বীর্য ঘন করার হোমিও চিকিৎসা। ডাঃ মাসুদ হোসেন।

বীর্য ঘন করার হোমিও চিকিৎসা। ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 বীর্য কি এবং কিভাবে বীর্য ঘন করা যায়?

🩸 বীর্য হল আঠালো তরল যা পুরুষ প্রজনন অঙ্গ দ্বারা উতপাদিত হয়। এর প্রধান উপাদান শুক্রাণু একটি ভ্রূণ গঠনের জন্য মহিলাদের গর্ভের ডিম্বাণুর সাথে মিলিত হয়। শুক্রাণুর সাথে, বীর্যে বিভিন্ন প্রোটিন এবং অ্যাসিডও থাকে যা শুক্রাণুকে রক্ষা করতে সাহায্য করে, এটিকে সুস্থ রাখে এবং ডিম্বাণু পর্যন্ত পৌঁছানোর এবং নিষিক্তকরণের সম্ভাবনাকে সর্বাধিক করে।

🇨🇭 অণ্ডকোষ, সেমিনাল ভেসিকল, প্রোস্টেট গ্রন্থি এবং বালবোরেথ্রাল গ্রন্থি সহ বিভিন্ন অঙ্গ বীর্য উৎপাদনের জন্য দায়ী। এগুলির প্রত্যেকটি বীর্যের একটি নির্দিষ্ট শতাংশ তৈরি করে এবং এটিকে একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য প্রদান করে।

🇨🇭 বীর্য সাধারণত প্রথমে রঙ, আয়তন এবং সান্দ্রতার জন্য পরীক্ষা করা হয়। প্রতিটির কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্য রয়েছে যা বীর্যের গুণমান নির্দেশ করে এবং ব্যক্তি থেকে ব্যক্তিতে পরিবর্তিত হতে পারে এবং খাদ্য, যৌন আচরণ, ওষুধ এবং জীবনযাত্রার মতো বিষয়গুলির উপর ভিত্তি করে।

🇨🇭 শুক্রাণু বিশ্লেষণের সাহায্যে শুক্রাণুর সংখ্যা, গতিশীলতা এবং আকৃতি মূল্যায়ন করে বীর্যের গুণমান পরীক্ষা করা হয়। বীর্য পরীক্ষার অস্বাভাবিকতাগুলি ডায়াবেটিস, জেনেটিক ত্রুটি, সংক্রমণ এবং হরমোনের ভারসাম্যহীনতার মতো স্বাস্থ্যের অবস্থার দিকেও নির্দেশ করতে পারে।

🇨🇭 বীর্যের অস্বাভাবিকতার সমস্যা এবং মূল কারণ বোঝার জন্য, বীর্য বিশ্লেষণ, হরমোন পরীক্ষা এবং টেস্টিকুলার টিস্যুর নমুনা নেওয়া যেতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, একজন ব্যক্তিকে বীর্যের অস্বাভাবিকতার জন্য একজন উর্বরতা বিশেষজ্ঞের কাছে উল্লেখ করা হয়। যাই হোক, বীর্যের গুণমান এবং সান্দ্রতাতে হালকা বিপর্যয়গুলি আপনি এই নিবন্ধে পাবেন এমন ব্যবস্থাগুলির সাহায্যে সহজেই পরিচালনা করা যেতে পারে।

বীর্য ঘন করার হোমিও চিকিৎসা। ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 অনেকে বিশ্বাস করেন যে শুক্রাণু এবং বীর্য তৈরি করা একা অণ্ডকোষের কাজ, তবে এটি সত্য থেকে দূরে। বীর্য তৈরির জন্য পুরুষ প্রজনন অঙ্গগুলির একাধিক অংশের অবদান প্রয়োজন, যার মধ্যে রয়েছে:

🩸 সেমিনাল ভেসিকল:
এই জোড়া কুণ্ডলিত গ্রন্থি প্রায় 70% বীর্য উৎপন্ন করে। সেমিনাল ভেসিকল মূত্রাশয়ের নীচে অবস্থিত। এই ভেসিকলগুলি থেকে যে তরল বের হয় তাতে শুক্রাণুর জন্য প্রয়োজনীয় বিভিন্ন অ্যাসিড এবং খনিজ পুষ্টি থাকে।

