পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া বা পেনাইল অ্যাট্রোফির হোমিও চিকিৎসা।

পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া বা পেনাইল অ্যাট্রোফির হোমিও চিকিৎসা।

🇨🇭 পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া কি ? ও পুরুষের লিঙ্গ চুপষে যাওয়ার কারণ কি ? এবং পুরুষের লিঙ্গ চুপষে যাওয়ার হোমিও চিকিৎসা:

🇨🇭 আপনি যদি কখনও পুরুষের লিঙ্গ চুপষে যাওয়ার কথা না শুনে থাকেন তবে মনোযোগ দিন!! আপনি কি ইদানীং আপনার লিঙ্গের আকার হ্রাস লক্ষ্য করেছেন? যদি তাই হয়, এটা- আপনার আত্মসম্মান হারানোর ঝুঁকিতে ফেলতে পারে।

🇨🇭 পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া- পেনাইল অ্যাট্রোফি( Penile Atrophy) নামে পরিচিত।

🇨🇭 আসুন পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া বা পেনাইল অ্যাট্রোফি – Penile Atrophy , হওয়ার সম্ভাব্য কারণগুলি দেখে নেওয়া যাক এবং এটির জন্য কী করা যেতে পারে। আপনার লিঙ্গের স্বাস্থ্য এবং দৈর্ঘ্য নিশ্চিত করতে আমাদের কিছু প্রতিরোধমূলক ব্যবস্থা রয়েছে।

🇨🇭 পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া বা পেনাইল অ্যাট্রোফি – Penile Atrophy- কি?

  • 🩸”পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া” শব্দটি লিঙ্গের আকার হ্রাসকে বোঝায়।
  • 🩸 চুপষে যাওয়া কিছু ক্ষেত্রে স্থায়ী হতে পারে।
  • 🩸 স্থূলতা এবং প্রোস্টেট সার্জারি সহ বার্ধক্যজনিত ,লিঙ্গের পর্যাপ্ত রক্ত সঞ্চালন প্রক্রিয়া- Blood Cerculation, এর কারণে পুরুষের লিঙ্গ চুপষে সঙ্কুচিত হতে পারে।
  • 🩸 বিভিন্ন কারণে আপনার লিঙ্গের দৈর্ঘ্য – ( 01″ / 02″ ) ইঞ্চি কমে যেতে পারে।
  • 🩸 সাধারণত, লিঙ্গের আকারে পরিবর্তন 2.5 ইঞ্চির চেয়ে ছোট হয়, এবং 2/1.5 ইঞ্চি বা তারও কম হতে পারে। এটি সংকোচিত ছোট লিঙ্গ। ছোট লিঙ্গ আপনার যৌন জীবনকে প্রভাবিত করতে পারে।
WhatsApp Image 2023 04 08 at 14.59.13

🇨🇭 পুরুষের লিঙ্গ চুপষে যাওয়ার কারণ কি?

  • 🇨🇭 পুরুষের লিঙ্গ চুপষে যাওয়ার জন্য বিভিন্ন কারণ অবদান রাখতে পারে, তবে সবচেয়ে বড় ও প্রধান কারণ হলো লিঙ্গের পর্যাপ্ত রক্ত সঞ্চালন প্রক্রিয়া – ( Blood Cerculation )।
  • 🇨🇭 অনেক পুরুষের ভাস্কুলার অবস্থা বা স্থূলতা থেকে লিঙ্গের রক্ত ​​​​প্রবাহ কমে যাওয়ার ফলে আকারে চুপষে যেতে পারে, তবে এটি স্থায়ী নাও হতে পারে।
  • 🇨🇭 লিঙ্গ সংকোচনের প্রত্যক্ষ কারণগুলি এখনও বিতর্কে রয়েছে, তবে বিজ্ঞান কয়েকটি নির্দিষ্ট ট্রিগারের দিকে নির্দেশ করে।

