মেয়েদের সকল যোনি সংক্রান্ত তথ্য Female sexual orientation

মেয়েদের সকল যোনি সংক্রান্ত তথ্য | Female sexual orientation

❤️ ভগাঙ্কুর – যোনি সংক্রান্ত তথ্যঃ

ক্লিটোরিস (clitoris)- বাংলায় ভগাঙ্কুর, একটি স্ত্রী যৌনাঙ্গ যা শুধুমাত্র স্ত্রী মেরুদণ্ডী প্রাণীতে দেখা যায়। মানুষের ক্ষেত্রে এটি একটি ছোটো বোতামের মতো অংশ যা লেবিয়া মাইনরার আগে এবং যোনি ও মূত্রনালীর প্রবেশমুখের উপরাংশে অবস্থিত।
ক্লিটোরিস বা ভগাঙ্কুর নারী জনন অঙ্গ যোনিদেশে অবস্হান করে। এটির আকৃতি অত্যন্ত ছোট এবং এটির মূল কাজ হল নারীকে যৌন মিলনকালে তৃপ্তি প্রদান করা। যেহেতু এটি একটি অভ্যন্তরীণ অঙ্গ তাই এর বর্ণ চর্মের ন্যায় না হয়ে ঝিল্লীর ন্যায় হয়। এটির উচ্চতা সিকি ইঞ্চি থেকে ১ ইঞ্চি পর্যন্ত হয়।তবে যৌন উত্তেজনা বাড়তে থাকলে এটি শক্ত ও দীর্ঘ হতে থাকে। যৌন সঙ্গমের সময় যখন পুরুষ লিঙ্গ চালনা করে তখন লিঙ্গমুন্ড ভগাঙ্কুরে ঘষা লাগতে থাকে এবং নারী পুলক লাভ করতে থাকে ❤️

❤️যোনি সংক্রান্ত তথ্য – অঙ্গুলিসঞ্চালন (যৌন ক্রিয়া)

অঙ্গুলিসঞ্চালন হচ্ছে যোনি কিংবা মলদ্বারে নিজের বা অন্য কারো আঙ্গুল ঢুকিয়ে যৌনানন্দ লাভ করা। সাধারণত এ ধরণের যৌনক্রিয়া শৃঙ্গারের অন্তর্ভুক্ত যা মূল অন্তর্ভেদী যৌনমিলন করার আগে মানুষ করে, যদিও ক্ষেত্র বিশেষে শুধু আনন্দ করার জন্যও ব্যবহৃত হয়ে থাকে। এই প্রকার যৌনক্রিয়াকে এক ধরণের হস্তমৈথুন বলা হবে যদি আঙ্গুল প্রবেশকারী নিজেই নিজের পায়ু বা যোনিপথে আঙ্গুল ঢোকায়।যোনিতে উপর দিয়ে ভগাঙ্কুর নাড়াচাড়া করাটাও অঙ্গুলিসঞ্চালন হিসেবে পরিগণিত।

❤️যোনি সংক্রান্ত তথ্য – ইউরেথ্রাল স্পঞ্জঃ

ইউরেথ্রাল স্পঞ্জ (ইংরেজি: Urethral sponge) হচ্ছে স্পঞ্জের মতো নরম একপ্রকার কলা। এটি স্ত্রীদেহের নিম্ন যৌনাঙ্গে অবস্থিত। এটি মূত্রনালিকে ঘিরে, পিউবিক অস্থি ও যোনি দেওয়ালের বিপরীতে অবস্থিত।

❤️ Oogenesis : হচ্ছে ডিম্বাণুর উৎপত্তি। এটা হচ্ছে স্ত্রীদেহের গ্যামিটোজেনেসিস। অপরিপক্ব ডিম্বাণুর বিভিন্ন দশা নিয়ে এই পর্বটি গঠিত।

❤️যোনি সংক্রান্ত তথ্য – কম্পক দণ্ড (যৌনখেলনা)

(ইংরেজি: Vibrator) একধরনের যৌনখেলনা, যা শরীর ও ত্বকে আচ্ছন্নকারী এবং আনন্দদায়ক অনুভূতি দানের মাধ্যমে স্নায়ু উদ্দীপিত করে। কিছু “কম্পক দণ্ড” পরিকল্পিত হয় মানব শরীরের কামোদ্দীপক অঞ্চলে কর্মদক্ষতার মাধ্যমে যৌনাবেদনময়ী উদ্দীপনা সৃষ্টির জন্য।

