ধ্বজভঙ্গ রো‌গের হো‌মিও প্যা‌থিক চি‌কিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

ধ্বজভঙ্গ রো‌গের হো‌মিওপ্যা‌থিক চি‌কিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

🛑 উত্তেজনা হওয়ার পর উহা স্থায়ী না থাকার নাম আংশিক অঙ্গ শিথিলতা। অঙ্গ মোটেই দৃঢ় না হওয়ার নাম পুরুষত্বহীনতা।

🛑 অল্প সময়ের ব্যবধানে বার বার স্ত্রী সঙ্গম হইলে কিছুক্ষণের জন্য এইরূপ হইতে পারে। এমন কি প্রথম দিকে সার্থকভাবে অঙ্গচালনার পরে মাঝ পথেও এরূপ হইতে পারে। সর্বাঙ্গীণ ও স্নায়ুর অত্যধিক ক্লান্তিতে এইরূপ হইতে পারে।

🛑 অচেতন মনে হীনমন্যতার সৃষ্টি হওয়া। ইহা সাধারণত:অধিক মিলনের সময় বারবার দ্রুত স্খলন হইলে নিজের মনে একটা ধারণা বদ্ধমূল হইয়া যায় যে প্রকৃত পক্ষে তাহার যৌন ক্ষমতা দুর্বল, অথচ তাহার বারবার দ্রুত স্খলনের পিছনে প্রকৃত কারণ ছিল, দুর্নামের ভয়, গর্ভ হওয়ার ভয়, ইত্যাদি। প্রথম ছিল ভয়, ভয় হইতে দ্রুত স্খলন, দ্রুত স্খলন হইতে সক্ষম হইতে না পারার ভীতি, এই যৌন ভীতি হইতে আরও দ্রুত স্খলন। তাই তাহার নিজের উপর অবিশ্বাস আরও দৃঢ় হয়। ইহা যদি বহুদিন যাবত চলিতে থাকে এবং এই ভয় মনটাকে অনেক খানি গ্রাস করে তবে ঐ অবস্থায় আংশিক অঙ্গ শিথিলতা দেখা দিতে পারে । ক্ষুদ্র পুরুষাঙ্গ ও স্ত্রীর বিরাট দেহের চিন্তায় ও উহা হইতে পারে।

🛑 আবার অবৈধ মিলন ব্যতীত স্বপ্নদোষ, হস্ত মৈথুন, ঘোলাটে বা সাদা প্রস্রাব, মলত্যাগ ও প্রস্রাবের সহিত অপ্রকৃত বীর্যপাত ইত্যাদি হইতে মনে মনে দীর্ঘদিন যাবত যদি যৌন আতঙ্ক চলিতে থাকে এবং উহা মনকে আংশিক গ্রাস করিতে পারিয়া থাকে তবে ইহাতে আংশিক অঙ্গ শিথিলতা দেখা দিতে পারে।

🛑 উপরোক্ত কারণ সমূহ বা বাল্য ও যৌবনকালে মনের উপর কোনও নিষেধ প্রভাব যথা: সঙ্গম করা একটি বিশ্রী ও ঘৃণা জনক কাজ ইত্যাদি যদি সম্পূর্ণ মনকে গ্রাস করিয়া থাকে তবে পূর্ণ শিথিলতা বা পুরুষত্বহীনতা বা ধ্বজভঙ্গ দেখা দিবে।

ধ্বজভঙ্গ রো‌গের হো‌মিও প্যা‌থিক চি‌কিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 ধ্বজভঙ্গ রোগের কারণ নির্ণয়:

🛑 যদি হঠাৎ ইহা দেখা দিয়া থাকে তবে বুঝিতে হইবে যে উহা সাময়িক দেহ ও মনের ক্লান্তি জনিত। যদি ধীরে ধীরে দেখা দিয়া থাকে তবে জানিতে হইবে যে বিগত দিনে তাহার যৌন অভ্যাস কি রকম ছিল। যদি অত্যধিক রতিক্রিয়ার ইতিহাস পাওয়া যায় তবে উহাও সাময়িক মানসিক ক্লান্তি জনিত। যদি পূর্বে অত্যধিক স্বপ্নদোষ, হস্ত মৈথুন ইত্যাদির ইতিহাস থাকে এবং কখনও স্ত্রীর সহিত সার্থক রতি ক্রিয়া করিতে না পারিয়া থাকে অথবা বিবাহের পূর্বে বা পরে অবৈধ মিলনের অভ্যাস থাকিয়া থাকে এবং দীর্ঘদিন ধরিয়া দ্রুত স্খলন চলিয়া থাকে তবে উভয় ক্ষেত্রেই যৌনহীনমন্যতা- Inferiority Complex Regarding His Ability In Coitus, হইতে আংশিক অঙ্গ শিথিলতার সৃষ্টি হইয়াছে বুঝিতে হইবে। অথবা রোগীর মধ্যে অত্যধিক মানসিক দুশ্চিন্তার কারণ পাওয়া যাইতে পারে। বহুদিনের পুরাতন গনোরিয়া রোগ থাকিতে পারে।

