দীর্ঘদিন সহবাস না করলে যে ক্ষতি হয়।

দীর্ঘদিন সহবাস না করলে যে ক্ষতি হয়।

🇨🇭 দীর্ঘদিন সহবাস বা দীর্ঘমেয়াদি সেক্স না করলে হঠাৎ করে সেক্সের মাত্রা কমিয়ে দিলে শরীরের মারাত্মক অবনতি হয়।

🇨🇭 দীর্ঘদিন সহবাস বা দীর্ঘদিন যৌনমিলন না করার কারণে শরীরে অনেক পরিবর্তন দেখা যায়। গবেষণায় দেখা গিয়েছে সেক্স স্বাস্থ্যের জন্য খুব উপকারি। মন ভালো রাখার পাশাপাশি এটি হার্টকে সুস্থ রাখতেও বিশেষভাবে সাহায্য করে। আচ্ছা কখনও ভেবে দেখেছেন কি সেক্সের তো অনেক সুফল আছে, কিন্তু হঠাৎ করে তা বন্ধ হয়ে গেলে আপনার শরীরের উপরে কেমন প্রভাব পড়তে পারে!

🇨🇭 আপনি যখন যৌনতায় আনন্দ অনুভব করেন, তখন শরীর সেক্স হরমোন নিঃসরণ করে যা ভালো ঘুম আসতে সাহায্য করে। এমনকী এই হরমোন মানসিক চাপ কমায়, খুশিখুশি ভাব এনে দেয়। তেমনই দীর্ঘদিন সেক্স বা দীর্ঘদিন যৌনমিলন না করলে আপনি খিটখিটে হয়ে পড়তে পারেন এবং মানসিক চাপও বাড়তে পারে।

দীর্ঘদিন সহবাস না করলে যে ক্ষতি হয়।
দীর্ঘদিন সহবাস না করলে যে ক্ষতি হয়।
🇨🇭 দীর্ঘদিন সহবাস না করলে শরীরে নানা রকমের ব্যথা হতে পারে। পিরিয়ড ক্র্যাম্প, পেশী ব্যথা বা মাথাব্যথার মতো সমস্যার জন্য যৌনতা একটি কার্যকর প্রতিকার হতে পারে।

🇨🇭 মেনোপজের মধ্য দিয়ে গিয়েছেন যেই সমস্ত মহিলা তাঁদের আরও সেক্স করার পরামর্শ দেওয়া হয়ে থাকে। এই সময় সেক্স করা কমিয়ে দিলে যোনি শক্ত হয়ে যেতে পারে এবং এর কোষগুলি পাতলা হয়ে যেতে পারে। এমন অবস্থায় যৌনমিলনের সময়- ঘা, ছিঁড়ে যাওয়া বা রক্তপাতের সম্ভাবনা থাকে। এটা এতটাই অস্বস্তিকর হতে পারে যে এই লক্ষণগুলির ফলে মহিলারা সেক্স করতেই ভয় পান। যা পরিস্থিতি আরও খারাপ করে তোলে।

আরো পড়ুনঃ  রক্তচাপ – Blood Pressure

🇨🇭 যারা ঘন ঘন সেক্স করেন তাদের স্মৃতিশক্তি ভালো থাকে। কারণ যৌনতা আপনার মস্তিষ্কের নিউরন বিকাশে সাহায্য করে। দীর্ঘমেয়াদি সেক্স না করলে তাই প্রভাব পড়তে পারে মস্তিষ্কেও।

🇨🇭 সেক্সের পরিমাণ কমে গেলে সঙ্গীর সঙ্গে আপনার দূরত্ব তৈরি হতে পারে। কারণ যৌনতা দুটো মনকে কাছাকাছি নিয়ে আসে। সপ্তাহে অন্তত দু থেকে তিনদিন শারীরিকভাবে মিলিত হন।

🇨🇭 নিয়মিত যৌনতা আপনার শরীরকে রোগের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করতে পারে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, যারা সপ্তাহে 1 বার বা 2 বার যৌনমিলন করেছে তাদের মধ্যে একটি নির্দিষ্ট অ্যান্টিবডির উচ্চমাত্রা তৈরি হয়, যা রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেওয়ার জন্য অপরিহার্য।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

ডাঃ মাসুদ হোসেন
ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

আমার ইউটিউব চ্যানেল থেকে ঘুরে আসতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!