মেয়েদের সকল যোনি সংক্রান্ত তথ্য Female sexual orientation
মেয়েদের সকল যোনি সংক্রান্ত তথ্য Female sexual orientation

❤️ ক্লিটোরাল গ্ল্যান্স

ক্লিটোরাল গ্ল্যান্স : (ইংরেজি: clitoral glans বা glans clitoris: উচ্চারণ: ক্লিটোরাল্‌ গ্ল্যান্স বা গ্ল্যান্স ক্লিটোরিস্‌) হচ্ছে ভগাঙ্কুরের বহিঃস্থ অংশ।

❤️যোনি সংক্রান্ত তথ্য – জরায়ুঃ

জরায়ু (ইংরেজিতে womb বা uterus ইউটেরাস্‌ মূলতঃ লাতিন উচ্চারণে উতেরুস্‌) স্ত্রী প্রজনন তন্ত্রের একটি অন্যতম প্রধান অঙ্গ। এটি মানুষসহ বেশিরভাগ স্তন্যপায়ী প্রাণীর প্রধান প্রজনন অঙ্গ। জরায়ু একটি হরমোন প্রতিক্রিয়াশীল অঙ্গ। বিভিন্ন সময়ে বিভিন্ন হরমোন ক্ষরণের দ্বারা এর কার্যপ্রণালী নিয়ন্ত্রিত হয়। গর্ভধারণ কালে ফিটাস জরায়ুর অভ্যন্তরে বড়ো ও বিকশিত হয়। ইউটেরাস বা জরায়ু শব্দটি মূলত চিকিৎসা সংক্রান্ত ক্ষেত্রে ব্যবহৃত হয়, অপরদিকে দৈনন্দিন ব্যবহারে মূলত ওম্ব বা গর্ভথলি শব্দটি প্রাধান্য পায়। ইংরেজিতে জরায়ুকে বহুবচনে uteruses (ইউটেরাসেস) বলে। জরায়ুর প্রান্তদেশ মোট তিনটি। একটি সারভিক্সে এসে শেষ হয় – যা যোনিতে গিয়ে উন্মুক্ত হয়। অপর দুটি প্রান্ত জরায়ুর উভয় পাশে দুই ফেলোপিয়ান নালিতে উন্মুক্ত।নারীদের এই এই যোনি সংক্রান্ত তথ্য সম্পের্কে ধারনা থাকা দরকার।

❤️ দেহ গহবর (জরায়ু)

জরায়ুর দেহ গহবর (ইংরেজি: Cavity of uterus) হচ্ছে জরায়ু দেহের পশ্চাৎপূর্ব স্থানে সেটে থাকা একটি ফাঁকা অংশ। এটি ত্রিকোণাকার। এর অবস্থান ফান্ডাসের অন্তঃস্থ পৃষ্ঠ ও জরায়ুজ নালিগুলোর মধ্যবর্তী স্থানে। জরায়ুর দেহ গহবর সারভিক্সের অন্তঃস্থ হয়ে সারভিকাল ক্যানালের সাথে যুক্ত হয়।

❤️যোনি সংক্রান্ত তথ্য – পেরিনিয়াল স্পঞ্জঃ

পেরিনিয়াল স্পঞ্জ (ইংরেজি: Perineal sponge) হচ্ছে, স্পঞ্জের মতো নরম একপ্রকার কলা ও ব্লাড ভেসেল। এটি স্ত্রীদেহের নিম্ন যৌনাঙ্গে দেখা যায়। এটি যোনি ও মলাশয়ের মধ্যবর্তী স্থানে, এবং পেরিনিয়াম ও পেরিনিয়াম দেহের অভ্যন্তরে অবস্থিত।