🇨🇭 পুরুষের লিঙ্গ চুপষে যাওয়ার কারণ সমূহ:

  • 🩸 বার্ধক্য।
  • 🩸 স্থূলতা।
  • 🩸 প্রোস্টেট সার্জারি।
  • 🩸 লিঙ্গ বাঁকা, যা ( Peyronie’s Disease ) নামে পরিচিত।

🇨🇭 বার্ধক্য:
আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনার লিঙ্গ এবং অন্ডকোষ কিছুটা ছোট হতে পারে। একটি কারণ হল আপনার ধমনীতে চর্বি জমা হওয়া যা আপনার লিঙ্গে রক্ত ​​চলাচল কমিয়ে দেয়। এটি আপনার লিঙ্গের ভিতরে ইরেক্টাইল টিস্যুর স্পঞ্জি টিউবগুলির পেশী কোষগুলি শুকিয়ে যেতে পারে। ইরেক্টাইল টিস্যু ইরেকশন তৈরি করতে রক্তে মিশে যায়।

🇨🇭 সময়ের সাথে সাথে, যৌনতা বা খেলাধুলার ক্রিয়াকলাপের সময় আপনার লিঙ্গে বারবার ছোট আঘাতের কারণে দাগ পড়া দাগের টিস্যু তৈরি করতে পারে। আপনার লিঙ্গের স্পঞ্জি ইরেক্টাইল টিস্যুগুলিকে ঘিরে থাকা পূর্বের নমনীয় এবং স্থিতিস্থাপক আবরণে এই গঠন ঘটে।

🇨🇭 প্রোস্টেট সার্জারি:
আপনার যদি প্রোস্টেট সার্জারি হয়, বিশেষ করে ক্যান্সারের জন্য, আপনার লিঙ্গ সঙ্কুচিত হওয়ার সম্ভাবনা বেশি।

পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া বা পেনাইল অ্যাট্রোফির হোমিও চিকিৎসা।

🇨🇭 যে সমস্ত পুরুষদের স্নায়ু, সম্পর্কিত প্রোস্টেট সার্জারি করা হয়েছে তাদের সামগ্রিক লিঙ্গের আকার প্রায় 20% হ্রাস পেয়েছিল।

🇨🇭 ক্যান্সার থেরাপি থেকে বিকিরণ সাধারণভাবে, লিঙ্গ আকারের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এই কারণে যে বিকিরণ বিষ কোষ, এবং এটা বরং নির্বিচার হতে পারে।
লিঙ্গের মসৃণ পেশী কোষের মতো কোষগুলি একবার বিকিরণ ক্যান্সারের চিকিৎসার মাধ্যমে ক্ষতিগ্রস্ত হলে, তাদের পক্ষে পুনরুদ্ধার করা কঠিন হতে পারে।

🇨🇭 ডিহাইড্রেশন এবং স্ট্রেস:
লিঙ্গ সংকোচন লিঙ্গ আকারের একটি উল্লেখযোগ্য হ্রাস। এটি মূলত পুরুষের লিঙ্গে রক্ত ​​প্রবাহ কমে যাওয়ার কারণে হয়। লিঙ্গ সংকোচনের কারণ অনেকগুলি হতে পারে, ডিহাইড্রেশন থেকে মানসিক চাপ পর্যন্ত। যদিও আপনার লিঙ্গের আকার একটি মেডিকেল অবস্থা হিসাবে বিবেচিত হয় না, সঙ্কুচিত হওয়া আপনাকে সম্পর্কের মধ্যে আপনার আত্মসম্মান হারানোর ঝুঁকিতে ফেলতে পারে। সুতরাং, আপনি যদি মনে করেন যে আপনি এমন একজন যিনি সর্বদা স্ট্রেস আউট বা ডিহাইড্রেটেড থাকেন, এইগুলি আপনার সঙ্কুচিত হওয়ার পিছনে কারণ হতে পারে। সুতরাং, আপনার যৌন জীবনকে আরও ভাল করার জন্য, আপনাকে আপনার স্ট্রেস পরিচালনা করতে এবং নিজেকে হাইড্রেটেড রাখতে শিখতে হবে।