🩸 প্রোস্টেট গ্রন্থি:
এই গ্রন্থিটি থেকে আসা তরল সরবরাহ করে বীর্যের প্রায় 25% অবদান রাখে। এতে থাকা তরল এবং খনিজ পদার্থ শুক্রাণুর ডিএনএ স্থিতিশীল করতে সাহায্য করে এবং বীর্যকে তার বৈশিষ্ট্যযুক্ত রঙ এবং বৈশিষ্ট্য দেয়।

🩸 বুলবুরেথ্রাল গ্রন্থি:
এই গ্রন্থিগুলি লিঙ্গের গোড়ায় অবস্থিত এবং বীর্যের 01% আয়তনের নিচে নি:সরণ প্রদান করে। পুরুষ উত্তেজিত হলে শ্লেষ্মা জাতীয় পদার্থ নি:সরণ করে যৌন অভিজ্ঞতা মসৃণ হয় তা নিশ্চিত করার জন্য গ্রন্থিগুলি দায়ী। এটি মূত্রনালী থেকে অবশিষ্ট প্রস্রাব নির্মূল করতে সাহায্য করে, অনুপ্রবেশের আগে লিঙ্গের মাথাকে লুব্রিকেট করে এবং যোনিপথে যে কোনও অম্লতাকে নিরপেক্ষ করে।

🩸 টেস্টিস:
অণ্ডকোষে এমন সব-গুরুত্বপূর্ণ শুক্রাণু থাকে যা বীর্যের মোট গঠনের 05% এর নিচে মেকআপ করে, যদিও সেই আয়তনের মধ্যে 1,000 মিলিয়ন পর্যন্ত শুক্রাণু থাকতে পারে। শরীরের তাপমাত্রার চেয়ে কম তাপমাত্রায় শুক্রাণু বৃদ্ধি পায়,এইভাবে সর্বোত্তম বিকাশের জন্য একটি সামান্য কম তাপমাত্রা প্রদানের জন্য টেস্টিসগুলি শরীরের বাইরে অবস্থিত।

🇨🇭 বীর্য পাতলা হয়ে যায় কেন?

🩸 বীর্য গঠনে সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল এমন একটি অবস্থা যেখানে বীর্য আরও জলীয় হয়ে যায়। স্বাভাবিক এবং সুস্থ বীর্যের জন্য সান্দ্রতা একটি পরামিতি বিবেচনা করে, এটি একটি সম্ভাব্য সমস্যা হতে পারে। জলীয় বা পাতলা বীর্য বিভিন্ন কারণে ঘটতে পারে, যার মধ্যে কিছু অস্বাভাবিকতার সূচক নয়।

বীর্য ঘন করার হোমিও চিকিৎসা। ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 এখানে পাতলা, জলযুক্ত বীর্যের কিছু কারণ রয়েছে:

🩸 শুক্রাণুর সংখ্যা কমে যাওয়া: এটি অলিগোস্পার্মিয়া নামে পরিচিত একটি অবস্থার কারণে বীর্য পাতলা হওয়ার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি। এটি অণ্ডকোষের ফুলে যাওয়া শিরা, যৌনবাহিত রোগ বা অন্যান্য সংক্রমণ, অণ্ডকোষের কোনো টিউমার বা হরমোনের ভারসাম্যহীনতার কারণে হতে পারে। আঘাত এবং বীর্যপাতের সমস্যাগুলি শুক্রাণুর সংখ্যা হ্রাসের অন্যান্য কম সাধারণ কারণ।

🩸 জিঙ্কের ঘাটতি : জিঙ্কের ঘাটতি হলে, শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা অ্যান্টিবডি ব্যবহার করে যা শুক্রাণুকে বিদেশী দেহ ভেবে আক্রমণ করে, যার ফলে শুক্রাণু ধ্বংস হয়ে যায়। এটি বীর্যপাতের সময় জলীয় বীর্যের আরেকটি কারণ হতে পারে।

🩸 ঘন ঘন সঙ্গম বা হস্তমৈথুন : অল্প সময়ের মধ্যে আপনি যত ঘন ঘন বীর্যপাত করবেন, বীর্য তত বেশি পানিতে পরিণত হবে। সঠিক পরিমাণে এবং সঠিক সান্দ্রতার সাথে বীর্য উৎপাদন শুরু করতে আপনার শরীরের পুনরুদ্ধারের সময় লাগে।

আরো পড়ুনঃ  বীর্যে শুক্রাণু শূন্যতা ও শুক্রাণু তৈরিতে হোমিওপ্যাথির অবস্থান।

🇨🇭 কিভাবে বীর্যের গুণমান এবং পুরুত্ব উন্নত করা যায়?

