লিঙ্গ বৃদ্ধি ও লিঙ্গ মোটা

পুরুষের লিঙ্গ বৃদ্ধি ও লিঙ্গ মোটা করতে হোমিও চিকিৎসা গ্ৰহন করুন।

❤ পুরুষ অঙ্গ / লিঙ্গ কি? What Is Penis?

🩸 লিঙ্গ ( Penis ) একটি নলাকার অঙ্গ যা 03 টি অংশ নিয়ে গঠিত:

  • ❤ মূল।
  • ❤ খাদ এবং
  • ❤ গ্লানস।

🇨🇭 লিঙ্গের মূল দেহের অভ্যন্তরীণভাগে অবস্থিত এবং পেলভিক হাড়ের সাথে সংযুক্ত। লিঙ্গের খাদ হল অঙ্গটির প্রধান অংশ, যখন গ্ল্যান্স হল গোলাকার প্রান্ত।

  • ❤ যৌন উত্তেজনার সময়, শ্যাফ্টের মধ্যে স্পঞ্জি টিস্যুতে রক্ত প্রবাহ বৃদ্ধির কারণে লিঙ্গ উত্থিত হয়ে যায়।
  • ❤ এটি যোনিপথে অনুপ্রবেশের সুবিধা দেয়, যা লিঙ্গের আকারকে আঁকড়ে ধরার জন্য প্রসারিত এবং সংকোচন করতে পারে।
  • ❤ পুরুষ লিঙ্গ একটি অঙ্গ ( না- একটি পেশী নয় )। শিশ্ন বা পুরুষাঙ্গ কয়েকটি পুরুষ মেরুদণ্ডী ও অমেরুদণ্ডী প্রাণীর বাহ্যিক যৌনাঙ্গ। এটি একটি জননাঙ্গও বটে যা যৌনমিলন এর সময় প্রবেশকারী অঙ্গ হিসাবে কাজ করে।
  • ❤ আবার স্তন্যপায়ীদের ক্ষেত্রে এটি বাহ্য রেচনাঙ্গ বা প্রস্রাবের অঙ্গ হিসাবেও কাজ করে। শিশ্ন সাধারণত স্তন্যপায়ী, সরীসৃপ ও পাখিদের দেহে দেখা যায়।
  • ❤ আমরা জানি গর্ভাবস্থায় যৌন পার্থক্য শুরু হয়, যখন গোনাড তৈরি হয়। সাধারণ অভ্যাস,শরীর ও মুখের আকৃতি এবং সেইসাথে যৌন হরমোনের মাত্রা বয়ো:সন্ধির আগে ছেলে ও মেয়েদের মধ্যে একই রকম। বয়:সন্ধির অগ্রগতি এবং যৌন হরমোনের মাত্রা বাড়ার সাথে সাথে ছেলে ও মেয়ের স্পষ্ট পার্থক্য দেখা যায়।
ডা.মাসুদ হোসেন -হোমিও চিকিৎসক

🇨🇭 পুরুষাঙ্গের ( Penis ) অগ্রভাগকে কী বলা হয়?

  • ❤ গ্ল্যান্স, আপনার গ্লানস কে আপনার লিঙ্গের মাথা বা ডগাও বলা হয়। আপনার মূত্রনালী শেষ হয় এখানে।
  • ❤ এখানেই প্রি-ইজাকুলেট ( প্রিকাম ) এবং বীর্য ( কাম ) বেরিয়ে আসে এবং এটি দিয়ে আপনি প্রস্রাব করেন। অনেকের জন্য, এটি লিঙ্গের সবচেয়ে সংবেদনশীল অংশ।
  • ❤ লিঙ্গের ( Penis ) অংশগুলি হল গোড়া, খাদ, গ্লানস এবং ফরস্কিন। লিঙ্গ তৈরি করার টিস্যুগুলির মধ্যে রয়েছে পৃষ্ঠীয় স্নায়ু, রক্তনালী, সংযোগকারী টিস্যু এবং ইরেক্টাইল টিস্যু – কর্পাস ক্যাভারনোসাম এবং কর্পাস স্পঞ্জিওসাম।
  • ❤ মূত্রনালী মূত্রাশয় থেকে লিঙ্গের ( Penis ) অগ্রভাগে যায়।
  • ❤ মানুষের শারীরস্থানে, লিঙ্গ ( ল্যাটিন Penis থেকে ) প্রাথমিকভাবে একটি বাহ্যিক পুরুষ যৌন অঙ্গ যা অতিরিক্তভাবে মূত্রনালী হিসেবে কাজ করে।

