পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি

পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি | Blood Circulation In Panis

🇨🇭 পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি বা লিঙ্গ শৈথিল্য হল এক প্রকারের যৌন রোগ যাতে লিঙ্গ উত্থিত অবস্থা ধরে রাখতে পারে না বা লিঙ্গ উত্থান ত্রুটি হয় না।

🇨🇭 সাধারণত যৌন(Sex)ক্রিয়ার অংশ হিসেবে যৌন উত্তেজনা আসার লক্ষন এবং মিলনে লিঙ্গ(Panis) শক্ত হয়ে উত্থান হয় বা লিঙ্গ উত্থান ত্রুটি হয়। পুরুষের যৌন সমস্যাগুলির মধ্যে এটি সবচেয়ে সাধারণ।

🇨🇭 এ সমস্যার কারনে মানসিক ক্ষতি হতে পারে কারণ এটি ব্যক্তিসত্ত্বা এবং যৌন সম্পর্কে সঙ্গীর সাথে সরাসরি জড়িত একটি বিষয়।

🇨🇭 লিঙ্গ উত্থান ত্রুটির (Erecting Problem) কারণ:

80% (ভাগ)ক্ষেত্রেই এর পেছনে শারীরিক সমস্যা খুঁজে পাওয়া যায়। যার মধ্যে রয়েছে :
🩸হৃদযন্ত্রের রোগ।
🩸ডায়াবেটিস।

পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি
পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি

🇨🇭 স্নায়ুতাত্ত্বিক সমস্যা যেমন:

🩸মাদকের প্বার্শপ্রতিক্রিয়া।
🩸প্রোস্টেটেকটমি এবং
🩸হাইপোগোনাডিসম।

10% সমস্যা তৈরী হয় মানসিক সমস্যা থেকে।
💋 যেমন: ঘৃনার অনুভূতি, রক্ষণশীল চিন্তা।

🇨🇭 এ রোগের চিকিৎসা করতে, হলে এর পেছনে কি কারণ আছে তা খুঁজে দেখা জরুরী। কারো জীবনযাত্রা ব্যঘাত, বা কোন মানসিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে কিনা তা বের করা জরুরী।
অনেক ক্ষেত্রেই ঔষধ দ্বারা চিকিৎসা শুরু করা হয় বিশেষত, সিলডেনাফিল যেটা রক্তে দ্রবীভূত হয়ে লিঙ্গর স্পন্জের তন্তুর মধ্যে বেশি করে রক্ত প্রবাহিত করে। অন্যান্য চিকিৎসা যেটা কম ব্যবহার করা হয় তা হল প্রোস্টেগ্লাডিন প্যালেট মূত্রনালীতে প্রবেশ করানো, পেশীকে শিথিল করা এবং ভ্যসোডায়ালেটর লিঙ্গর প্রয়োগ করা, লিঙ্গর পাম্প পদ্ধতি এবং রক্তনালী পুনঃস্থাপন অপারেশন ইত্যাদি।

🇨🇭 মানসিক প্রভাব:

🩸রোগটির ফলে রোগী এবং তার সঙ্গীর আবেগিক সুস্থতার ক্ষতি হয়। অনেক পুরুষই লজ্জাজনক অনুভূতি লুকাতে গিয়ে কোন চিকিৎসাই করান না। এ রোগে আক্রান্ত রোগী প্রাথমিকভাবে চিহ্নিত হলেও প্রায় 75% ভাগই চিকিৎসা করান না।

🇨🇭 লিঙ্গ উত্থান ত্রুটি কারণ রয়েছে:

🩸 রোগটির কারণ হিসেবে নিম্নোক্ত প্রভাবকগুলোর ভূমিকা রয়েছে:

🇨🇭ডাক্তারের ব্যবস্থাপত্রের ঔষধ গ্রহনজনিত কারনে যেমন:

🩸সিলেক্টিভ সিক্রোটিনিন।
🩸রিআপটেক ইনহিবিটর।
🩸বেটা-বাধাপ্রধানকারক।
🩸আলফা২ এন্ড্রেনার্জিক রিসেপ্টর এগোনিস্টস।
🩸থায়াজাইডস।
🩸হরমোন মডুলেটর এবং রিডাক্টেস ইনহিবিটর।

🇨🇭 নিওরোজেনিক ব্যাধি
যেমন :
🩸ডায়াবেটিক নিউরোপ্যাথি।
🩸টেম্পোরাল লোব মৃগী।
🩸একাধিক স্ক্লেরোসিস।
🩸পারকিনসন রোগ।
🩸একাধিক সিস্টেম এট্রফি।

🇨🇭 ক্যাভারনোসল ব্যাধি :
যেমন:
🩸পেরোনি রোগ।
🩸হাইপারপ্রোল্যাক্টিনিমিয়া, যেমন : প্রোল্যাকটিনোমার কারনে
মানসিক কারনে যেমন মানসিক চাপ, মানসিক ব্যাধি এবং কর্মক্ষমতা উদ্বেগ।