❤️ প্রজনন তন্ত্র

পৃথিবীতে প্রতিটি জীব তার নিজস্ব প্রজাতির অস্বিত্ব বজায় রাখার জন্য – অপত্য সৃষ্টি করে, যা সাধারণত : নিজেই জন্মদাতা/দাতৃগণের সমগুণ সম্পন্ন এবং সম-আকৃতির হয় অথবা কোন কোন বিশেষ ক্ষেত্রে অপত্য সাময়িক ভাবে সমগুন সম্পন্ন এবং সম-আকৃতির না হলেও অপত্যের মাধ্যমে কিছু সময় পরে সমগুণ সম্পন্ন এবং সম-আকৃতির বংশধর সৃষ্টি হয়। যে পদ্ধতিতে সজীব বস্তু এই রুপ অপত্যের সৃষ্টি করে নিজের প্রজাতি রক্ষা করে তাকে জনন বলে। এই জনন বা প্রজনন ঘটার জন্য নির্দিষ্ট কিছু অঙ্গের মাধ্যমে এই জনন ক্রিয়া সম্পন্ন হয়, সেই অঙ্গগুলিকে মিলিত ভাবে প্রজন তন্ত্র বলে। প্রজনন প্রধানত দুই প্রকার যথা: অযৌন ও যৌন। সাধারণত নিম্নশ্রেণির জীবে যৌন প্রজনন হয় না।

মেয়েদের সকল যোনি সংক্রান্ত তথ্য Female sexual orientation
মেয়েদের সকল যোনি সংক্রান্ত তথ্য Female sexual orientation

❤️ প্রধান জনন অঙ্গ (Primary Sexual Organ):

ডিম্বাশয় বা ওভারি (Ovary)। ডিম্বাশয়ে ডিম্বাণু বা ডিম্ব তৈরি হয়। এই ডিম্বাণু পুরুষের শুক্রাণুর সাথে মিলিত হয়ে নতুন জীবন (Zygote) তৈরি করে। এখান থেকে ইস্ট্রোজেন ও প্রজেসটেরন নামক হরমোন নিঃসরণ হয়। এই যোনি সংক্রান্ত তথ্য আমাদের জানা উচিত।

❤️ সহযোগী অঙ্গসমূহ: জরায়ু, ফেলোপিয়ান টিউব বা ডিম্ব নালী, যৌন পথ, ক্লাইটরিস, স্তন ইত্যাদি।

❤️ স্ত্রী সেকেন্ডারি যৌন বিশিষ্টসমূহ: সাধারণত ১২ থেকে ১৪ বৎসর বয়স হতে দেখা যায়।

❤️ মাসিক শুরু হবে

❤️ স্তন স্ফীত হওয়া শুরু হবে

❤️ যৌনাঙ্গে ও বগলে কেশ দেখা দেবে

❤️ কোমর বড় হবে ও নিতম্বে মেদ জমবে

❤️ বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ জন্মাবে

❤️ সমস্ত শরীরের ত্বকের নীচে মেদ জমে এর উজ্জ্বলতা বাড়বে ও শরীরকে নমর করবে, ইত্যাদি।

ইস্ট্রোজেন হরমোনের কাজ (Function of Estrogen):

❤️ স্ত্রী জনন অঙ্গসমূহ আকারে বৃদ্ধি করে

❤️ ডিম্বকে পরিপক্ব করে

❤️ মাসিকের পরে জরায়ুর আবরণীকে (Endometrium) পুরু করে এবং পূর্বের অবস্থায় নিয়ে আসে

❤️ যোনি পথের আকৃতি বৃদ্ধি করে

❤️ স্ত্রী লোকের মেয়েলী বৈশিষ্ট্যসমূহ প্রকাশে সাহায্য করে

❤️ স্তনের নালীর পরিমাণ বৃদ্ধি করে

❤️ স্তনে মেদ বৃদ্ধির মাধ্যমে এর আকার বড় করে

❤️ জরায়ুতে প্রবিষ্ট শুক্রাণুকে ডিম্ব নালীর দিকে নিয়ে যায় ইত্যাদি।

🇨🇭 প্রোজেসটেরনের কাজ (Function of Progesterone):

❤️ মাসিকের পর জরায়ুর আবরণী কোষের নিঃসরণ ক্ষমতা বৃদ্ধি করে ও একে পুরু করে।

❤️ ডিম্ব নালীর কোষের নিঃসরণ বৃদ্ধি করে এবং শুক্র ও ডিম্বের মিলনে গঠিত জাইগোটকে (Zygote) খাবার যোগান দিতে সাহায্য করে।