আরো পড়ুন:  প্যানিক অ্যাটাক | Panic Attack | Dr. Masud Hossain

🇨🇭 লিঙ্গ বাঁকা, যা ( Peyronie’s Disease ):
পেইরোনি রোগে, লিঙ্গ চরম বক্রতা বিকাশ করে যা সহবাসকে বেদনাদায়ক বা অসম্ভব করে তোলে। Peyronie’s আপনার লিঙ্গের দৈর্ঘ্য এবং ঘের কমাতে পারে।

🇨🇭 সিগারেট ধূমপান:
সিগারেট ধূমপান আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং ধ্বংসাত্মক হতে পারে। তাছাড়া এটা আপনার লিঙ্গের জন্য ক্ষতিকর হতে পারে। সিগারেটের ধোঁয়ায় এমন রাসায়নিক রয়েছে যা আপনার লিঙ্গের রক্তনালীগুলির ক্ষতি করতে পারে, তাদের রক্ত ​​​​ভরা এবং প্রসারিত হওয়া বন্ধ করে। আপনার মস্তিষ্কে উদ্দীপনা এবং তাদের প্রভাব নির্বিশেষে রক্তের ধমনীতে আঘাতপ্রাপ্ত হলে লিঙ্গটি উত্থান হবে না। গবেষণা অনুসারে, ধূমপান না করা পুরুষদের তুলনায় ধূমপায়ীদের লিঙ্গ কম খাড়া হয়। গবেষণা অনুসারে, ধূমপান রক্ত ​​​​প্রবাহকে হ্রাস করে, যা আপনার লিঙ্গকে প্রসারিত করতে বাধা দেয় এবং ছোট করে তোলে।
গবেষণায় ধূমপান এবং ইরেক্টাইল ডিসফাংশনের (ED) মধ্যে একটি সম্পর্ক পাওয়া গেছে।

পুরুষের লিঙ্গ চুপষে যাওয়া বা পেনাইল অ্যাট্রোফির হোমিও চিকিৎসা।

🇨🇭 ওজন বৃদ্ধি:
ওজন কয়েক উপায়ে আপনার লিঙ্গ সঙ্কুচিত করে।

  • 🩸 বড় পেট : আপনার পাকস্থলী যত বড় হবে আপনার লিঙ্গ তত ছোট দেখাবে। এটি প্রকৃত সংকোচন নয়, তবে এটি ছেলেদের জন্য অনেক মানসিক যন্ত্রণার কারণ হতে পারে।
  • 🩸 দুর্বল উত্থান শক্তি : আপনার পেট এবং শ্রোণীর চারপাশে প্রচুর চর্বি থাকার ফলে আপনার লিঙ্গে ক্ষণস্থায়ীভাবে রক্ত ​​​​প্রবাহ কমে যায়, যা ইরেকশন করা আরও কঠিন করে তুলে।পুরুষের জন্য, ওজন হ্রাস আপনার লিঙ্গ সরবরাহকারী রক্তনালীগুলির উপর চর্বির চাপ কমিয়ে অবিলম্বে ( ED )এর লক্ষণগুলি উপশম করতে সহায়তা করবে।
  • 🩸 এস্ট্রোজেনের বর্ধিত মাত্রা: ওজন বৃদ্ধির ফলে লিঙ্গের আকারকে প্রভাবিত করার শেষ উপায় হল চর্বি ইস্ট্রোজেন তৈরি করে। যখন ইস্ট্রোজেন প্রভাবশালী হয়, তখন এটি অ্যান্ড্রোজেনকে দমন করে, যা লিঙ্গের মসৃণ পেশী কোষগুলির পুনর্জন্ম এবং বৃদ্ধিকে
    দমন করে।
    এই ধরনের স্থূলতা লিঙ্গ সংকোচন আরো স্থায়ী হয়।
    বেশিরভাগ ক্ষেত্রে ,ওজন কমানো স্থূলতা, লিঙ্গ সংকোচনের সমাধান করবে এবং দীর্ঘমেয়াদী, স্থায়ী পেনাইল অ্যাট্রোফিকে প্রতিরোধ করবে।