🩸 পাতলা বা জলীয় বীর্য থাকার মানে এই নয় যে আপনার কোনো চিকিৎসা সমস্যা আছে। আপনার ডায়েটে একটি ছোটখাট পরিবর্তন বা খাদ্য তালিকাগত সম্পূরক অন্তর্ভুক্ত করা বা আপনার যৌন ক্রিয়াকলাপের গতি নেওয়ার মতো সহজ ব্যবস্থাগুলি সাহায্য করতে পারে। যদি শুক্রাণুর সংখ্যা কম হওয়ার কারণে বীর্য পাতলা হয়, তবে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি সম্পূর্ণ ভাবে বন্ধ্যা নন। এটি গর্ভধারণ করতে সক্ষম হতে কিছুটা বেশি সময় নিতে পারে, তবে এটি অবশ্যই আপনার গর্ভধারণের সম্ভাবনাকে দূর করে না। এই অবস্থার জন্য কিছু হোমিও চিকিৎসার সন্ধান করা এই পরিবর্তনগুলিকে উন্নত করতে সাহায্য করতে পারে। একটি পরিবর্তিত জীবনধারা যার মধ্যে কম অ্যালকোহল এবং ধূমপান, আরও ব্যায়াম এবং একটি সুষম খাদ্য অন্তর্ভুক্ত বীর্যের সামগ্রিক স্বাস্থ্যকে উল্লেখযোগ্য ভাবে উন্নত করতে সাহায্য করতে পারে।

🇨🇭 পাতলা, জলযুক্ত বীর্য মোকাবেলা করার জন্য আপনি যা করতে পারেন তা এখানে রয়েছে:

🩸 সুষম খাদ্য গ্রহণ করুন:
কিছু পুষ্টির ঘাটতি শুক্রাণুর সংখ্যা হ্রাসের জন্য দায়ী, যা আপনার বীর্যকে পাতলা এবং জলীয় দেখায়। এই পুষ্টি উপাদানগুলির সঠিক সংমিশ্রণ সহ একটি সুষম খাদ্য গ্রহণ করা এই ঘাটতিগুলির অনুপস্থিতি নিশ্চিত করবে। আপনার খাদ্য তালিকায় জিঙ্কের পরিমাণ বাড়ান যদিও ভারসাম্যপূর্ণ খাদ্য, আপনার শুক্রাণু এবং প্রাথমিক স্বাস্থ্যের নির্ধারক, সেখানে কিছু খাদ্য তালিকাগত উপাদান রয়েছে, যা শুক্রাণুর সংশ্লেষণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, জিঙ্ক এইগুলির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ। এর ঘাটতির কারণে আপনার শুক্রাণু পাতলা এবং জলীয় হয়ে উঠতে পারে এবং আপনার উদ্বেগ আরও খারাপ হতে পারে। এটি প্রতিরোধ করার জন্য, আপনার খাদ্যতালিকায় পর্যাপ্ত পরিমাণ জিঙ্ক অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ, যা দুগ্ধজাত খাবার, মাংস, মাছ এবং ডিমের সাথে লেবু এবং বাদাম খাওয়ার মাধ্যমে অর্জন করা যেতে পারে।

🩸 পরিপূরক গ্রহণ করুন:
যখন আপনি একটি স্বাস্থ্যকর খাদ্যের সাথে চলতে অক্ষম হন, তখন এটি গুরুত্বপূর্ণ যে আপনি একজন Homeopathic , হোমিও ডাক্তারের সাথে পরামর্শ করুন এবং পুষ্টিকর সম্পূরক গ্রহণের বিষয়ে কথা বলুন। কোনো পুষ্টির ঘাটতির জন্য নিজেকে পরীক্ষা করা, সম্ভবত আপনার বীর্যের সামঞ্জস্য পাতলা হয়ে যাচ্ছে কিনা সন্দেহ হলে অবশ্যই প্রথম ব্যবস্থা গ্রহণ করা উচিত। জিঙ্কের ঘাটতি সহ কিছু ক্ষেত্রে, সম্পূরকগুলি নির্ধারিত হতে পারে এবং অবশ্যই সময়মতো গ্রহণ করা উচিত।

