মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি!

মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি!

❤ বেশিরভাগ পুরুষ মনে করেন মেয়েদের যৌনতা বা যৌন চাহিদা অল্প বয়সেই বেশি থাকে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তাদের যৌনতায় ঘাটতি দেখা দেয়। কিন্তু বিশেষজ্ঞরা বলছে ঠিক তার উল্টো। তাদের মতে, মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি।

❤ যৌন মিলনের সময় তারা অর্গাজমের জন্য উন্মাদ হয় পরে।

❤ সম্প্রতি আমেরিকান জার্নাল অফ মেডিসিনের বিশেষজ্ঞরা ৮০০ জন মধ্যবয়সী নারীদের ওপর পরীক্ষা করে একটি রিপোর্টে এই তথ্য জানিয়েছেন।

❤ একাধিক চিকিৎসাবিজ্ঞানের গবেষণায় প্রকাশ পেয়েছে, মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম অনেক বেশি থাকে। একথা একেবারেই মিথ্যা নয়। কারণ, গবেষণায় দেখা গিয়েছে, মধ্যবয়সী নারীরাই শারিরীকভাবে অনেক অর্গাজম নিয়ে জীবন কাটায়।

মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি!

❤ সম্প্রতি টেক্সাস ইউনিভার্সিটির একটি সমীক্ষায় দেখা গিয়েছে, ৪৫ বছর বয়সের নারীদের সাধারণত যৌন অর্গাজম বেশি থাকে। বিবাহিত মধ্যবয়সী অত্যাধিক কামাসক্ত হয়ে পড়ার বিষয়টিও এই সময়েই বেশি দেখা যায়।

❤ যৌন চাহিদা বা যৌন ইচ্ছা মানুষের স্বাভাবিক কর্মকাণ্ডেরই একটা অংশ। আমাদের দেহে নানা ধরনের জৈবিক চাহিদা রয়েছে যার মধ্যে যৌন ইচ্ছা অন্যতম। যৌন ইচ্ছার কল্যাণেই নারী-পুরুষ একে অপরের সাথে যৌন মিলনে আবদ্ধ হন যা কিনা মানবজাতির বংশপরম্পরায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

❤ অনেকেই বলেন যে, পিরিয়ড চলাকালীন নাকি মহিলাদের যৌন মিলনের ইচ্ছা অনেকটাই বেড়ে যায়। কিন্তু এটা কি সবসময়ই ঠিক? পিরিয়ডসের সময় অনেক মহিলার যৌনাকাঙ্ক্ষা বৃদ্ধি পায়, আবার অনেক মহিলাদের ক্ষেত্রে ঠিক এর বিপরীতটা ঘটে। অনেকেরই প্রবল ইচ্ছা থাকে যৌন মিলনের, কিন্তু অনেকেরই এই ইচ্ছা থাকে একদম তলানিতে। চিকিৎসকরা বলছেন, এস্ট্রাডিওল নামের একটি প্রাইমারি সেক্স হরমোনের কারণে এমনটা হয়ে থাকে।

আরো পড়ুুনঃ  যৌন সংক্রমণ – (STIs) যার কারণে এপিডিডাইমাইটিস হতে পারে।

❤ পিরিয়ডসের সময় নারী শরীরে ইস্ট্রোজেন এর মাত্রা কম ও টেস্টোস্টেরনের মাত্রা থাকে বেশি। আর এই টেস্টোস্টেরনই নারীদের যৌনাকাঙ্ক্ষা বা যৌন মিলনের ইচ্ছার অন্যতম প্রধান কারণ। এই ইস্ট্রোজেন কমে গিয়ে টেস্টোস্টেরনের মাত্রা বেড়ে যাওয়াতেই এমনটা হয় বলে জানাচ্ছেন চিকিৎসকরা। পিরিয়ডস চলাকালীন মহিলাদের ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে ফলে মিলন সুগম হয়৷ পাশাপাশি, এই সময়ে সেক্স করলে মেনস্ট্রুয়াল ক্র্যাম্প জনিত ব্যাথাও অনেকটা কমে।

মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি!

❤ আবার অনেক ক্ষেত্রেই দেখা যায়, পিরিয়ডস চলাকালীন মহিলাদের যৌন মিলনের ইচ্ছা কমে যায়। চিকিৎসকরা বলছেন, এই সময়ে শরীরে প্রোস্টাগ্লান্ডিস নামের হরমোনে এক ধরণের রাসায়নিক পরিবর্তন হয়। এই কারণেই পিরিয়ডস-এর শুরুর দিকে মেয়েদের ইউটেরাস সংকুচিত হতে থাকে, যারফলে অনেকেরই পেটে ব্যথা হয়। আর এই ব্যথার কারণেই অনেক মহিলা সেক্স-এর ইচ্ছে হারিয়ে ফেলেন।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।
রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক এন্ড প্রাইভেট প্র্যাক্টিশনার। ( রেজি: নং- 35423 )

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন। হোমিও গবেষক / হোমিও বিশেষজ্ঞ চট্টগ্রাম।

মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি!
মধ্যবয়সী নারীদের শরীরে যৌন অর্গাজম বেশি!

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!