব্যবহার করবেন না এতে চিরদিনের জন্য আপনার পেনিস ধ্বংস হবে।

🩸 মেডিকেটেড কন্ডোম,বাজারে পাওয়া যায়। এগুলির ব্যাবহারেও অনেকের সমস্যা নিবারন হয়।

🩸 ঔষধ, অনেকেই বাজার থেকে সিলডেনাফিল( ভায়াগ্রা) টাডালাফিল জাতীয় ঔষধ কিনে মুড়িমুড়কির মত খায়,বীর্যধারন ক্ষমতা বাড়ানোর জন্য। কখনোই তা করবেন না। বিভিন্ন ধরনের ঔষধ রয়েছে,এগুলির একেক ধরনের মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে।

🩸 হোমিওপ্যাথি চিকিৎসায় যে কোন যৌন রোগ চির আরোগ্য হবে ইনশাআল্লাহ। সুতরাং আপনি অভিজ্ঞ হোমিওপ্যাথি ডাক্তারের স্মরনাপন্ন হন যিনি জটিল রোগ সারাতে পারদর্শী।

🇨🇭 বিভিন্ন গবেষণায় দেখা গেছে, যারা দুঃশ্চিন্তামুক্ত জীবনযাপন করেন, আনন্দে থাকেন, নিয়মিত ধর্মিয় অনুশাসন পালন করেন, নেশামুক্ত জীবন যাপন করেন, সুস্থ চিন্তায় ব্যাস্ত থাকেন,- সেইসকল পুরুষদের শীঘ্র পতন রোগে আক্রান্ত হবার সম্ভাবনা অনেকাংশে কম হয়ে থাকে। সুস্থ চিন্তা, মানসিক সদাচার,সুস্থ যৌনজীবনে সহায়ক।

হোমিও চিকিৎসা
homeo treatment chattogram

🇨🇭 আমার এই দুইটি নাম্বার :
+8801907-583252
+8801302-743871
What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়ঃ
🛑সকাল 09:00 — 01:00 টা।
🛑বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

 

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

 

Youtube : আমার ইউটিউব চ্যানেলে গুরে আসুন

Facebook Page: আমার ফেসবুক পেইজে গুরে আসুন

Facebook Group: আমার ফেসবুক গ্রুপে গুরে আসুন

Location:  আমার চেম্বারের ঠিকানা দেখতে ক্লিক করুন

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!