🩸 হোমিও পরিপূরক গ্রহণ করুন: কিছু হোমিও শুক্রাণুর সংখ্যা এবং গুণমান উন্নত করতে স্বীকৃত হয়েছে। এই হোমিও ঔষধ গুলির অন্তর্ভুক্তি বীর্যের পুরুত্ব এবং সান্দ্রতা উন্নত করতে সাহায্য করতে পারে। এই সব হোমিও ঔষধ গুলির মধ্যে রয়েছে Homeo হোমিও Q – Combination এবং কর্ডিসেপস।

🇨🇭 যাইহোক, সুনির্দিষ্ট ডোজ এবং ব্যবহারের জন্য, আপনার হোমিও ডাক্তারের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ।

🩸 আপনার যৌন কার্যকলাপ সংশোধন করুন:
মহিলাদের থেকে ভিন্ন, পুরুষদের Sex করার আগে কিছু সময় লাগে এবং বীর্যপাতের পর আবার সেক্স করতে হয়। খুব ঘন ঘন সেক্স করা বা এমনকি প্রতিদিন হস্তমৈথুন করলে শেষ পর্যন্ত আপনার বীর্য পাতলা এবং জলীয় হয়ে যেতে পারে কারণ শুক্রাণু পুনরুত্পাদনের জন্য পর্যাপ্ত সময় পাচ্ছে না। এই ধরনের ক্ষেত্রে, যৌন কার্যকলাপের সীমাবদ্ধতা সহায়ক হতে পারে। যেহেতু বিভিন্ন পুরুষের পুনর্জন্মের জন্য বিভিন্ন সময়ের প্রয়োজন হয়, যা কয়েক ঘন্টা থেকে কয়েক দিনের মধ্যে পরিবর্তিত হতে পারে, তাই আপনি সম্পূর্ণরূপে প্রস্তুত হওয়ার আগে আপনার শরীরকে বোঝা এবং যৌন কার্যকলাপ সীমিত করা গুরুত্বপূর্ণ। একই সময়ে, এটি গুরুত্বপূর্ণ যে আপনি যৌন কার্যকলাপ থেকে সম্পূর্ণরূপে বিরত থাকবেন না, কারণ এটি আপনার শুক্রাণুর সংখ্যা এবং বীর্যের সান্দ্রতাও হ্রাস করতে পারে।

🇨🇭 আপনার হোমিও ডাক্তারের সাথে কথা বলুন, আপনি যদি প্রায়ই লক্ষ্য করেন যে আপনার বীর্য পাতলা হয়ে যাচ্ছে এবং আরও জলযুক্ত হচ্ছে, তবে এটি গুরুত্বপূর্ণ যে আপনি এটিকে উপেক্ষা করবেন না এবং সঠিক কারণ নির্ধারণের জন্য একজন হোমিও ডাক্তারের কাছে , আপনার ডাক্তার এই ওষুধের ডোজ পরিবর্তন করতে পারে। অন্যদিকে,
আপনি যদি অ্যানিজাকুলেশনে ভুগে থাকেন, অর্থাৎ যৌন ক্রিয়াকলাপের সময় একেবারেই বীর্যপাত না হয়, তবে হোমিও ডাক্তারের সাথে দেখা করা আরও গুরুত্বপূর্ণ কারণ এটি প্রায়ই মূত্রাশয়ের ঘাড়ের কাঠামোগত এবং কার্যকরী পরিবর্তনের মতো গুরুতর অন্তর্নিহিত কারণগুলির সাথে সম্পর্কিত।