🇨🇭 পুরুষাঙ্গের ( Penis ) শরীর টিস্যুর তিনটি স্তম্ভ দ্বারা গঠিত:

❤ পৃষ্ঠীয় দিকে দুটি কর্পোরা ক্যাভারনোসা এবং নীচের ভেন্ট্রাল দিকে তাদের মধ্যে একটি কর্পাস স্পঞ্জিওসাম।

❤ মানুষের পুরুষ মূত্রনালী প্রোস্টেট গ্রন্থির মধ্য দিয়ে যায়, যেখানে এটি বীর্যপাত নালী দ্বারা যুক্ত হয় এবং তারপর লিঙ্গের মাধ্যমে। মূত্রনালী কর্পাস স্পঞ্জিওসামকে অতিক্রম করে, এবং এর খোলা অংশ গ্লানস, লিঙ্গের অগ্রভাগে থাকে। এটি প্রস্রাব এবং বীর্যপাত উভয়ের জন্যই একটি পথ।

🇨🇭 পুরুষাঙ্গের ( Penis ) উত্থান:
  • 🩸 2015 সালে পরিচালিত এক হিসাবে, গড় উত্থিত মানুষের লিঙ্গ 5.30 ইঞ্চি ) লম্বা এবং এর পরিধি (4.59 ইঞ্চি)।
  • 🩸 একটি উত্থান বা ইরেকশন হল লিঙ্গের শক্ত হওয়া, সম্প্রসারণ হওয়া এবং দেহ হতে সমকোনে বা 90° অর্থোগোনাল পুনর্নির্মাণ, যা যৌন উত্তেজনার সময় ঘটে।
  • 🩸 অযৌন পরিস্থিতিতেও ইরেকশন ঘটতে পারে, স্বত:স্ফূর্ত অযৌন ইরেকশন প্রায়ই বয়:সন্ধিকালে এবং ঘুমের সময় ঘটে।
  • 🩸 এর নরম বা ফ্ল্যাক্সিড অবস্থায় লিঙ্গটি ছোট হয়, চাপ দেয় এবং গ্ল্যানগুলি অগ্রভাগ দ্বারা আবৃত থাকে।
  • 🩸 সম্পূর্ণরূপে উত্থান অবস্থায়, খাদটি অনমনীয় হয়ে ওঠে এবং গ্লানগুলি খোঁপা হয়ে যায় তবে অনমনীয় নয়। একটি উত্থিত লিঙ্গ সোজা বা বাঁকা হতে পারে এবং একটি ঊর্ধ্বমুখী কোণ, একটি নিম্নমুখী কোণ বা সোজা সামনে নির্দেশ করতে পারে।

🇨🇭 পুরুষ কাকে বলে? What Is Male ?

❤ পুরুষ বা পুংলিঙ্গ বলতে বোঝানো হয় জীবের সেই জৈবিক লিঙ্গকে যে শুক্রাণু নামক জননকোষ উৎপাদন করে যা নিষিক্তকরণ প্রক্রিয়ায় তুলনায় 10 হাজার গুণ বড় আকারের ডিম্বাণুর, সাথে মিলিত হয়।

শিশু ছেলেদের যৌনাঙ্গের রোগ | ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 পুরুষাঙ্গ ( Penis ) কিভাবে বৃদ্ধি পায়?

❤ আমাদের বয়স বাড়ার সাথে সাথে লিঙ্গ কিভাবে পরিবর্তিত হয়! প্রকৃতির সব কিছুর মতো, লিঙ্গ আমাদের জীবদ্দশায় বিভিন্ন পরিবর্তনের মধ্য দিয়ে যায়। এর প্রতিটি পর্ব আমাদের পুরুষদের টেস্টোস্টেরনের মাত্রা দ্বারা নিয়ন্ত্রিত হয়।

❤ পুরুষের টেস্টোস্টেরনের মাত্রা সরাসরি অণ্ডকোষ এবং লিঙ্গের বৃদ্ধি ঘটায় এবং পরোক্ষভাবে – ডাইহাইড্রোটেস্টোস্টেরন ( DHT ) এর মাধ্যমে, প্রোস্টেট ও অন্য অঙ্গগুলো বৃদ্ধি হয়।

