আঘাত জনিত ব্যাথা ও হোমিওপ্যাথিক চিকিৎসা।

আঘাত জনিত ব্যাথা ও হোমিওপ্যাথিক চিকিৎসা।

🇨🇭 আজকে আপনাদের সাথে একটি গুরুত্বপূর্ণ বিষয় শেয়ার করতে যাচ্ছি, যে সম্পর্কে সাধারণ মানুষ খুবই কম ধারনা রাখেন, এমন কি অনেক হোমিওপ্যাথ ও আঘাত জনিত ব্যাথা ইতিহাস কে মূল্যায়ন করেন না। হয়তো আমাদের হোমিওপ্যাথদের জনগনের সামনে উপস্থাপনের ও জানানোর ব্যর্থতা অথবা অনেকে জেনেও মূল্যায়ন করেন না, বলেন হোমিওপ্যাথি ধীরে কাজ করে। তাই আজকে আপনাদের জানাবো আসলে তরুণ ও পুরাতন আঘাতে হোমিওপ্যাথি কত দ্রুত কাজ করতে পারে।

🇨🇭 আমাদের স্বাভাবিক জীবনে আঘাত একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার। হালকা আঘাত, ভারী আঘাত,টান লাগা আঘাত, মচকে যাওয়া আঘাত, মারাত্মক আঘাতে অজ্ঞান হয়ে যাওয়া, স্নায়ু তন্ত্রীতে আঘাত,জয়েন্টের আঘাত ও ব্যাথা ও মানসিক আঘাত, এই রূপ যে কোন প্রকারের আঘাত লাগেনি এমন মানুষ খুজে পাওয়া যাবে না। সব থেকে বেশী দেখা যায় অনেকে একটু বৃদ্ধ হলেই দেখা যায় ব্যাথায় আর নড়তে চড়তে পারেন না। খোজ নিতে গেলে দেখা যাবে বেশীর ভাগ ক্ষেত্রেই পুরাতন আঘাতের ইতিহাস পাবেন। এটাকে আমরা বলি পুরাতন আঘাতের প্রতিক্রিয়া। এই প্রতিক্রিয়া কিভাবে হয়? আসুন জেনে নেই-

ব্যাথা ,আঘাত ,ছ্যাচা খাওয়া বা টান লাগার পর তাৎক্ষনিক কি করবেন অনেকেই বুঝতে পারেন না, মাথা কাজ করে না। দ্রুত হসপিটালে নেওয়া হয় অনেক সময় গাছড়া চিকিত্সা ও দেওয়া হয়। এরপর নানা প্রকার এন্টিবায়োটিক অথবা ভুল চিকিত্সার ফলে রোগ টি ঐ সময় দমিত হয় কিন্তু ব্যাথা টা কেন জানি পুরোপুরি যায় না, মাঝে মাঝেই দেখা দেয়। এই ব্যাথা টি শরীরে অবস্থান করতে করতে একসময় শক্তিশালী হয়ে জীবনীশক্তিকে আক্রমণ করে। এবং দেহে বিভিন্ন প্রকার রোগের কারন হয়ে দাঁড়ায় । যেমন: বাত ব্যাথা, হাড়ক্ষয়, ঘনঘন ফোড়া হওয়া , মাসিক স্রাবে গোলযোগ ইত্যাদি।

আঘাত জনিত ব্যাথা ও হোমিওপ্যাথিক চিকিৎসা।
আঘাত জনিত ব্যাথা ও হোমিওপ্যাথিক চিকিৎসা।

এই পর্যায়ে এসে হোমিওপ্যাথি ছাড়া কোন প্যাথিতেই আর সাময়িক দমিত করা ছাড়া স্থায়ী কোন চিকিত্সা নেই। হোমিও তে এই রূপ আঘাতের ব্যাথার স্থায়ী চিকিত্সা আছে ইনশাআল্লাহ।

🇨🇭 আমরা প্রথমে আঘাতের ব্যাথা শ্রেণী বিভাগ করবো। আঘাত কে প্রথমে আমরা দুই শ্রেণীতে ভাগ করবো:

  • 🩸 1. শারীরিক আঘাত।
  • 🩸 2. মানসিক আঘাত।

🇨🇭 শারীরিক আঘাত কে আমরা সময়ের ভিত্তিতে দুই ভাগে ভাগ করবো:

  • 🩸 1. তরুণ আঘাত।
  • 🩸 2. পুরাতন আঘাত।

🇨🇭 এই দুই প্রকার কে আমরা অনেক প্রকারে ভাগ করতে পারি:

  • 🩸 স্নায়ুর নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 মচকে যাওয়া নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 মাথায় নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 জয়েন্টের নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 অন্ডকোষের নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 ছ্যাচা খাওয়া নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 টান বা ফিক লাগা নতুন ও পুরাতন আঘাত।
  • 🩸 হাড়ে নতুন ও পুরাতন আঘাত ও হাড় ভাঙ্গা।
  • 🩸 সুচ বা কাটা ফোটা নতুন ও পুরাতন আঘাত , সুচ ফোটা জায়গায় আচিল।