🇨🇭 সার্জারির কারনে যেমন: রেডাকাল প্রোস্টেটেকটমি।
বয়সের কারনে যারা ষাটোর্ধ তাদের এটি চল্লিশোর্ধের তুলনায় প্রায় চারগুন বেশি সম্ভাবনা।

পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি
পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি

🇨🇭 কিডনি অক্ষমতা:
রক্তশিরা সংকুচিত হয়ে যায়।

🇨🇭 সার্জিক্যাল কারনে উত্থানের বেশ সমস্যা তৈরী করতে পারে, যেমন: নার্ভ নষ্ট করে ফেলা বা রক্ত সংবহন ব্যবস্থার বাধা সৃষ্টি করা।

🇨🇭 প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত রোগীদের চিকিৎসার সাধারণ প্বার্শপ্রতিক্রিয়া হল উত্থানজনিত সমস্যা হওয়া। প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসার সময় প্রস্টেটেকটমি কিংবা বর্হি রেডিয়েশন রশ্মির দ্বারা প্রোস্টেটকে পুরোপুরি ধ্বংস করার যে সার্জারি করা হয় (যদিও এক্ষেত্রে উত্থানের জন্য যদিও প্রস্টেটের কোন প্রয়োজন নেই) তা পরবর্তীতে উত্থানের সমস্যা করতে পারে।

🇨🇭 হার্নিয়া সার্জারির ক্ষেত্রে বেশির ভাগ সময়ই এবং যে ক্ষেত্রে অপারেশনের পরবর্তীতে যাদের কোন সমস্যা হয় নি সেই ক্ষেত্রে, যাদের আগে যৌন অক্ষমতা ছিল তারা সেটি পুনরায় উদ্ধার করতে সক্ষম হতে পারেন। অন্যদিকে বেশিরভাগ ক্ষেত্রে যাদের আগেও কোন সমস্যা ছিল না তাদের পরেও যৌন জীবনে কোন সমস্যা দেখা দেয়না।

🇨🇭 বাইসাইকেল চালানোর সাথে উত্থানের সম্পর্ক রয়েছে কারণ সাইকেল চালনার সময় স্নায়ুবিক এবং শিরা উপশিরা ব্যবস্থায় রক্তপরিবহন ব্যবস্থার সমস্যা হয়।এর ফলে ঝুঁকি বেড়ে যায়।

🇨🇭 লিঙ্গ খাড়া করার বা লিঙ্গ উত্থান ত্রুটি মুক্ত জন্য ভিটামিন

আপনি কি একটা ভাল সেক্স লাইফের জন্য তৈরি আছেন?
লিঙ্গ সমস্যা হওয়া বা লিঙ্গ উত্থান ত্রুটি হয়, যেমনটা সকলে ভাবে, ততটাও সাধারণ বিষয় নয়। এটি শরীরকে অন্যান্য অনেক স্বাস্থ্য সমস্যার দিকে নিয়ে যেতে পারে।

🇨🇭 কিছু কিছু জিনিস লিঙ্গ উত্থান ত্রুটি জনিত অসুস্থতা সৃষ্টি করতে পারে, তবে লিঙ্গ উত্থান ত্রুটির জন্য স্বাস্থ্যকর ভিটামিন সরবরাহ আপনার যৌন জীবনকে খুব প্রশান্ত এবং রোমান্টিক করে তুলবে। ভাল রক্তসঞ্চালনের জন্য রক্তনালিগুলি স্বাস্থ্যবান হওয়া প্রয়োজনীয়, কারণ এরাই কোষগুলিতে পুষ্টি বহন করার কাজ করে। আর ভিটামিনগুলি রক্তনালিগুলিকে ঠিকঠাক খুলতে সহায়তা করতে পারে যাতে রক্ত সঠিকভাবে সঞ্চালিত হয়ে ব্যক্তির পূর্ণ পুরুষত্ব প্রকাশ করতে পারে।

🇨🇭 ভায়াগ্রা জাতীয় ওষুধগুলি আপনার সমস্যা মাত্র কয়েক ঘন্টার জন্য থামিয়ে রাখতে পারে। কিন্তু ভিটামিন এবং অ্যামিনো অ্যাসিড দীর্ঘমেয়াদে এই উত্থানের সমস্যাগুলি নিরাময় করতে পারে। মনে রাখবেন, ভিটামিন এবং বাজারী ওষুধগুলি (আই-আর্গিনাইন) একসঙ্গে সেবন করা উচিত নয় কারণ এতে আপনার দেহে মারাত্মক প্রতিক্রিয়া হতে পারে।

🇨🇭 আপনার দৈনিক রুটিনে কোনও ভিটামিন যুক্ত করার আগে আপনার হোমিওপ্যাথিক ডাক্তারের সাথে আলোচনা করুন।আপনার সমস্যাটি দ্রুত সমাধান করতে এবং আরও ভাল যৌন জীবন পেতে কিছু ভিটামিন দিয়েছি।
পুরুষত্বহীনতার জন্য সেরা ভিটামিন:

পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি
পুরুষের লিঙ্গ উত্থান ত্রুটি

🩸ভিটামিন- সি (C)
ভিটামিন সি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে এবং স্বাস্থ্যের জন্যও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি ক্রমবর্ধমান যৌন পারফরম্যান্সের সঙ্গে সম্পর্কিত।

🩸ভিটামিন – ডি (D)
গবেষকরা দেখেছেন যে যাদের দেহে পর্যাপ্ত ভিটামিন ডি রয়েছে তাদের তুলনায় যাদের ভিটামিন ডি-এর ঘাটতি রয়েছে তাদের এই জাতীয় লিঙ্গ উত্থান ত্রুটি জনিত, অসুবিধাগুলি হওয়ার সম্ভাবনা অনেক বেশি। রক্তনালীগুলি সুস্থ রাখার জন্য এই ভিটামিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভিটামিন ডি ছাড়া রক্ত সঞ্চালন ভাল হয় না, এবং আপনার শরীরের প্রায় সমস্ত কিছু যথা আপনার লিঙ্গ শক্তিশালী হওয়ার ক্ষমতাকে প্রভাবিত করে।

🩸ভিটামিন বি-৩ (B-3)
ভিটামিন বি-৩ রক্ত প্রবাহ এবং ইরেকটাইল ফাংশন বাড়াতে সহায়তা করে এবং এর ঘাটতি ইরেক্টাইল ডিসফাংশন-এর অন্যতম কারণ।

🩸ফলিক অ্যাসিড -(Folic Acid)
ইরেক্টাইল সমস্যাগুলি কখনও কখনও কার্ডিওভাসকুলার সমস্যার সাথেও সম্পর্কিত হতে পারে। যদি আপনার হার্টের স্বাস্থ্য পুরোপুরি ঠিক না থাকে তাহলে আপনার যৌনজীবনে এর প্রভাব পড়তে পারে। মাঝারি থেকে মারাত্মক উত্থানজনিত সমস্যায় ভুগছেন এমন পুরুষের ফলিক অ্যাসিড মাত্রা যেসব ছেলের এই সমস্যাটি নেই তাদের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম থাকে। বি ভিটামিনকে নাইট্রিক অক্সাইডের সাথে কাজ করার জন্য দেখানো হয়েছে যা ব্যাখ্যা করবে যে এটির অভাবে কেন পুরুষত্বের সমস্যা দেখা দেয়। এটি কিছু ওষুধের চেয়ে আরও ভালভাবে ইরেক্টাইল ডিসফাংশানে সহায়তা করে বলে মনে হচ্ছে। ফলিক অ্যাসিডের সাহায্যে চিকিৎসা করার ফলে পুরুষরা তাদের ইরেক্টাইল শক্তি বৃদ্ধি করে।

🩸দস্তা- ( Copper)
এই খনিজটি একটি স্বাস্থ্যকর যৌনজীবনের জন্য খুবই প্রয়োজন এবং এর ঘাটতি টেস্টোস্টেরন স্তর নিম্ন হওয়ার সাথে যুক্ত যা দুর্বল উত্থানের ক্ষেত্রে অবদান রাখে। দস্তাজাত পরিপূরকগুলি যৌনজীবনে উল্লেখযোগ্যভাবে উন্নতি করতে পারে। দস্তা দিয়ে লোডযুক্ত খাবারের মধ্যে ঝিনুক, শেলফিস, বাদাম এবং বীজ অন্তর্ভুক্ত। ইরেক্টাইল ডিসফাংশন এবং যৌন জীবনে আগ্রহ হ্রাস অনেক শারীরিক এবং মানসিক কারণে হতে পারে। তাই এই ভিটামিন এবং ফাইবার এবং পুষ্টির পরিমাণ বেশি এমন একটি স্বাস্থ্যকর খাবার গ্রহণ করে নিজেকে সুস্থ রাখুন।

🇨🇭 আই-আরজিনাইন এবং অন্যান্য বড়িগুলির মতো ওটিসি ওষুধগুলিকে উপেক্ষা করার চেষ্টা করুন এবং আপনার দৈনন্দিন জীবনের এই তাজা শাক সবজি, আপেল, ওট এবং পুরো শস্যগুলি অন্তর্ভুক্ত করা শুরু করুন।

🇨🇭 আপনি যদি নিজের উত্থানজনিত সমস্যা স্থায়ীভাবে বন্ধ করতে চান এবং যৌন মিলনের সময় লিঙ্গকে সঠিক উত্থান চান বা লিঙ্গ উত্থান ত্রুটি মুক্ত চান তবে এই ভিটামিনগুলি আপনার ইরেকটাইল ডিসফংশান বন্ধ করতে পারে।

ডাঃ মাসুদ হোসেন
ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:
+8801907-583252
+8801302-743871
What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑সকাল 09:00 — 01:00 টা।
🛑বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

আমার ইউটিউব চ্যানেল থেকে ঘুরে আসতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!