যৌনহীনতা কি ও কেন হয় এবং এর হোমিও চিকিৎসা।

যৌনহীনতা কি ও কেন হয় এবং এর হোমিও চিকিৎসা।

🇨🇭 যৌনহীনতা পর পর কয়েকটা রাতে সেক্স করতে ভালো লাগে না , এমনটা সবার ক্ষেত্রেই হতে পারে।
কিন্তু সেক্সের প্রতি অনীহা যদি বেশি দিনের জন্য হয় তাহলে খুবই সমস্যার বিষয়। এর ফলে আপনার এবং আপনার পার্টনারের মধ্যে টেনশন দেখা দিতে পারে ‚ নষ্ট হতে পারে দাম্পত্য জীবন । অনেক সময় সামান্য জিনিসের কারণে আপনার সেক্স ড্রাইভ কমে যেতে পারে।

🩸 স্ট্রেস :
স্ট্রেসের মধ্যে থাকলে অনেক কাজের মতোই বিছানাতেও আপনি কিন্তু ভালো মতন পারফর্ম করতে পারবেন না। স্ট্রেস ঘরে‚ বাইরে‚ অফিসে বিভিন্ন জায়গায় বিভিন্ন কারণে হতে পারে। তবে এই স্ট্রেস কী করে কমানো যাবে তার উত্তর কিন্তু আপনাকেই খুঁজতে হবে। আমরা বেশিরভাগ ক্ষেত্রে নিজেরাই স্ট্রেসের মোকাবেলা করতে পারি। তবে যদি নিজের দ্বারা তা না হয় তাহলে ডাক্তারের কাছে যেতে লজ্জা পাবেন না যেন।

🩸 পার্টনার প্রবলেম :
পার্টনারের সঙ্গে সমস্যার ফলে কিন্তু আপনার সেক্স ড্রাইভ পুরোটাই নষ্ট হয়ে যেতে পারে। পুরুষ এবং মহিলারা দুজনেই তাই নিজেদের মধ্যে সম্পর্ক ঠিক রাখুন। ঝগড়া‚ নিজেকে ঠিকভাবে প্রকাশ না করা‚ বিশ্বাসঘাতকতা এই সবের থেকে যতটা পারবেন দূরে থাকুন। অনেক সময় মনোবিদের সাহায্য নিয়েও এই সব সমস্যা থেকে বেরোনো যায়।

যৌনহীনতা কি ও কেন হয় এবং এর হোমিও চিকিৎসা।

🩸 মদ :
একটা বা দুটো ড্রিঙ্কের পর হয়তো আপনার সেক্স করার ইচ্ছা বেড়ে যেতে পারে । কিন্তু বেশি মদ্যপান করলে কিন্তু আপনার সেক্স ড্রাইভ অসাড় হয়ে যেতে পারে। বা অনেক ক্ষেত্রে দেখা যায় একজন মদ্যপান করেন‚ কিন্তু তাঁর পার্টনার মদ্যপান করেন না‚ ফলে অন্যজনের জন্য এটা কিন্তু খুব বড় টার্ন অফ হতে পারে।

🩸 কম ঘুমোনো :
সেক্স ড্রাইভ কমে যাওয়ার আরো একটা বড় কারণ হলো অপর্যাপ্ত ঘুম। রাতে অন্তত – 6/8 ঘন্টা গাঢ় ঘুম দরকার হয় আমাদের শরীরের। রাতে যদি ঘুম আসতে সমস্যা হয় এবং খুব ভোরে ঘুম ভেঙে যায় তাহলে সময় নষ্ট না করে ডাক্তারের পরামর্শ নিন।

🩸 সন্তান :
না‚ না‚ একেবারেই ভাববেন না যে সন্তানের জন্ম দিলে আপনার সেক্স ড্রাইভ কমে যাবে। তবে এটা মোটামুটি সবাই মেনে নেবেন যে সন্তান জন্মানোর পর একে অপরকে আগের মতো আর সময় দিতে পারেন না। তাই পারলে একজন বেবি সিটার বা বাড়ির অন্য কোন মেম্বার তার কাছে কিছুক্ষণের জন্য বাচ্চাকে রেখে নিজেদের মতো সময় কাটান। বা বাচ্চা যখন ঘুমোচ্ছে তখন সেক্স করুন ।

🩸 ওষুধ :
বেশ কিছু ওষুধ আছে যা সেক্স ড্রাইভ কমিয়ে দিতে পারে।
যেমন : অ্যান্টিডিপ্রেশেনটস, ব্লাড প্রেসারের ওষুধ, বার্থ কন্ট্রোল পিলস, কেমোথেরাপি ইত্যাদি।