❤️ গর্ভাবস্থায় স্তনে দুগ্ধ তৈরিতে সাহায্য করে।

❤️ যৌন পথের নিঃসরণ বাড়িয়ে একে পিচ্ছিল রাখে।

❤️ স্ত্রী লোকের মেয়েলী বৈশিষ্ট্যসমূহ প্রকাশে সাহায্য করে ইত্যাদি।

❤️ ভালভা

যোনিদ্বার বা ভালভা (ইংরেজি vulva, যা ল্যাটিন vulva, বহুবচনে vulvas – বুৎপত্তি দেখুন একটি বহিঃস্থ স্ত্রী যৌনাঙ্গ। যদিও কথ্য ভাষায় স্ত্রী যৌনাঙ্গ বোঝাতে সচারচর যোনি ব্যবহৃত হয়, কিন্তু সুনির্দিষ্ট করে বলতে গেলে যোনি একটি অভ্যন্তরীণ যৌনাঙ্গ, যেখানে ভালভা বলতে বোঝায় সমগ্র বহিঃস্থ যৌনাঙ্গ। এই নিবন্ধে মানুষের ভালভা আলোচনা করা হয়েছে, তবে গঠন সকল স্তন্যপায়ী প্রাণীর জন্য একই।
ভালভা বিভিন্ন গুরুত্বপূর্ণ ও অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ অংশ নিয়ে গঠিত, যেমন: লেবিয়া মেজরা, লেবিয়া মাইনরা, মন্স পিউবিস, ক্লিটোরিস, ভেস্টিবিউলার বাল্ব, ভালভাল ভেস্টিবিউল, মেজর ও মাইনর ভেস্টিবিউলার গ্রন্থি, এবং ভ্যাজাইনাল অরফিস। ভালভার বিকাশ বেশ কয়েকটি ভাগে সম্পূর্ণ হয়। ভালভার যৌন ভূমিকা রয়েছে। ভালোভাবে উত্তেজিত হলে এর বহিঃস্থ প্রত্যঙ্গগুলো প্রচণ্ড যৌনসুখ দিতে পারে। বিভিন্ন রকম কলায় (art) উল্লেখ আছে যে, ভালভার এমন শক্তি আছে যে এটি মানবজাতিকে “প্রাণ” ও “যৌন সুখ” উভয়ই দিতে পারে। যোনি সংক্রান্ত তথ্য জানা থাকা ভালো।

❤️ ভালভাল ভেস্টিবিউল

ভালভাল ভেস্টিবিউল (ইংরেজি: Vulval vestibule) যা ভালভার ভেস্টিবিউল (Vulvar vestibule) নামেও পরিচিত। এটি লেবিয়া মাইনরার মধ্যবর্তীস্থানে অবস্থিত ভালভার একটি অংশ, যেখানে ইউরেথ্রাল ও যোনির প্রবেশমুখ উন্মুক্ত। এর প্রান্ত হার্ট-এর লাইন দ্বারা চিহ্নিত।
যোনির সম্মুখে, গ্ল্যান্স ক্লিটোরিসের ২.৫ সেন্টিমিটার ভেতরে বহিঃস্থ ইউরেথ্রাল অরফিস অবস্থিত। সাধারণত এটিকে স্কিনির ডাক্টের প্রবেশমুখের নিকটে ছোট, হালকা স্পষ্ট দাগ হিসেবে চিহ্নিত করা হয়।
ভ্যাজাইনাল অরফিস হচ্ছে মূত্রনালির নিচে ও পেছনে অবস্থিত একপ্রকার মধ্যম আকৃতিবিশিষ্ট চির – এর আকার সতীচ্ছদের আকৃতির সাথে ব্যাস্তানুপাতিক হারে পরিবর্তিত হয়।

