পুরুষাঙ্গের রগ ফুলে গেলে এর হোমিও চিকিৎসা

পুরুষাঙ্গের রগ ফুলে গেলে এর হোমিও চিকিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনের বেলর কলেজের গবেষকরা – 15 লক্ষ পুরুষের পেনিসের আকার-আকৃতি নিয়ে গবেষণা চালিয়েছেন। ইনক্রিজড রিস্ক অফ ক্যান্সার অ্যামং মেন উইথ পেরোনিজ ডিজিজ , শীর্ষক সেই রিপোর্ট পেশ করা হয়েছে আমেরিকান সোসাইটি ফর রিপ্রোডাকটিভ মেডিসিনের কাছে। তাঁদের বক্তব্য, যদি পেরোনিজ ডিজিজে কেউ ভোগেন, তা হলে চিকিৎসকের সঙ্গে কথা বলা উচিত।

🇨🇭 পুরুষাঙ্গে পেরোনিজ ডিজিজ কাকে বলে?

♥ কামোত্তেজনা জাগলে পেনিস উত্থিত হয়। সাধারণত উত্থিত অবস্থায় পেনিস সোজা দণ্ডের মতো আকার ধারণ করে। কিন্তু পেনিস কখনও উত্থিত অবস্থায় অর্ধচন্দ্রের মতো বেঁকে যায়, সোজা দণ্ডের মতো হয় না। এমন বাঁকা পেনিসই হল পেরোনিজ ডিজিজ। 40 বছরের পর পেরোনিজ ডিজিজ হওয়ার আশঙ্কা বেশি। তবে কম বয়সেও এই রোগ হতে পারে। শুধু ব্রিটেনেই অন্তত দেড় লক্ষ পুরুষ পেরোনিজ ডিজিজের শিকার।

🛑🛑 পেরোনিজ ডিজিজ গোপনাঙ্গ এবং পাকস্থলির ক্যান্সারের জন্ম দিতে পারে। এমন-কী, এর ফলে ত্বকের ক্যান্সার বা মেলানোমা হওয়াও আশ্চর্য নয় বলে দাবি করা হয়েছে গবেষণায়। সুতরাং, বাঁকা লিঙ্গ মোটেও স্বাভাবিক নয় বলে দাবি গবেষকদের !!!

পুরুষাঙ্গের রগ ফুলে গেলে এর হোমিও চিকিৎসা

🛑 গবেষকরা জানাচ্ছেন, পেনিসে ফাইব্রাস স্কার টিস্যু তৈরি হলে পেরোনিজ ডিজিজ হতে পারে। ফাইব্রাস স্কার টিস্যু তৈরি হওয়াকে ইনডুরাশিও পেনিস প্লাস্টিকা বলে। নিম্নলিখিত কিছু উপসর্গ দেখলে দেরি না করে অবিলম্বে চিকিৎসকের শরণাপন্ন হওয়া উচিত!

  • 🩸 আগে লিঙ্গ উত্থিত অবস্থায় সোজা থাকত, এখন হঠাৎ বেঁকে যাচ্ছে মনে হলে।
  • 🩸 পেনিসের ( Penis) কোনও জায়গা অস্বাভাবিক রকম শক্ত মনে হলে।
  • 🩸 পেনিসে কোথাও টিউমারের মতো স্ফীতি দেখা দিলে।
  • 🩸 লিঙ্গোত্থানের সময় যন্ত্রণা হলে।
  • 🩸 উত্থিত অবস্থায় পেনিসের দৈর্ঘ্যে-প্রস্থে কোনও পরিবর্তন দেখা দিলে পেনিস কোনওভাবে আঘাতপ্রাপ্ত হলেও পেরোনিজ ডিজিস হতে পারে। সেক্ষেত্রেও ডাক্তারের সঙ্গে কথা বলে নেওয়া ভাল।

🇨🇭 গবেষক দলের প্রধান আলেকজান্ডার পাস্তুসজাক বলেছেন, ( এমন গবেষণা আগে কখনও হয়নি। লিঙ্গ বাঁকা থাকলে তাকে ডিজঅর্ডার মনে করা হত। আমরাই দেখিয়েছি, ডিজঅর্ডার নয়, এটা ডিজিজ )।

🇨🇭 পেনিস বা লিংগের রগ ফোলা বা ভেসে ওঠা, পেনিসের রগ ফুলে যাওয়া বা ভেসে ওঠা বর্তমান সময়ে প্রায় 99% পুরুষের সমস্যা হিসেবে দেখা দিয়েছে।

🇨🇭 অনেক সময় এটা – ( Penis Varicocil ) পর্যায়ের রূপ ধারন করতে পারে। আজকে এ বিষয়টা নিয়ে আলোচনা করব।

আরো পড়ুনঃ   লিঙ্গ খাড়া করার জন্য সেরা ও স্থায়ী হোমিও চিকিৎসা।

🇨🇭 লিংগের রগ ভাসার কারণ,লক্ষণ এবং হোমিও চিকিৎসা:

🩸টাইট ফিট বা আঁটসাঁট অন্তরবাস পরা:
অনেক ছেলেদেরকেই দেখা যায় তারা নিজের সাইজের চেয়ে ছোট আন্ডাওয়্যার পরিধান করে বা একাধারে অনেক্ষণ আন্ডারওয়্যার পরিধান করে থাকে।এর কারনে পেনিসে স্বাভাবিক রক্ত চলাচল ব্যাহত হয়। যার ফলে রগগুলোতে রক্তের চাপ বেড়ে যায় এবং এটা সাময়িক বা স্থায়ী ভাবে রগ ফুলে যায়। তাই টাইট এবং বেশিক্ষণ ধরে আন্ডারওয়্যার পরিধান করা থেকে বিরত থাকুন এবল নরম ও সুতির কাপরের শর্ট জার্সির মতো আন্ডারওয়্যার ব্যাবহার করুন।

পুরুষাঙ্গের রগ ফুলে গেলে এর হোমিও চিকিৎসা

🩸 অতিরিক্ত স্বপ্নদোষ হওয়া:
অতিরিক্ত স্বপ্নদোষেরর কারনে পুরুষাঙ্গের রগ ফুলে যেতে পারে।অতিরিক্ত মাত্রায় বীর্য বের হওয়াতে টেস্টোস্টেরনের প্রভাব পরে এতে পুরুষাঙ্গের ( Penis ) রগ ফুলে যায়।

🩸 অতিরিক্ত সহবাস:
অতিরিক্ত সহবাস বা সেক্স ( Sex ) করার কারনে এটা হয়। অতিরিক্ত সেক্স করার ফলে পেনিস যোনির দ্বারা আঘাত প্রাপ্ত হয়ে রগ সংকুচিত হয়ে যায়। ফলে রগ ফুলে যায় বা ভেসে ওটে। বিশেষ করে যারা নতুন বিবাহ করে তাদের এ সমস্যায় বেশি হয়। অতি উত্তেজনা আর প্রথম নারী শরীরের অনুভূতি ধরে রাখতে না পেরে তারা সপ্তাহে 10/15 বার এমনকি দিনে 2/3 বারও করে থাকে। তাই সঠিক নিয়ম ও পজিশনে সেক্স করুন সপ্তাহে সর্বোচ্চ 3/4 বার ( নতুন দম্পতী ) করুন, তাহলে এটি হবে না।

🩸 হস্তমৈথুন:
প্রায় 95% ক্ষেত্রে লিংগের রগ ফোলার বা ভেসে ওঠার কারণ হস্তমৈথুন করা। পেনিস টিস্যু দিয়ে তৈরী তাই এটি নরম আর আমাদের হাত অস্থি দিয়ে তৈরী তাই এটি শক্ত। যখন এই শক্ত হাত দিয়ে নরম পেনিসকে ধরে অনবরত আগপিস বা মৈথুন করা হয় তখন শিরাগুলোতে রক্তে চাপ প্রচন্ড বৃদ্ধি পায়। এভাবে অনেক দিন যাবত করতে থাকলে পেনিসের মাংস পেশি বা টিস্যু রজ্জু ক্রমশ সংকুচিত হয়ে যায় এবং পেনিস চিকন হয়ে যায়। কিন্তু শিরা বা রগগুলো কখনোই চিকন হয় না, তাই রগগুলো ভেসে ওঠে। এর সমাধান হোমিও চিকিৎসার – Classical Homeopathic Treatment – এর
মাধ্যমে লিংগ বৃদ্ধি ও পেশি সক্রিয় করার মাধ্যমে এটা ঠিক হয়ে যায়।

যৌন বাহিত রোগব্যাধি এর হোমিও চিকিৎসা এবং সচেতনতা।
যৌন বাহিত রোগব্যাধি এর হোমিও চিকিৎসা এবং সচেতনতা।

🇨🇭 হোমিও চিকিৎসার – Homeo Treatment, মাধ্যমে সংকুচিত হয়ে যাওয়া পেনিসের Eractile Blooder – এ পরিমিত মাত্রায় রক্ত সঞ্চালনের মাধ্যমে সেটি সক্রিয় হয়ে যায়। এভাবে পেনিসের রগ ফোলা বা ভেসে ওঠা সমস্যার মুক্তি পাওয়া যায়।

🇨🇭 হোমিও চিকিৎসার ( Classical Homeopathic Treatment – এর ) কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। বরং নারী ও পুরুষ উভয়ের জন্যই নিরাপদ।

🇨🇭 অন্যদিকে নারী ও পুরুষের যৌনশক্তি বৃদ্ধি করতে হোমিও চিকিৎসা কার্যকরী ভূমিকা পালন করে থাকে। তাই Classical Homeopathic Treatment – এর
মাধ্যমে লিংগ বৃদ্ধি ও পেশি সক্রিয় করার মাধ্যমে , যৌনশক্তি বৃদ্ধি করতে একজন রেজিস্টার্ড প্রাপ্ত ও অভিজ্ঞ হোমিও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( D. H. M. S )
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!