❤ টেস্টোস্টেরন – Testosterone, সরাসরি পেশী, ভোকাল কর্ড এবং হাড়ের আকার এবং ভর বাড়ায়, ভয়েসকে গভীর করে এবং মুখ ও কঙ্কালের আকৃতি পরিবর্তন করে। টেস্টো ত্বকে DHT-তে রূপান্তরিত হয়, এটি অ্যান্ড্রোজেন-প্রতিক্রিয়াশীল মুখের এবং শরীরের চুলের বৃদ্ধিকে ত্বরান্বিত করে। লম্বা উচ্চতা মূলত পরবর্তী বয়:সন্ধি এবং ধীর এপিফাইসিল ফিউশনের
ফলে হয়।

❤ পুরুষাঙের দৈর্ঘ্যর মূল বৃদ্ধি 12-16 বছর অত:পর ধীরে এই বৃদ্ধি চলে 25 পর্যন্ত।

🇨🇭 পুরুষাঙ্গ ( Penis ) বৃদ্ধি পায়?

❤ সাধারণত আমাদের মস্তিষ্কের পিটুইটারি গ্রন্থি হরমোন নি:সরণ করে যা আমাদের শরীরকে টেস্টোস্টেরন তৈরি করতে নির্দেশনা দেয়। তারপর বয়:সন্ধি শুরু হয় এবং দেহে পরিবর্তন আসে। অণ্ডকোষ, টেস্টিস, লিঙ্গ এবং পিউবিক বা যৌনাঙ্গের চুল সবই বাড়তে শুরু করে।

🇨🇭 পুরুষ অঙ্গ ( Penis ) কত প্রকার?

❤ বক্র লিঙ্গের ও 03 টি ধরণ আছে! 20 টি ভিন্ন ধরনের লিঙ্গ আছে। উপরের দিকে বাঁকা, নিচের দিকে বাঁকা, সি-আকৃতির, সোজা, সরু মাথা সহ বড় গোড়া, বড় মাথা সহ চিকন গোড়া, গড় দৈর্ঘ্য এবং ঘের থেকে ছোট, গড় দৈর্ঘ্য এবং ঘেরে ছোট, গড় দৈর্ঘ্য এবং ঘের, গড় দৈর্ঘ্য এবং ঘের থেকে বড়, গড় দৈর্ঘ্যের চেয়ে বড় এবং পাতলা ঘের, চামড়ার রঙ, সুন্নত, খতনাবিহীন, লোমশ, মসৃণ, ভেনি বা শিরা বহুল, ফ্রেকড, ঝরনা আকৃতি, গাছ আকৃতি।

❤ গড় পুরুষাঙ্গ C যা প্রায় 5.5 ইঞ্চি! টেসটোস্টেরনের – Testosterone , মাত্রা কিশোর বয়সের শেষের দিক থেকে 20 বৎসর বয়সের দশকের প্রথম দিকে সর্বোচ্চ থাকে। শরীরে টেস্টোস্টেরনের পরিমাণ আমাদের 20 – এর দশকের শেষের দিক থেকে 40 -এর দশকের মধ্যে কিছুটা কমতে পারে, তবে পরিবর্তনটি ন্যূনতম। 40 এর পরে, মোট টেস্টোস্টেরন মাত্রায় সামান্য পরিমাণ হ্রাস পেতে পারে। কিন্তু সে সময় শরীর ধীরে ধীরে সেক্স হরমোন বাইন্ডিং গ্লোবুলিন ( SHBG ) নামক প্রোটিন তৈরি করতে শুরু করে। এটি রক্তে টেস্টোস্টেরনের – Testosterone , সাথে লেগে থাকে এবং শরীরের ব্যবহারের জন্য এর পরিমাণ কমিয়ে দেয়।

আরো পড়ুনঃ  লিঙ্গ খাড়া করার জন্য সেরা ও স্থায়ী হোমিও চিকিৎসা।

❤ আগে, তারা আপনার সম্পর্ক কেমন তা নিয়ে চিন্তিত হলেও সত্য হল যে মহিলারা একবার আপনার লিঙ্গ স্পর্শ করে বেশি আগ্রহী হন।