❤️ মন্স পিউবিস

মন্স পিউবিস বা যোনীমণ্ডপ (ইংরেজি: Mons pubis) নারীদেহের নিম্নাঙ্গের একটি নির্দ্দিষ্ট এলাকা মানব অঙ্গসংস্থানবিদ্যায় এবং সাধারণ স্তন্যপায়ী প্রাণীতে পিউবিক অস্থির, পিউবিক সিমফাইসিস সংযোগের উপর মেদ কলা জমে থাকা উঁচু ঢিপির (mound) মতো অংশটিকে ( যোনীমণ্ডপ ) বলে। এটি ল্যাটিন শব্দ pubic mound থেকে এসেছে, এছাড়া এটি মন্স ভেনেরিস (ল্যাটিন mound of venus) নামেও পরিচিত। মন্স পিউবিস ভালভার ওপরের অংশ গঠন করে।

❤️ মন্স পিউবিসে আকার সাধারণত শরীরের হরমোন ক্ষরণ ও মেদের পরিমাণের ওপর নির্ভর করে। বয়ঃসন্ধির পর এটি প্রসারিত হয়, এর ওপরভাগে অংশ চুলে ঢেকে যায়, যা যৌনকেশ নামে পরিচিত। মানুষের দেহে এই উঁচু অংশটি মেদ কলা দিয়ে গঠিত এবং যথেষ্ট পরিমাণে বড়। যৌনমিলনের সময় এটি পিউবিক অস্থিকে রক্ষা করে।

❤️ মানুষের মন্স পিউবিস যে কয়েকটি অংশে বিভক্ত তার নিম্নভাগে আছে বৃহদষ্ট, এবং অন্য পাশে হলরেখার (লাঙ্গল ফলার দাগ) মতো অংশ, যা যোনীচিরল নামে পরিচিত। ক্লেফট অফ ভেনাস যে সকল অংশ পরিবেষ্টন করে রেখেছে সেগুলো হলো: নিম্নোষ্ঠ, ভগাঙ্কুর, যোনির প্রবেশদ্বার, এবং ভালভাল ভেস্টিবিউলের অন্যান্য অংশ। মন্স ভেনেরিস-এর মেদ কলা ইস্ট্রোজেন ক্ষরণে প্রতিক্রিয়াশীল, যা বয়ঃসন্ধি শুরুর সময় একটি স্বতন্ত্র উঁচু অংশের সৃষ্টি করে। পরবর্তীতে এটি লেবিয়া মেজরার সামনের অংশে, পিউবিক অস্থি থেকে সরে যায়।

homeo-treatment-dr-masud-hossain
homeo-treatment-dr-masud-hossain

❤️ যোনি-মুখমৈথুন

যোনিমুখমৈথুন হচ্ছে একপ্রকারের মুখমৈথুন কর্ম যেখানে একজন মানুষ (নারী/পুরুষ) অপর একটি নারীর জননেন্দ্রিয়তে (ভগাঙ্কুরে, যোনির অন্যান্য অংশে) করেন। ভগাঙ্কুর হচ্ছে নারীদের যোনির সবচেয়ে সংবেদনশীল অংশ এবং এটিতে স্পর্শ বা আদর করলে নারীদের যৌনআনন্দ অনুভূত হয়। যোনি-মুখমৈথুন যৌনকর্মে অংশ নেওয়া মানুষের মধ্যে অনেক যৌনআনন্দময় অনুভূতি হয় এবং এটি একজন যৌনসঙ্গীর দ্বারা মূল যৌনমিলন (অন্তর্ভেদী মিলন) করার আগে একটি শৃঙ্গারকর্ম হিসেবে ব্যবহৃত হতে পারে অথবা এমনিতে শুধু নারী সঙ্গীর প্রতি ভালোবাসার প্রকাশ হিসেবে হতে পারে এই যোনি সংক্রান্ত তথ্য আমাদের জানা উচিত। অন্যান্য যৌনকর্মের মত, মুখমৈথুন এর মাধ্যমে যৌনবাহিত রোগ ছড়ায়, তবে যোনিজমিলন কিংবা পায়ুকামের ক্ষেত্রে যৌনবাহিত রোগের ঝুঁকি বেশী।মুখমৈথুনকে মাঝে মধ্যেই একটি ‘সরাসরি বলা যায়না এমন কথা’ হিসেবে ধরা হয়, কিন্তু অধিকাংশ দেশেই এমন কোনো আইন নেই যেটা এইকাজ করতে মানা করে। সাধারণত বিষমকামী যুগলরা যোনি-মুখমৈথুনকে কুমারীত্বের ক্ষতি হিসেবে দেখেননা, অন্যদিকে সমকামিনী যুগলরা এটাকে একপ্রকারের কুমারীত্ব মোচন হিসেবে দেখেন। কিছু কিছু মানুষের যোনি-মুখমৈথুনের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি থাকতে পারে কিংবা যোনি-মুখমৈথুন দেওয়ার পরে একজন নারীর ভালো নাও লাগতে পারে বা নারীটির সঙ্গী যোনি-মুখমৈথুন করতে অপারগতা প্রকাশ করতে পারে।

