যৌন আকাঙ্ক্ষা কম

পুরুষের যৌন উত্তেজনা বা যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া |Orgasamic | Ejaculatory Disorder In Male

🇨🇭 আজকাল বেশিরভাগ পুরুষের মধ্যে যৌন উত্তেজনার অভাব বা যৌন আকাঙ্ক্ষা কম পরিলক্ষিত হয়।এটি একটি যন্ত্রনাদায়ক যৌন কার্যকলাপ।

🇨🇭 যার ফলে প্রচন্ড যৌন আগ্রহ ও উদ্দীপনা থাকা সত্ত্বেও যৌন আনন্দ লাভ করে না। দাম্পত্য জীবনে নারী ও পুরুষ উভয়েই যৌন সুখ থেকে বঞ্চিত হচ্ছে।
যৌন প্রতিক্রিয়ার চারটি স্বতন্ত্র ধাপ রয়েছে।
যথা:

  • যৌন আগ্ৰহ
  • যৌন উত্তেজনা
  • যৌন আনন্দ
  • রেজোলিউশন।

🇨🇭 প্রতিটি ধাপ ওতোপ্রতোভাবে জড়িত। পুরুষের প্রধান সেক্স হরমোন হলো টেস্টোস্টেরন।যাকে পুরুষ হরমোন বলা হয়।

যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া
যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া Orgasamic Ejaculatory Disorder In Male

🇨🇭 টেস্টোস্টেরন উৎপাদন হয় অন্ডোকোষে যা কেন্দ্রীয় ভাবে যৌন আকাঙ্ক্ষা ও যৌন উত্তেজনাকে উদ্দীপ্ত করে।বয়স বৃদ্ধির সাথে সাথে শরীরে টেস্টোস্টেরন হরমোন উৎপাদন ব্যাহত হয়। আবার অনেক ক্ষেত্রে অল্প বয়সেই টেস্টোস্টেরন হরমোন উৎপাদন কমে যায়।

🇨🇭 টেস্টোস্টেরন হরমোনের অভাবে পুরুষের মধ্যে যৌন আগ্ৰহ ও উত্তেজনা বা যৌন আকাঙ্ক্ষা কমে যায়।

🇨🇭 টেস্টোস্টেরনকে ইচ্ছার হরমোন বলা হয়।

🇨🇭 যৌনতায় অনীহা বা যৌন আকাঙ্ক্ষা কম :

মানুষ মাত্রই যৌনাকাঙ্ক্ষা রয়েছে। অনেকের নানা কারণে যৌনতায় অনীহাও বা যৌন আকাঙ্ক্ষা কম রয়েছে। যেমন সঙ্গী বা সঙ্গিনী থাকা সত্ত্বেও যুক্তরাজ্যে প্রতি পাঁচজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মধ্যে একজনের যৌনতায় অনীহা। এই হার ক্রমে বেড়ে যাচ্ছে। সম্প্রতি এক গবেষণায় এই তথ্য উঠে এসেছে।

🇨🇭 গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, যৌনতায় যাঁদের আগ্রহ বেশি, তাঁদের জীবনের প্রত্যাশা, জীবনমান ও আত্মসম্মানবোধ অনেক বেশি হয়। অন্যদিকে যৌনতায় অনাগ্রহের সঙ্গে বিষণ্নতা, পারস্পরিক সম্পর্কের অবনতি ও মানসিক চাপ,টেস্টোস্টেরন হরমোনের অভাব কে দায়ী করেছেন গবেষকেরা।

🇨🇭 মার্কিন যৌন প্রাপ্তবয়স্ক সক্ষম ব্যক্তিদের মধ্যে 19 শতাংশেরই যৌনতায় বিশেষ আগ্রহ নেই।
মানুষের যৌনতার আগ্রহ নিয়ে সাধারণভাবে যে ধারণা করা হয়, তারা ওই ধারণার অনেক নিচে।

🇨🇭 যৌনতায় মানুষের আগ্রহ কমে যাওয়ার মূল কারণ হলো স্বাস্থ্যগত সমস্যা। শারীরিক সমস্যার কারণেই সঙ্গী বা সঙ্গিনী থাকলেও অধিকাংশ মানুষ যৌনতা থেকে দূরে থাকতে চান।

যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া Orgasamic  Ejaculatory Disorder In Male
যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া Orgasamic Ejaculatory Disorder In Male

🇨🇭 এ ছাড়া হৃদ্‌রোগ, শরীরে জটিল ব্যথা, বিপাক সংক্রান্ত সমস্যা, ব্যক্তিত্বের সমস্যা, যৌনতার ক্ষেত্রে নির্যাতন ও স্বল্প ঘুমের কারণেও যৌনতায় অনীহা বেড়ে চলেছে। যাঁদের হৃদ্‌রোগ আছে, তাঁরা ভাবেন যৌনতার সময় হুট করে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যেতে পারে। এ ধরনের ভয়ে ভোগেন তাঁরা। আর এ কারণেই যৌনতা থেকে দূরে থাকাই তাঁরা শ্রেয় মনে করেন। এ ছাড়া যাঁরা বিষণ্নতা রোধের নিয়মিত ওষুধ খান, ওই ওষুধের প্রতিক্রিয়ায় তাঁদের যৌন আকাঙ্ক্ষা কমে যায়।

🇨🇭 নারী-পুরুষের ক্ষেত্রে যৌনতায় অনীহা হারে ভিন্নতা রয়েছে। গবেষণায় দেখা গেছে, পুরুষদের চেয়ে নারীদের যৌনতায় অনাগ্রহ সবচেয়ে বেশি। যৌনতা এড়িয়ে চলা নারীদের হার 40 শতাংশেরও বেশি। আর এই বিভাজন তাঁদের কৈশোর বয়স থেকেই শুরু হয়েছে।

বয়ঃসন্ধিকাল | Puberty | ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 যৌনতায় অনীহার ক্ষেত্রে, যৌনতার সময় ব্যথা পাওয়া নারীদের সাধারণ সমস্যা।
এই ব্যথা পাওয়ার ভয় থেকেই অনেক নারী যৌনতা এড়িয়ে চলার চেষ্টা করেন। এ ছাড়া যৌন নির্যাতনের ভয়, কোনো কারণে যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া ও কৈশোরে ঘটে যাওয়া যৌন নির্যাতনের স্মৃতিও নারীদের যৌন অনীহার কারণ। আবার ভ্রূণের ক্ষতির আশঙ্কায় অনেক অন্তঃসত্ত্বা নারী যৌনতা এড়িয়ে চলেন।

🇨🇭 পুরুষদের ক্ষেত্রে বলা হয়েছে, একদম নিজস্ব কারণেই পুরুষদের যৌনতায় আগ্রহ কমছে। কারণগুলোর মধ্যে রয়েছে যৌন অক্ষমতা, স্বাস্থ্যগত জটিল সমস্যা,টেস্টোস্টেরন হরমোনের ও সুযোগের অভাব। একাকিত্বে ভোগা নারী ও পুরুষেরা একসময় যৌন হতাশায় ভোগেন। আর যাঁদের সঙ্গী বা সঙ্গিনী চলে যান, তাঁরা একসময় পর্নোগ্রাফিতে আসক্ত হন। যার পরবর্তী সময়ে নেতিবাচক প্রভাব যৌন আকাঙ্ক্ষা কম বা কমিয়ে দেয়।

homeo treatment,হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা,
হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা

🇨🇭 যৌনতায় আগ্রহ না থাকার পেছনে বয়স একটা কারণ। অনেক বয়স্ক ব্যক্তির ধারণা, তাঁরা এতটাই বুড়ো হয়ে গেছেন যে তাঁদের জন্য আর যৌনতা নয়। তবে সবার ক্ষেত্রে এই ধারণা এক না,ও হতে পারে।

🇨🇭 সমাজে মানুষ যৌনতায় অনাগ্রহ নিয়ে তেমন একটা কথা বলেন না। আপনি যদি আপনার স্বাস্থ্য ও যৌনজীবন নিয়ে সচেতন হতে চান, তাহলে অবশ্যই হোমিওপ্যাথিক চিকিৎসকের সঙ্গে আলোচনা করুন।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:
+8801907-583252
+8801302-743871
What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑সকাল 09:00 — 01:00 টা।
🛑বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়

হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা, হোমিওপ্যাথি চিকিৎসা চট্টগ্রাম,
হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা,

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

আমার ইউটিউব চ্যানেল থেকে ঘুরে আসতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!