🩸 লিঙ্গের আকার- আপনি লক্ষ্য করতে পারেন যে এটি আগের মতো বড় বলে মনে হচ্ছে না। প্রকৃত আকার সম্ভবত সব পরিবর্তন হয়নি। কিন্তু যদি লিঙ্গের ঠিক উপরে পিউবিক হাড়ের উপর বেশি চর্বি থাকে, তাহলে সেই জায়গাটি ঝুলে যেতে পারে এবং এটিকে ছোট দেখাতে পারে।

🩸 লিঙ্গের আকৃতি – অল্প সংখ্যক পুরুষের জন্য, এটি বয়সের সাথে বক্র হতে পারে। এটি এর দৈর্ঘ্য, ঘের এবং ফাংশনকে প্রভাবিত করতে পারে। Peyronie’s Disease নামক এই অবস্থাটি শারীরিক আঘাতের কারণে হয়, সাধারণত যৌনতার সময় এটি বাঁকা হয়ে যায়। এটি নিরাময় করার সাথে সাথে, টিউনিকা অ্যালবুগিনিয়া বরাবর দাগের টিস্যু তৈরি হয় , স্পঞ্জি টিস্যুর চারপাশে একটি শক্ত আবরণ যা রক্তে ভরে একটি ইরেকশন তৈরি করে। দাগযুক্ত অংশটি প্রসারিত হতে পারে না, যার ফলে এটি বাঁকাভাবে উত্থিত হয়।

🩸 পুরুষ স্তন বা গাইনিকোমষ্টিয়া – আপনি লক্ষ্য করতে পারেন যে এটি ছেলেদের বড় বলে মনে হচ্ছে। প্রকৃত আকার সম্ভবত সব পরিবর্তন হয়েছে। কিন্তু যদি বুকের হাড়ের উপর বেশি চর্বি থাকে, তাহলে সেই জায়গাটি ঝুলে যেতে পারে এবং এটিকে স্তনের মতো দেখাতে পারে। গাইনিকোমাষ্টিয়া বা পুরুষ স্তন টেস্টোস্টেরন মাত্রা কমে যাওয়ার কারণে হয়।

❤ বয়:সন্ধি ও লিঙ্গ:

❤ বয়:সন্ধিতে লিঙ্গের বৃদ্ধি হরমোন দ্বারা প্রভাবিত হয়। যেমন, লিঙ্গ 10 থেকে 14 বছর বয়সের মধ্যে দ্রুত বৃদ্ধি পেতে শুরু করে এবং 16 থেকে 25 বছর বয়স পর্যন্ত কিছু কম বাড়তে পারে। অনেক যুবক বয়:সন্ধিকালে লিঙ্গের আকার সম্পর্কে উদ্বিগ্ন বা আত্মসচেতন হয়ে পড়ে, কিন্তু তারপর কিশোর বয়সের শেষের দিকে সম্পূর্ণ স্বাভাবিক লিঙ্গ আকারে পৌঁছে যায়। আপনি লক্ষ্য করতে পারেন যে লিঙ্গের আকার হঠাৎ এবং দ্রুত পরিবর্তন হয়। লিঙ্গ সহ আপনার শরীর, কয়েক সপ্তাহের জন্য দ্রুত পরিবর্তনের মধ্য দিয়ে যেতে পারে, এবং তারপর পরিবর্তনগুলি আবার শুরু হওয়ার আগে কয়েক মাস ধরে একই রকম থাকে।

❤ সাধারণ লিঙ্গের আকার:
মেয়েরা ছেলেদের পুরুষাঙ্গ শক্ত ও মোটা পছন্দ করেন। আমার ছোট Penis পছন্দ , আজ পর্যন্ত কোন মহিলা বলেন নাই।

❤ যে মহিলারা লম্বা লিঙ্গ পছন্দ করেন, যে মহিলারা ভোগাঙ্গুর ছাড়াই গভীর পেনাইল-যোনি উদ্দীপনা পছন্দ করেন তাদের যোনি উত্তেজনা হওয়ার সম্ভাবনা বেশি থাকে। বড় লিঙ্গ যোনি উত্তেজনার সাথে সামঞ্জস্যপূর্ণ যা একজন মহিলা সঙ্গী পছন্দ পদ্ধতির অংশ হিসাবে বিকশিত হয় যা গড় লিঙ্গের চেয়ে কিছুটা বড় লিঙ্গ হয়।

❤ সর্বোচ্চ গড় হল:

  • 👍 ভেনেজুয়েলার পুরুষদের- 6.8 ইঞ্চি।
  • 👍 আফ্রিকান পুরুষদের – 6.5 ইঞ্চি।
  • 👍 ইউরোপিয় পুরুষদের – 5.5 ইঞ্চি।
  • 👍 আরব পুরুষদের – 5 ইঞ্চি।

❤ সাধারণভাবে, দৈহিক উচ্চতা বৃদ্ধি বন্ধ হওয়ার পরে বা আপনার অণ্ডকোষ বড় হওয়ার চার থেকে ছয় বছর পর লিঙ্গ বাড়তে পারে। তবে এটা জানা গুরুত্বপূর্ণ যে বয়:সন্ধিকাল পরে বা তার আগে শুরু হওয়া কোনোভাবেই আপনার পুরুষাঙ্গের আকারের সাথে সম্পর্কিত নয়।

❤ একটি ফ্ল্যাসিড বা নিস্তেজ লিঙ্গ অবশ্যই উত্থিত লিঙ্গের চেয়ে অনেক ছোট। আপনি কীভাবে তুলনা করবেন সে সম্পর্কে আপনি যদি কৌতূহলী হন তবে আপনি আপনার লিঙ্গ সঠিকভাবে পরিমাপ করতে শিখতে পারেন।

ডা.মাসুদ হোসেন -হোমিও চিকিৎসক

❤ পুরুষের গড় উত্থিত লিঙ্গ – 5.3- ইঞ্চি লম্বা এবং- 4.5 ইঞ্চি ঘের চারপাশে।

❤ লিঙ্গের আকার এবং উর্বরতা পারস্পরিক সম্পর্কযুক্ত হতে পারে, তবে সম্পর্কটি পরোক্ষ- উভয়ই অন্যান্য কারণের মধ্যে টেস্টোস্টেরনের মাত্রা দ্বারা প্রভাবিত হয়। সমস্ত দৈর্ঘ্য, প্রস্থ এবং আকারের পুরুষাঙ্গের লোকদের স্বাভাবিকভাবেই সন্তান হয়।

🛑 আমার পেনিসকে ( Penis ) শক্তিশালী করতে আমি কী করতে পারি?

🛑 পুরুষাঙ্গ শক্ত ও মোটা করতে রয়েছে:

  • ❤ লিঙ্গ মোটা করতে হোমিও চিকিৎসা গ্ৰহন করুন।
  • ❤ স্বাস্থ্যকর খাবার।
  • ❤ যথেষ্ট ঘুম।
  • ❤ মানসিক চাপ কমিয়ে দিন।
  • ❤ হোমিও সম্পূরক বিবেচনা করুন।
  • ❤ ধূমপান ত্যাগ করুন এবং অ্যালকোহল বন্ধ করুন।

🇨🇭 পুরুষ লিঙ্গ নিয়ে মহিলাদের পছন্দ:

❤ যদিও বেশিরভাগ মহিলারা তাদের পুরুষদের পুরুষাঙ্গ শক্ত ও মোটা পছন্দ করেন। মহিলারা তাদের পুরুষদের পুরুষাঙ্গ শক্ত ও মোটা নিয়ে সন্তুষ্ট হয়।

🛑 গবেষণা অনুসারে, ক্ষুদ্রতম লিঙ্গের মধ্যে সবচেয়ে ছোট, যা মাইক্রোপেনিস নামে পরিচিত, খাড়া অবস্থায় 2.9 ইঞ্চি। এটা আছে এমন পুরুষের সংখ্যা কম কিন্তু তারা আছে।

🇨🇭 পুরুষাঙ্গ ( Penis ) নিয়ে কি করণীয়?

❤ যখন এই তথ্যগুলি জানবেন তখন নিজের প্রতি আরও আত্মবিশ্বাসী হবেন, তখন আপনার লিঙ্গ সম্পর্কে উদ্বেগ অতীতের জিনিস হয়ে যাবে। আপনি যদি এখনও একটি বৃহত্তর লিঙ্গ পেতে চান, তাহলে এটা নিয়ে এগিয়ে যাওয়ার আগে লিঙ্গ বৃদ্ধির চিকিত্সা সম্পর্কে সমস্ত তথ্য পাওয়া গুরুত্বপূর্ণ। কিছু হোমিও সম্পূরক আছে যা লিঙ্গের আকার নিয়ে উদ্বেগ থাকলে সাহায্য করতে পারে। হরমোন, বিশেষ করে টেস্টোস্টেরন, বয়:সন্ধির সময় লিঙ্গ কতটা বৃদ্ধি পায় তা প্রভাবিত করে।