🩸 চাপ বা টেনশন সামলান
কিছু গবেষণায় আরও দেখা গেছে যে পুরুষদের মধ্যে কম শুক্রাণুর সংখ্যা বা বীর্যপাতের অনুপস্থিতিও সাইকোজেনিক কারণে হতে পারে। সুতরাং, এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার শুক্রাণুর সংখ্যা বা বীর্য সম্পর্কে খুব বেশি চিন্তা করবেন না এবং আনন্দের দিকে মনোনিবেশ করুন। এটি সম্ভবত আপনার উদ্বেগের সাথে সাহায্য করবে। এটি ছাড়া, ধ্যান এবং যোগব্যায়ামের মতো মানসিক চাপ এবং উদ্বেগ কমানোর ব্যবস্থা সহায়ক হতে পারে।

🇨🇭 কিছু পুরুষের মধ্যে, স্ট্রেস, উদ্বেগ এবং পারফরম্যান্সের চাপ সহ সম্পর্কের সমস্যাগুলি বীর্যের গুণমান এবং পরিমাণকে পরিবর্তন করতে পারে। হোমিও চিকিৎসায় সাহায্য করতে পারে, যা সমস্যাটি মোকাবেলা করা সহজ করে তুলবে।

🇨🇭 জীবনধারা পরিবর্তন
একটি স্বাস্থ্যকর ডায়েট এবং ব্যায়ামের পদ্ধতি বীর্যের গুণমান এবং সান্দ্রতা উন্নত করতে অনেক দূর এগিয়ে যাবে। আপনি যখন ব্যায়াম করছেন, তখন আপনার পুরুষের অঙ্গগুলিকে রক্ষা করা গুরুত্বপূর্ণ কারণ বারবার ট্রমা এবং আঘাত আপনার বীর্যের গুণমানকে প্রভাবিত করতে পারে। যোগাযোগের খেলাধুলা এবং ক্রিয়াকলাপগুলি থেকে দূরে থাকুন যা এই আঘাতকে আরও বাড়িয়ে তুলতে পারে। আরেকটি জিনিস যা আপনি আপনার স্বাস্থ্য এবং আপনার বীর্যের জন্য করতে পারেন তা হল ধূমপান বন্ধ করা। ধূমপান শুধুমাত্র আপনার বীর্যের গুণমানকে নেতিবাচকভাবে প্রভাবিত করে না বরং দীর্ঘমেয়াদে বন্ধ্যাত্বের কারণ হতে পারে।
বীর্যের গুণমান পরীক্ষা করা হচ্ছে
বিভিন্ন পরামিতি আছে যা স্বাভাবিক, সুস্থ বীর্য নির্ধারণে সাহায্য করে। বীর্যের কিছু বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে, আপনার বীর্য কতটা স্বাস্থ্যকর তা বোঝা সহজ।

🩸 রঙ: বীর্যের রঙের পরিসর স্বচ্ছ থেকে সাদা বা ধূসর এবং কখনও কখনও সামান্য হলুদ পর্যন্ত বিস্তৃত হয়। যে গ্রন্থিগুলি বীর্য তৈরিতে অবদান রাখে তারা মূলত রঙের জন্য দায়ী।

🩸 সান্দ্রতা: বীর্য পাতলা এবং জলীয় বা পুরু এবং আঠালো হতে পারে। এটি কখনও কখনও টুথপেস্টের মতো ঘন হতে পারে। এমনকি PSA এর উপস্থিতির কারণে অস্বাভাবিকভাবে পুরু বীর্য তরল হয়ে যায়, যা এটিকে ভেঙে দেয়।

🩸 বীর্য ক্ষরণের স্বাভাবিক পরিমাণ 1.5 থেকে 07 মিলি এর মধ্যে পরিবর্তিত হয় । বেশ কিছু কারণ বীর্যস্খলিত বীর্যের পরিমাণ কমাতে বা বাড়াতে পারে, যেমন দীর্ঘক্ষণ বিরত থাকা, শরীরে সেমিনাল ফ্লুইডের ধীর উৎপাদন, বা এমনকি ঘন ঘন বীর্যপাত।
এটা মনে রাখা অপরিহার্য যে বীর্যের গুণমান শুধুমাত্র বীর্য উৎপন্নকারী গ্রন্থি এবং অঙ্গগুলির উপর নির্ভর করে না, বরং বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়, যেগুলির যত্ন নেওয়া আবশ্যক৷