❤️ যৌনাসন

যৌনাসন বা যৌন অবস্থান ( ইংরেজি: sex position) হল এমন ধরণের আসন বা অবস্থানসমূহ যা মানুষ যৌনসঙ্গমের বা অন্যান্য যৌন ক্রিয়াকলাপের উদ্দেশ্যে বা সঙ্গমকালীন সময়ে গ্রহণ করে থাকে। যৌন ক্রিয়াকলাপ সাধারণত অংশগ্রহণকারীদের ক্রিয়া সম্পাদন করার জন্য অবলম্বনকৃত অবস্থানসমূহ বর্ণনা করে থাকে। যদিও যৌনসঙ্গম সাধারণত একজন কর্তৃক অন্যজনের শরীরে অনুপ্রবেশের মধ্যে জড়িত, এবং যৌন অবস্থান সাধারণত অন্তর্ভেদী বা অ-অন্তর্ভেদী যৌন কার্যক্রমে জড়িত।

❤️ লেবিয়া মাইনরা

ল্যাবিয়া মিনোরা, যা অভ্যন্তরীণ ল্যাবিয়া, অভ্যন্তরীণ ঠোঁট, যোনি ঠোঁট বা নিমফী নামে পরিচিত, মানব যোনি খোলার উভয় পাশের ত্বকের দুটি ফ্ল্যাপ মধ্যে স্ত্রীযোনিদ্বার মধ্যে অবস্থিত বৃহদোষ্ঠ (বৃহত্তর বাইরের ঠোঁট)। ল্যাবিয়া মিনোরা পৃথক ধরণে আকার, রঙ এবং পৃথকভাবে পরিবর্তিত হয়।

❤️ স্ত্রীর যৌনতা (মানুষ)

স্ত্রীর যৌনতা, যৌন পরিচয় এবং যৌন আচরণ, শারীরবৃত্তীয়, মানসিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং যৌন কার্যকলাপের বা ধর্মীয় দিকসহ আচরণ এবং প্রক্রিয়াগুলির বিস্তৃত পরিসরে এর অন্তর্ভুক্ত এই যোনি সংক্রান্ত তথ্য আমাদের জানা উচিত। মানব যৌনতার একটি অংশ হিসাবে স্ত্রীর যৌনতা বিভিন্ন দিক এবং মাত্রা, নীতিশাস্ত্র, নৈতিকতা, এবং ধর্মতত্ত্ব নীতি দ্বারা সংযত করা হয়েছে। প্রায় যেকোন ঐতিহাসিক যুগে এবং সংস্কৃতিতে, সাহিত্য এবং চাক্ষুষ শিল্প সহ, জনপ্রিয় সংস্কৃতিসহ শিল্পগুলি মানব যৌনতা সম্পর্কিত একটি সমাজের দৃষ্টিভঙ্গির একটি উল্লেখযোগ্য অংশ উপস্থাপন করে, যা উভয় অন্তর্নিহিত (গোপন) এবং সুস্পষ্ট (অতিরিক্ত) দিক অন্তর্ভুক্ত করে এবং নারীর যৌনতা এবং আচরণ প্রকাশ করে।