🇨🇭 ঔষধ – Medicine Reaction:
কিছু ওষুধ রক্ত ​​প্রবাহকে কমিয়ে দেয় বা পুরুষের যৌন ড্রাইভ এবং ইরেকশনের জন্য দায়ী হরমোনগুলিকে ব্যাহত করে।
এ কারণে ইরেকশন কঠিন করে তোলে। যদি আপনার ডাক্তার এমন ওষুধ শুরু করতে বলে যা ইডি বা লিঙ্গ সংকোচনের কারণ বলে মনে হয়, তাহলে চিকিৎসকের সাথে কথা বলুন এবং দেখুন অন্য বিকল্প আছে কিনা।

🇨🇭 গড় লিঙ্গ আকার:
গড় লিঙ্গের আকার প্রায় 5/5.5 ইঞ্চি। একটি স্বাভাবিক আকারের লিঙ্গ ( 5″থেকে 5.5″ স্বাভাবিক )। গবেষণা দেখায় যে এটি বেশিরভাগ মহিলা 😍 পছন্দ করে।

🇨🇭 কিছু লাইফস্টাইল পরিবর্তন করতে পারেন, যার মধ্যে রয়েছে:

  • 🩸 ধুমপান ত্যাগ করতে হবে।
  • 🩸 অতিরিক্ত ওজন বৃদ্ধি।
  • 🩸 রক্তচাপ এবং ডায়াবেটিস পরিচালনা করতে শারীরিকভাবে সক্রিয় থাকুন।
  • 🩸 পুষ্টিকর খাদ্য খান এবং অতিরিক্ত অ্যালকোহল এড়িয়ে চলুন, যা ইরেকশন পেতে অসুবিধা করতে পারে।
  • 🩸 ইরেক্টাইল ফাংশন বজায় রাখুন। অক্সিজেন সমৃদ্ধ রক্ত ​​দিয়ে লিঙ্গ পূর্ণ করা গুরুত্বপূর্ণ। আপনি যদি ইরেক্টাইল ডিসফাংশন অনুভব করেন, তাহলে আপনার চিকিৎসা প্রদানকারীর সাথে কথা বলুন।
হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা, হোমিওপ্যাথি চিকিৎসা চট্টগ্রাম,
হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা,

🇨🇭 হোমিওপ্যাথি চিকিৎসা: হোমিওপ্যাথি চিকিৎসায় পেনাইল অ্যাট্রোফি বা লিঙ্গ সংকোচনের লক্ষনভিত্তিক কার্যকরী চিকিৎসা রয়েছে। এছাড়া হোমিওপ্যাথিতে কিছু প্রাকৃতিক মাদার টিংচার রয়েছে যে গুলো সেবনের ফলে আপনার লিঙ্গের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে লিঙ্গ সংকোচন প্রতিরোধ করা যায়। হোমিওপ্যাথি ঔষধ সত্যিকার অর্থে পুরুষের যাবতীয় যৌন সমস্যা সমাধানে হলিস্টিক চিকিৎসা পদ্ধতি। আপনার যৌন স্বাস্থ্য ভালো রাখতে হোমিও চিকিৎসা গ্ৰহন করুন। তবে অবশ্যই একজন রেজিস্টার্ড প্রাপ্ত ও অভিজ্ঞ হোমিও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্ৰহন করতে হবে।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( WhatsApp–হোয়াটসঅ্যাপ ) এবং ( Imo-ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎ 01907-583252 (WhatsApp, IMO)
☎ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!