🇨🇭 বীর্য পরীক্ষা:
একটি মেডিকেল স্টাডি বা বীর্যের বিশ্লেষণে শুক্রাণু এবং বীর্যের সংখ্যা, আকৃতি এবং নড়াচড়ার জন্য অধ্যয়ন করা হয়। বীর্যের সাথে কোন অস্বাভাবিকতা সনাক্ত করার জন্য এটি প্রয়োজন, যা একটি দম্পতির মধ্যে উর্বরতার সমস্যার সম্ভাব্য কারণ হতে পারে। যদি কোন অস্বাভাবিকতা পরিলক্ষিত হয়, সেগুলি পৃথক রোগ নির্ণয় এবং চিকিৎসা ইতিহাসের উপর ভিত্তি করে পরিচালিত হয়। বীর্য পরীক্ষাও ভ্যাসেকটমি পদ্ধতির সাফল্যের জন্য নিশ্চিতকরণ পরীক্ষা হিসাবে পরিচালিত হয়।

বীর্য ঘন করার হোমিও চিকিৎসা,বীর্য কি, কিভাবে বীর্য ঘন করা যায়,বীর্যের গুণমান,বীর্যপাত

🇨🇭 বীর্য কি?

বীর্য হল পুরুষ প্রজনন অঙ্গে থাকা একটি তরল এবং এটি শুক্রাণু বহন করার জন্য দায়ী যা স্ত্রী প্রজনন ব্যবস্থায় ডিম্বাণুকে নিষিক্ত করে। বীর্যের প্রাথমিক উপাদান হল শুক্রাণু বা শুক্রাণু কোষ যা একটি সন্তান উৎপাদনের জন্য ডিমের সাথে মিশে যাওয়ার জন্য দায়ী। পুরুষের শরীর থেকে বীর্য নির্গত হয় একটি প্রক্রিয়ায় যা বীর্যপাত নামে পরিচিত। প্রচণ্ড উত্তেজনা অর্জনের সময়ে, পেলভিক পেশী সংকুচিত হয় এবং লিঙ্গের মাধ্যমে বীর্য নির্গত হয়। একবার বীর্য যোনিতে প্রবেশ করলে, এটি ডিম্বাণুর সন্ধানে জরায়ুর (জরায়ুর মুখ) মাধ্যমে জরায়ুতে চলে যায়। একটি সাধারণ পুরুষ প্রতিটি বীর্যপাতের সময় 04 থেকে 07 এমএল বীর্য নির্গত করে।

🇨🇭 বীর্য এবং শুক্রাণু কি এক-ই ?

যদিও আমরা অনেকেই বিশ্বাস করি যে বীর্যকে পরস্পর পরিবর্তনযোগ্যভাবে শুক্রাণু বলা হয়, তারা একে অপরের থেকে আলাদা। শুক্রাণু কোষ হল বীর্যের প্রধান, সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান, যাইহোক- বীর্যে আরও অনেক উপাদান থাকে যেমন ফ্রুক্টোজ, এনজাইম, প্রোটিন এবং অন্যান্য পুষ্টি উপাদান। বীর্যের প্রাথমিক দায়িত্ব হল শুক্রাণুকে পুষ্টি এবং সুরক্ষা প্রদানের পাশাপাশি তরল মাধ্যম যার মাধ্যমে শুক্রাণু ডিমের দিকে সাঁতার কাটে তা নিশ্চিত করে ডিম্বাণুতে পৌঁছানোর সর্বোত্তম সুযোগ দেওয়া হয়। বীর্যের অন্যান্য উপাদানগুলি তৈলাক্তকরণের জন্য দায়ী, শুক্রাণুর গতিশীলতা বৃদ্ধি করে এবং শুক্রাণুর সাথে মিলিত হওয়ার জন্য ডিম্বাণুর প্রতিরোধ ক্ষমতা হ্রাস করে।

🇨🇭 বীর্য প্রয়োজন কেন ?