🇨🇭 আঘাত ও হোমিও চিকিত্সা:

সব প্যাথিতেই আঘাতের প্রাথমিক চিকিত্সা দ্রুত। তবে এখানে হোমিওপ্যাথির পার্থক্য হলো, হোমিও চিকিত্সা শুধু দ্রুতই নাহ স্থায়ী এবং পরবর্তীতে আঘাতের কোন রেশ,ব্যাথা ও আঘাত থেকে কোন সমস্যা হয় না। যা অন্য কোন প্যাথিতে সম্ভব নয়।

🇨🇭 একজন হোমিওপ্যাথ হিসেবে নতুন পুরাতন অনেক আঘাতের চিকিত্সা করেছি ( আলহামদুলিল্লাহ ) একটা নিজের ঘটনা বলি- একবার এক কাজিনের বাসায় গেলাম বেড়াতে। আমি আর আমার কাজিন বাইক নিয়ে পড়ে গেলাম। আঘাত লাগলো মাথা সহ সারা দেহে। ছিলে ও গেলো বিভিন্ন জয়গায়, ওখানে স্থানীয় এক হোমিও ডাক্তার থেকে ঔষধ নিয়ে আসলাম। রাতের বেলা পড়লাম আশ্চর্যজনক ভাবে সকালে ব্যাথা 90% ছিলো না। আমার কাজিনের ও সেম অবস্থা। ওর একটা ধারনা ছিলো হোমিও অনেক ধীর। ও বললো আজকে আমার ধারনা পাল্টে গেলো। আমাকে বললো হোমিও তে এতো দ্রুত কাজ হয় আগে জানতাম নাহ।

আঘাত জনিত ব্যাথা ও হোমিওপ্যাথিক চিকিৎসা।
আঘাত জনিত ব্যাথা ও হোমিওপ্যাথিক চিকিৎসা।

🇨🇭 এতো গেলো তড়িৎ আঘাত। এক পুরাতন রোগীর ঘটনা বলি বাসা আমাদের গ্রামেই। ভদ্রমহিলার মাথায় শন শন করে , রোদ্র সহ্য হয় না, ঋতুস্রাব অনেক দেরিতে হয় ইত্যাদি সহ অনেক সমস্যা। সব শেষে শুনলাম বছর দশেক আগে একবার উনি গরুর দড়ি ধরে ছিলেন,গরু টান দিয়েছিলো, রাস্তায় পড়ে মাথায় আঘাত ও সেন্সলেস হয়ে যান। আলহামদুলিল্লাহ-দুই মাত্রা ঔষধ প্রয়োগে তিনি সুস্থ হন।

আরো পড়ুনঃ  বীর্যপাতের সময় ব্যাথা হওয়ার হোমিও চিকিৎসা।

🇨🇭 হোমিওপ্যাথি নতুন ও পুরাতন আঘাতের ক্ষেত্রে মাঝে মাঝে এতো দ্রুত কাজ করে নিজের ই অবাক লাগে।
আলোচনা দীর্ঘ করবো না, সংক্ষেপে বলি – আঘাত ও আঘাত পরবর্তী ব্যবস্থা ও চিকিত্সা তে হোমিওপ্যাথিক খুবই দ্রুত কার্যকরী। আজকের পোস্ট টি জনগনের মাঝে আঘাতের ব্যাপারে হোমিও চিকিত্সা সম্পর্কে জনগণকে জানানোর জন্যই।সাধারণ মানুষ হোমিও সম্পর্কে অনেক কম জানে , আমাদের প্রচারের ব্যর্থতা ও অনেক। এছাড়া ও অনেক প্রতিবন্ধকতা ও বিদ্যমান। এলোপ্যাথিকদের মতো হোমিওপ্যাথিক হাসপাতাল এখন সময়ের দাবী। হোমিওপ্যাথিক হসপিটাল না থাকার কারনে অনেক রোগী আমরা চাইলেও হাতছাড়া হয়ে যায়। ফলে মানুষ হোমিওর উপকার থেকে বন্চিত হচ্ছে।

🇨🇭 একটা বিষয় মাথায় রাখবেন তরুণ ও যে কোন আঘাতে হোমিওপ্যাথি অন্য সব চিকিত্সা থেকে দ্রুত কার্যকরী।

🇨🇭 অনেকদিন থেকে চলে আসা আঘাতের জের একটু সময় লাগবে এটাই স্বাভাবিক। আঘাতের অনেক কেইস হিস্ট্রি সংগ্রহ করেছি। সামনের দিন গুলোতে পোস্ট করবো ইনশাআল্লাহ। আজকে শারীরিক আঘাত নিয়ে আলোচনা করলাম মানসিক আঘাত নিয়ে সামনের দিন গুলোতে আলোচনা করবো ইনশাআল্লাহ।

ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎ 01907-583252 (WhatsApp, IMO)
☎ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!