🩸 পুওর বডি ইমেজ :
আপনার যদি নিজের লুক পছন্দ হয় তাহলে সহজেই নিজেকে সেক্সি মনে হবে। তাই নিজের শরীরকে ভালোবাসতে শিখুন। কখনো আপনার পার্টনারের শরীর‚স্বাস্থ্য নিয়ে কোনদিন মজা‚ ঠাট্টা বা তিরষ্কার করবেন না।

🩸ওবেসিটি :
আপনি যদি ওভার ওয়েট হন তাহলে সেক্স ড্রাইভ কমে যেতে পারে। এছাড়া সেক্স এনজয়ও করবেন না। বা ঠিকমত পারফর্মও করতে পারবেন না। তাই ওজন নিয়ন্ত্রণে রাখুন ।

🩸 ইরেকশন প্রবলেম :
যে পুরুষদের ইরেকটাইল ডিসফাংশন আছে তাদের সেক্স লাইফে প্রভাব পড়বে। তবে এটা সহজেই চিকিৎসা করে ঠিক করে নেওয়া যায়।

যৌনহীনতা কি ও কেন হয় এবং এর হোমিও চিকিৎসা।

🩸 লো-টেস্টোস্টরেন :
এই টি- হরমোনের ফলে সেক্স করার ইচ্ছা জাগে। পুরুষদের যত বয়েস বাড়ে এই হরমোনের লেভেল তত কমতে থাকে এবং সেক্স করার ইচ্ছা হারিয়ে যায়।

🩸 ডিপ্রেশন :
ডিপ্রেশন হলে সেক্স করার ইচ্ছা কমে যায়। তাই যতটা পারবেন হাসি-খুশি থাকার চেষ্টা করুন‚ অহেতুক বিষণ্ণতায় ভুগবেন না। যারা ডিপ্রেশন কমানোর ওষুধ খান তাদের ওই ওষুধের ফলে সেক্স ড্রাইভ কমে যেতে পারে‚ তারা অবশ্যই ডাক্তারকে এই কথা জানান।

🩸 মেনোপোজ :
মহিলাদের যখন মেনোপোজের সময় হয়ে আসে তখন সেক্স ড্রাইভও কমে যায়। তবে মেনোপোজের পরেও দারুণ ভাবে সেক্স লাইফ উপভোগ করা যায়‚ তার জন্য দরকার সুস্থ শরীর‚ আত্মবিশ্বাস এবং পার্টানারের সঙ্গে সম্পর্ক।

🇨🇭 মানুষের নানা ধরনের যৌন চরিত্র রয়েছে। বিপরীতকামী ও সমকামী-ই এ ক্ষেত্রে সবকিছু নয়, অনেকের যৌনতার চরিত্রকে এসেক্সুয়াল বা যৌনতাহীন বলে ধরা হয়। এ ধরনের ব্যক্তি মূলত যৌন সম্পর্ক বিষয়ে কোনো আগ্রহ পান না।

আরো পড়ুনঃ  যৌন মিলন এ সঙ্গিনিকে বাড়তি সুখ দিতে | Sexual Activity

🇨🇭 একজন যৌনতাহীন ব্যক্তি হলেন তিনি, যার যৌনতার পটভূমি তৈরি হয়নি। এটি মূলত দুটি বিষয়ের ওপর নির্ভর করে তৈরি হয়- যৌন আকাঙ্ক্ষা ও উত্তেজনা।

🇨🇭 চিকিৎসা বিদ্যা অনুযায়ী যৌনতাহীন ব্যক্তির এ দুটি বিষয় থাকে না। অন্যভাবে বলতে গেলে, এ ব্যক্তিকে অন্য কাউকে যৌনতার জন্য আকর্ষণীয় বলে মনে করে না। যৌনতার কোনো চাহিদাও থাকে না।

🇨🇭 অনেকে যৌনতার ক্ষেত্রে কোনো আকর্ষণ বোধ করেন না। এ ক্ষেত্রে তাদের ধারণা হতে পারে এটি হয়ত নিজের জন্য উপযুক্ত আকর্ষণীয় ব্যক্তি খুঁজে না পাওয়ার সমস্যা। যদিও কোনো ব্যক্তির প্রতি ই এ ধরনের মানুষরা যৌন আকর্ষণবোধ করেন না।