যেমন- বলা হয়েছে, বীর্যের মূল উদ্দেশ্য হল শুক্রাণুকে তার বেঁচে থাকা নিশ্চিত করার জন্য এবং ডিম্বাণুকে নিষিক্ত করার সম্ভাবনাকে সর্বাধিক করার জন্য সমস্ত প্রয়োজনীয় সমর্থন দেওয়া। বীর্য সাধারণত পুরু এবং আঠালো হয়, তাই এটি জরায়ুর সাথে লেগে থাকতে পারে এবং শুক্রাণুগুলিকে তাদের জীবনীশক্তি বজায় রাখতে সাহায্য করতে পারে যখন তারা পুরুষ থেকে নারীদেহে তাদের পথ তৈরি করে। শুক্রাণু বীর্যের তরল মাধ্যম ব্যবহার করে ডিম্বাণু পর্যন্ত ( সাঁতার কাটে )। বীর্যের ক্ষারীয় প্রকৃতি শুক্রাণুকে যোনিপথের অম্লীয় পরিবেশ থেকে রক্ষা করে। বীর্যের বিভিন্ন উপাদান শুক্রাণুকে পুষ্টি জোগায়, এইভাবে শুক্রাণুকে সুস্থ রাখে এবং শক্তি দেয়।

🇨🇭 বীর্য কি দিয়ে তৈরি?

বীর্যের সবচেয়ে বড় উপাদান হল একটি সান্দ্র তরল যার মধ্যে ফ্রুক্টোজ থাকে, যা বীর্যের 60% এর বেশি গঠন করে। লিপিড, অ্যাসিড ফসফেট এবং সাইট্রিক অ্যাসিড সহ এনজাইমগুলি প্রায় 30% বীর্য তৈরি করে এবং এর মেঘলা সাদা রঙের জন্য দায়ী। একটি পরিষ্কার নি:সরণ একটি ছোট আয়তনে এই উপাদানগুলির সাথে একত্রিত হয়। এটি বালবোরেথ্রাল গ্রন্থি দ্বারা নির্গত হয় এবং এটি বীর্যের গঠনের 01% এরও কম। এর প্রধান কাজ হল শুক্রাণুগুলিকে যোনি এবং জরায়ুর মধ্য দিয়ে আরও মসৃণভাবে নেভিগেট করতে সহায়তা করা। চূড়ান্ত উপাদান, বীর্যের আয়তনের প্রায় 05%, শুক্রাণু কোষ। প্রতি বীর্যপাতের সময়, বীর্যের অন্যান্য সমস্ত উপাদানের সাথে 300 থেকে 500 মিলিয়ন শুক্রাণু নির্গত হয় এবং পুরুষের শরীর থেকে নির্গত হয়।

🇨🇭 বীর্যের প্রধান কিছু উপাদান হল:

🩸 চিনি: বীর্যে চিনির উপাদান প্রধানত শুক্রাণুকে আরও শক্তি দিতে এবং দ্রুত সাঁতার কাটতে সাহায্য করে।

🩸 শুক্রাণু: শুক্রাণু এবং প্রোস্টেট গ্রন্থির ভাল স্বাস্থ্যের জন্য জিঙ্ক অপরিহার্য।

🩸 প্রোস্টাগ্ল্যান্ডিন: কোষের বৃদ্ধি এবং ভ্রূণের জন্য একটি ভাল পরিবেশ তৈরি করতে সাহায্য করে। প্রোস্টেট-নির্দিষ্ট অ্যান্টিজেন ( PSA ) প্রোটিন যা বীর্যপাতের পর বীর্যের তরল অবস্থা বজায় রাখতে সাহায্য করে।

🩸 সালফেট: রাসায়নিক শুক্রাণুকে সেমিনাল ফ্লুইডের সাথে ফুলে যাওয়া থেকে বিরত রাখে।
এই প্রধান উপাদানগুলি ছাড়াও, ফসফরাস, ল্যাকটিক অ্যাসিড এবং কোলেস্টেরলও বীর্যের কিছু উপাদান।

🇨🇭 হোমিও ঔষধ খেলে পুরুষের বীর্য ঘন হয়। হোমিও ঔষধ পুরুষাঙ্গের রক্তসঞ্চালন এবং পুরুষাঙ্গ মোটা হয়।

যেসব হোমিও ঔষধ ও খাবার খেলে পুরুষের লিঙ্গ মোটা হয়

🇨🇭 ভালো একজন হোমিওপ্যাথি ডাক্তারের পরামর্শ নিন। হোমিও ঔষধ বীর্য ঘন করে এবং কার্যকরী। হোমিও চিকিৎসায় আপনার পেনিসের নার্ভ স্ট্রং হবে এবং মোটা হবে।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( বি, এইচ, এম, এস )
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!