🛑 টেসটোস্টেরনের নিম্ন স্তরের লোকদের সেই কারণে ছোট পেনিস থাকতে পারে। টেস্টোস্টেরন – Testosterone, বিশেষ স্বাস্থ্যকর খাদ্য এবং ব্যায়াম দ্বারা প্রাকৃতিকভাবে উত্থাপিত হতে পারে, এবং তারা ইরেক্টাইল ফাংশনের সাথেও সম্পর্কিত।

🛑 যে রাসায়নিকগুলি হরমোনের মাত্রাকে প্রভাবিত করে, যা এন্ডোক্রাইন ডিসরাপ্টর নামে পরিচিত, লিঙ্গের আকারকে প্রভাবিত করতে পারে। বিশেষ করে, perfluoroalkyl যৌগ ( PFCs ) নামক রাসায়নিক গুলি ছোট লিঙ্গের আকারের সাথে যুক্ত দেখানো হয়েছে কারণ তারা শরীরের টেসটোসটেরনের মাত্রাকে প্রভাবিত করে। যে মহিলারা PFC- এর সংস্পর্শে আসে তাদের সন্তানের ছোট পুরুষাঙ্গ হতে পারে।

🇨🇭 আমি কি লিঙ্গ – Penis , মোটা করতে পারি ?

❤ লিঙ্গ মোটা করতে হোমিও চিকিৎসা গ্ৰহন করুন।

🛑 কোনও বিশ্বস্ত চিকিৎসা সংস্থা লিঙ্গের অস্ত্রোপচারকে সমর্থন ও করে না। এসবের পার্শ্ব প্রতিক্রিয়া আছে। সবার উপযোগী নয়।

❤ পুরুষাঙ্গ বৃদ্ধির খাবার:
ফল, শাকসবজি এবং পুরো শস্য সমৃদ্ধ খাবার খাওয়া যৌন স্বাস্থ্যের জন্য উপকারী এবং ইরেক্টাইল ডিসফাংশনের ঝুঁকি কমাতে পারে। প্রমাণিত উপকারিতা সহ স্বাস্থ্যকর পছন্দগুলির মধ্যে রয়েছে পালং শাক এবং গাজর। উর্বরতা বৃদ্ধির জন্য ও একটি স্বাস্থ্যকর পুরুষাঙ্গ আরো কিছু বিষয়ের উপর নির্ভর করে।

❤ গাজরে রয়েছে ভিটামিন এ, যা টেসটোসটেরনের মাত্রা বাড়ায় এবং ইস্ট্রোজেন কমায় – যা লিঙ্গের বৃদ্ধি ঘটায়।

❤ তরমুজ – এই ফলটি সিট্রুলাইন অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ যা পুরুষাঙ্গের আকার বাড়াতে পারে। ফলটি এল-আরজিনাইন অ্যামিনো অ্যাসিডে রূপান্তরিত হয়। এই অ্যামিনো অ্যাসিডগুলি, ঘুরে, নাইট্রিক অক্সাইড উত্পাদন শুরু করে, যা পেনাইল রক্ত সরবরাহ বাড়ায়।

🛑 কখন একজন ডাক্তারকে দেখাতে হবে ?

❤ বয়:সন্ধিকাল একটি জটিল সময়, এবং এটা জানা কঠিন হতে পারে কোনটা স্বাভাবিক এবং কিসের জন্য কিছু চিকিৎসা পরামর্শের প্রয়োজন হতে পারে। সন্দেহ থাকলে, স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে কথা বলা সর্বদা ভাল। প্রযোজ্য হলে আপনার চিকিৎসা পরামর্শের জন্য যোগাযোগ করা উচিত।
লিঙ্গের আকার খুবই স্পর্শকাতর একটি বিষয়। আপনি যদি আপনার লিঙ্গের আকার সম্পর্কে উদ্বিগ্ন হন, তাহলে একজন যৌন স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে কথা বলা আপনাকে আপনার শরীরের এই অংশের- পেনাইল রক্ত সরবরাহ, লিঙ্গের ( Penis ) বৃদ্ধি, সাহায্য করতে পারে। লিঙ্গ মোটা করতে হোমিও চিকিৎসা গ্ৰহন করুন।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain.
( ডি, এইচ, এম, এস )ঢাকা।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!