বহু মানুষ ই যৌনতার তাগিদ না পাওয়াকে গুরুত্ব দেন না। অনেকের ধারণা থাকে এটি সঠিক মানুষ খুঁজে না পাওয়ার বিষয় কিংবা যৌনতার বিষয়ে অভ্যাস না থাকার কারণে হয়।
তবে যৌনতাহীন ব্যক্তিদের মানসিকভাবে অসুস্থ বলেও ধরা যায় না। এমনকি ছোটবেলায় যৌন নির্যাতনের শিকার হওয়ার কারণে এমনটা হয়েছে, তাও নয়। এটি সম্পূর্ণ ভিন্ন একটি সমস্যা।
আবেগগত সংযোগ কিছু যৌনতাহীন ব্যক্তি বিপরীত লিঙ্গের মানুষের প্রতি পরিপূর্ণভাবে আগ্রহ বোধ করে না। অনেকে আবার কিছুটা আকর্ষণবোধ করে। তবে চিকিৎসকরা জানাচ্ছেন, কিছু যৌনতাহীন ব্যক্তি অপরের সঙ্গে রোমান্টিকভাবে সংযুক্ত হতে নানা সমস্যার মুখোমুখি হয়। এ ক্ষেত্রে তাদের অনুরূপ যৌনকামনাসম্পন্ন ব্যক্তি খুঁজে বের করাই বড় সমস্যা হয়ে দাঁড়ায়।

🇨🇭 বিশেষজ্ঞরা বলছেন, অক্সি-টসিন হরমোনটি অর্গাজমের সময় নির্গত হয়। এটি আবেগগত সম্পর্ক তৈরি করতে কাজ করে। কিন্তু এ হরমোনটি তৈরি না হলে রোমান্টিকভাবে সম্পর্ক তৈরি করা কঠিন বিষয় হয়ে দাঁড়ায়। এ কারণে অনেক যৌনতাহীন ব্যক্তিই রোমান্টিক সম্পর্কে জড়াতে চান না।

homeo treatment

🇨🇭 দুই ধরনের যৌনতাহীন ব্যক্তি

একেবারেই যৌনতাহীন ব্যক্তি ছাড়াও বেশ কয়েক ধরনের যৌনতাহীন ব্যক্তির কথা জানান চিকিৎসকরা।

🩸 ডেমিসেক্সুয়াল: এ ধরনের ব্যক্তিরা সাধারণত যৌনতাহীন থাকলেও মনের মতো কারো সঙ্গে দেখা হলে ধীরে ধীরে যৌনতা অনুভব করতে শুরু করেন। মূলত আবেগগত সম্পর্ক তৈরির পর বিষয়টি পরিবর্তিত হয়।

🩸 গ্রেসেক্সুয়াল- এ ধরনের ব্যক্তি খুব বিরল ঘটনায় যৌন আকর্ষণ বোধ করেন। এটি মূলত যৌন ও অযৌনের মাঝামাঝি পর্যায়। এরা সাধারণত যৌনতা অনুসন্ধান করেন না এমনকি কোনো সম্পর্কে জড়ালেও তা হয় না।
বিজ্ঞানের দৃষ্টিতে
বিশেষজ্ঞরা বলছেন, বিজ্ঞান এখনও যৌনতাহীন বা যৌন আকর্ষণ বোধ না করার কারণ নির্ণয় করতে পারেননি। এ ধরনের ব্যক্তিরা শারীরিক সব লক্ষণ ঠিক থাকার পরও যৌনতায় কোনো আকর্ষণ বোধ করেন না। গবেষকরা জানাচ্ছেন, এর পেছনে মানবদেহের জিনের ভূমিকা থাকতে পারে।

🇨🇭 যৌনহীনতার হোমিওপ্যাথি চিকিৎসা:

🧪 হোমিওপ্যাথিতে যৌনহীনতার কার্যকরী চিকিৎসা রয়েছে। হোমিওপ্যাথিতে কিছু প্রাকৃতিক মাদার টিংচার রয়েছে যে গুলো পুরুষের টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি করে এবং পুরুষের মধ্যে যৌন উদ্দীপনা সৃষ্টি করে।কথায় আছে যৌন উদ্দীপনা সৃষ্টিতে হোমিওপ্যাথি চমৎকার কাজ করে। লক্ষনভিত্তিক হোমিও ঔষধ সেবনের মাধ্যমে যৌনহীনতা স্থায়ীভাবে নিরাময় করা যায়। তবে অবশ্যই একজন রেজিস্টার্ড প্রাপ্ত ও অভিজ্ঞ হোমিও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্ৰহন করতে হবে। হোমিওপ্যাথি চিকিৎসা গ্ৰহন করুন সুখী দাম্পত্য জীবন উপভোগ করুন।

ডাঃ মাসুদ হোসেন
ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’s App-হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎ 01907-583252 (WhatsApp, IMO)
☎ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!