❤️ বেশিরভাগ সমাজগুলিতে এবং আইনী বিচার বিভাগগুলিতে, আইনী বিধিনিষেধসহ যৌন আচরণের অনুমতি দেওয়া আছে। যৌনতা বিশ্বজুড়ে সংস্কৃতি ও অঞ্চল জুড়ে পরিবর্তিত হয় এবং ইতিহাস জুড়ে ক্রমাগত পরিবর্তিত হয়েছে এবং এটি স্ত্রীর যৌনতার ক্ষেত্রেও প্রযোজ্য। স্ত্রীর যৌনতার দিকগুলি জৈবিক লিঙ্গের, শরীরের চিত্র, স্ব-সম্মান, ব্যক্তিত্ব, যৌন অভিযোজন, মূল্য এবং মনোভাব, লিঙ্গ ভূমিকা, সম্পর্ক, কার্যকলাপ বিকল্প এবং যোগাযোগ সম্পর্কিত বিষয়গুলি অন্তর্ভুক্ত করে।
মেয়েদের যৌন উত্তেজনা বৃদ্ধি করতে হোমিওপ্যাথি চিকিৎসা অনেক কার্যকরী।

dr masud hossain
dr masud hossain

🇨🇭 আমি ডাক্তার মাসুদ হোমিওপ্যাথিক ডাক্তার। চট্টগ্রাম আগ্ৰাবাদ এ আমার চেম্বার। আপনি যদি আমার থেকে চিকিৎসা নিতে চান তাহলে আপনি আপনার সমস্যা গুলো আমাকে লিখে IMO , অথবা WhatsApp লিখে পাঠিয়ে দিবেন, অথবা অডিও রেকর্ড দিবেন। আমাকে WhatsApp, IMO করার সময় সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এবং রাত ১০.৩০ থেকে ১১.৩০ পর্যন্ত। আমি সরকারি রেজিস্টার্ড প্রাপ্ত একজন ডাক্তার। আমি জার্মানির ক্লাসিক্যাল হোমিও চিকিৎসা পদ্ধতিতে চিকিৎসা দেই এবং অরিজিনাল জার্মানির ঔষধ দিয়ে চিকিৎসা দেই। আমার ডোজগুলো সাধারণত পুরুষের টেস্টোস্টেরন হরমোন কমে গেলে, পুরুষের অন্ডকোষ ঝুলে গেলে,লিঙ্গ ছোট ও চিকন হয়ে গেলে, সহবাসের সময় লিঙ্গ শক্ত না হলে, সহবাস করার সাথে সাথে বীর্য আউট হয়ে গেলে এবং পুরুষাঙ্গ মোটা তাজা করার জন্য স্থায়ীভাবে কার্যকরী হয়। তাছাড়া পুরুষের অন্ডকোষের ভেরিকোসিল,এপিডিডাইমেল সিস্ট,অন্ডকোষের টিউমার, প্রস্রাবের আগে পরে ধাতু ক্ষয় , অতিরিক্ত হস্তমৈথুনের কারণে পুরুষত্ব নষ্ট হয়ে গেলে, লিঙ্গের স্বাস্থ্য বৃদ্ধি করতে, সিফিলিস ও গনোরিয়া ভালো করতে হাই পটেন্সি ঔষধ ব্যবহার করে থাকি। আপনি চাইলে আমার চেম্বারে আসতে পারেন অথবা চাইলে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে হাতে হাতে পৌঁছে দিবো ইনশাল্লাহ। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের কাছে আমি প্রচুর ঔষধ পাঠাই। হোমিও ঔষধ প্রোপারলী প্রয়োগ যৌন রোগ স্থায়ীভাবে ভালো হয়ে যায় কিন্তু কোন সাইড এফেক্ট হয় না। আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।বিভিন্ন প্রকার জটিল ও কঠিন রোগ নিয়ে আলোচনা করি। আপনি সাবস্ক্রাইব করলে রোগ সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। আপনি চিকিৎসা নেন অথবা না নেন তবু ও আমার ইউটিউব লিঙ্ক দিলাম। নিচে আমার WhatsApp , IMO – নাম্বার দেওয়া হলো-
☎️01907-583252
☎️ 01302-743871

🇨🇭 রোগী দেখার সময়:
🛑সকাল ০৯.০০ — ০১.০০ টা।
🛑বিকাল ০৫.০০ — রাত ১০.০০ টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

অন্য লেখা পেড়তে ক্লিক করুন

 

Youtube : https://www.youtube.com/c/HomeopathicDoctorBD?sub_confirmation=1

Facebook Page: https://www.facebook.com/Homoeopathic-Doctor-BD-new-104188911800693/

Facebook Group: https://www.facebook.com/groups/626287091281092/?ref=share

Location: https://goo.gl/maps/4pgmakecWsZT2ots5

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!