🇨🇭 চিকিৎসা:

🛑 মন হইতে যাবতীয় চিন্তা ভাবনা দূর করিতে হইবে।

🛑 বীর্য কি, উহার কাজ কি, কিভাবে তৈয়ার হয় উহার সহিত শরীরের প্রকৃত সম্পর্ক কি ইত্যাদি রোগীকে ভালভাবে বুঝাইতে হইবে। যৌন বিষয় যাবতীয় তথ্য ভালভাবে হৃদয়ঙ্গম করিতে হইবে, ইহার বিষয়ে নিজে পড়াশুনা করিয়া জানিয়া নিলে সব চাইতে উত্তম হয়। ইহাতে চিন্তাগুলি শীঘ্র শীঘ্র দূরীভূত হইয়া যৌনহীনমন্যতা দূর হইবে।

🛑 দ্রুত স্খলনের চিকিৎসায় 01 হইতে 07 নং পর্যন্ত বিষয়গুলি অনুসরণ করিতে হইবে।

🛑 যদি পূর্বে যৌন ক্ষমতা স্বাভাবিক থাকিয়া থাকে তবে উহা সাময়িক দৈহিক ও মানসিক ক্লান্তি জনিত বলিয়া কিছুদিনের জন্য রতি বিরতি ও সম্পূর্ণ বিস্রাম নিতে হইবে। ঐ সময় দুধ, মাংস, ঘি ও মাখন সহ্যমত খাইবে । তবে যদি ইতিমধ্যে তাহাকে যৌন চিন্তায় পাইয়া থাকে তবে মনের আতঙ্ক দূর না করা পর্যন্ত বিশ্রাম ও উত্তম খাদ্যে ফল হইবে না, তখন নিজের মনের বল আনয়ন প্রয়োজন হইবে।

🛑 যদি অল্প কিছু দিনের জন্য হইয়া থাকে তবে মানসিক কারণ কিভাবে হীনমন্যতার সৃষ্টি করে উহা তাহাকে বিশদভাবে বুঝাইতে হইবে। তবেই ক্রমে ক্রমে হীনমন্যতার প্রভাব চলিয়া গিয়া সে স্বাভাবিক যৌনতা প্রাপ্ত হইবে।

ধ্বজভঙ্গ রো‌গের হো‌মিও প্যা‌থিক চি‌কিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

🛑 গনোরিয়া ও সিফিলিস জনিত হইলে উহাদের চিকিৎসা দিতে হইবে।

🛑 50 হইতে উর্ধ বয়স্কদের মধ্যেও মানসিক দুশ্চিন্তা প্রধান কারণ হওয়ায় তাহাদের উপরোক্ত উপায়ে মানসিক কারণগুলি বুঝিয়ে দিতে হইবে। কেননা সকলের বেলায়ই যে 50 বছর পরে যৌন ক্ষমতা কমিয়া যাইবে এমন কথা নহে। যেহেতু পুরুষের যৌন শক্তি মনের উপর নির্ভর করে তাই মনে যাদের চির বসন্ত তাদের কোন ঔষধই দরকার করে না।

🛑 হোমিওপ্যাথি লক্ষন ভিত্তিক চিকিৎসা ব্যাবস্থা, তাই সব রোগীর লক্ষন এক রকম থাকে না, লক্ষন অনুযায়ী ওষুধ খেতে হবে, তা হলে উপকার হবে , নিন্মে কিছু লক্ষন ও ওষুধের নাম দেওয়া হলো, আপনি লক্ষন মিলিয়ে সেবন করিবেন, তবে ওষুধের মান ভালো হতে হবে। ভালো মানের ওষুধ সেবন করিলে আল্লাহর রহমতে রেজাল্ট নিশ্চিত পাবেন।

🧪 Aesculus Hip – ইস্কুলাস:

🛑 প্রত্যেকবার পায়খানা ও প্রস্রাবের পর প্রস্টেট গ্রন্থি থেকে রস নি:সরণ, ঘুমের মধ্যে বীর্যস্খলন। জননেন্দ্রিয়ের নানাবিধ কষ্ট।

🧪 Agaricus Mus – অ্যাগারিকাস মাস:

🛑 যৌন ইচ্ছা বৃদ্ধি, সেইসাথে লিঙ্গের শিথিলতা। সঙ্গমে সামান্য বীর্যপাত । রতিক্রিয়ার পর অধিক দুর্বলতা ও নৈশকালীন ঘাম । যৌনাঙ্গে চুলকানি। অণ্ডকোষের মধ্যে একটি টান অনুভুতি।

🧪 Agnus castus – আগ্নাস ক্যাস্ট:

🛑 যৌন শক্তির হ্রাস। লিঙ্গ ক্ষুদ্র ও শিথিল – Flaccid , এমন ঢিলা যে যৌন আনন্দের উত্তেজনা প্রয়োগেও লিঙ্গোত্থান হয় না- Voluptuous fancies excite no erection. নগণ্য লিঙ্গোত্থান যৌন ইচ্ছা ছাড়াই। অণ্ডকোষ ঠাণ্ডা, স্ফীত, শক্ত এবং ব্যথাযুক্ত। ধ্বজভঙ্গ তার সাথে প্রমেহ বিশেষ করে যাদের ঘন ঘন গনোরিয়া হয়। প্রমেহ, যৌন ইচ্ছা ব্যাতিরকে লিঙ্গোত্থান। মলত্যাগের সময় যখন কোঁত দেয় তখন প্রস্টেট গ্রন্থির রস নির্গমন, প্রস্রাবত্যাগের সময়ও যদি চাপ দেয় তখন অনুরূপ রস ক্ষরণ হয়। রেত:রজ্জুতে একটি টান টান ভাব থাকে। দুর্বল উত্তেজনা ও মূত্রাশয় গ্রন্থি থেকে রসক্ষরণ Prostatorrhoea এর ফলে কৃত্রিম উপায়ে রেত:পাত Pollution – যৌনাঙ্গে চুলকানি। মূত্রনালি হতে হরিদ্রা বর্ণের স্রাব। যৌন ইচ্ছা প্রচাপিত সহ গনোরিয়া।

🧪 এলো – Aleo:

🛑 যৌন ইচ্ছা বর্ধিত , ঘুম হইতে জাগ্রত হওয়ার পর, আহারের পর, সন্ধ্যায়। সকালে ও প্রস্রাবত্যাগের পর লিঙ্গোত্থান। দিবা নিদ্রাকালে অনৈচ্ছিক বীর্যপাত , সকালের দিকে যৌন উত্তেজনা, অস্থির নিদ্রা। লিঙ্গ সংকুচিত হয়ে যায়, এবং অণ্ডকোষ শীতল।

🧪 অ্যালুমেন – Alumen:

🛑 রাতে আহারের সময় লিঙ্গোদ্রেক। ঘন ঘন বীর্যস্খলন। গনোরিয়া, প্রমেহ Gleet. পেটের মধ্য লাইন থেকে ব্যথা তীর বেগে ধাবিত হয়ে, সুতার মতো হয়ে পুংলিঙ্গের নিম্নদিকে যায় । পুংলিঙ্গের বামপাশে কাটার মতো ব্যথা ।

🧪 অ্যালুমিনা – Alumina:

🛑 যৌন আকাঙ্খার বৃদ্ধি অথবা প্রচাপিত। ঘন ঘন রেত:পাত ও নৈশকালীন লিঙ্গোত্থান । লিঙ্গমুণ্ডের পশ্চাতে অধিক নি:সরণ। লিঙ্গাগ্র চামড়া থেকে ছাল উঠা – Excoriatem. রেত:রজ্জুতে সংকোচক ব্যথা তার সাথে অণ্ডকোষে সংকোচন। কাঠিন্য ও ব্যথাপূর্ণ অনুভব একটি অণ্ডকোষ। কষ্টকর মলত্যাগের সময় প্রস্টেট গ্রন্থি থেকে রস নিঃসরণ । সঙ্গমের সময় এবং লিঙ্গোত্থান চলাকালে পেরিনিয়ামে ব্যথা । রতিক্রিয়ার পর
কষ্টের বৃদ্ধি। সঙ্গমের সময় ও লিঙ্গোত্থান সময়ে পেরিনিয়ামে ঘাম।

ধ্বজভঙ্গ রো‌গের হো‌মিও প্যা‌থিক চি‌কিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

🧪 আম্ব্রা গ্রিসিয়া – Ambra grisea:

🛑 বাহিরের কোন কারণ ছাড়াই যৌনাঙ্গে ইন্দ্রিয় পরিতৃপ্তিকর উত্তেজনা ও চুলকানি। রেত:রজ্জু অঞ্চলে ও ছোট থলিতে- Vesicle , জ্বালা। সকালে লিঙ্গোত্থান, তার সাথে যৌনাঙ্গ অসাড়। দুই উরুর মধ্যবর্তী স্থানে কাঁচা ক্ষত। ভীষণ লিঙ্গোদ্রেক সকালে কিন্তু কামোন্মত্ততা সূচক কোন অনুভুতি নেই, সেইসাথে অঙ্গে অবশতা।

আরো পড়ুনঃ  পুরুষদের যৌন ক্ষমতা কমে যাওয়ার কারণ ও হোমিও চিকিৎসা।                       

🧪 অ্যামোনিয়াম কার্বোনিকাম- Ammonium carb:

🛑 অত্যধিক যৌন ইচ্ছা, কামবিষয়ক চিন্তা ছাড়া অযথা লিঙ্গোত্থান অথবা যৌন ইচ্ছার অভাব অন্য লিঙ্গের প্রতি বিমুখতা। বারবার কৃত্রিম উপায়ে রেত:পাত, এবং অণ্ডকোষের মধ্যে সংকোচন, হেঁচড়ানো ও ভারি অনুভুতি । কষ্টকর মলত্যাগের সময় প্রস্টেট গ্রন্থি থেকে রস নি:সরণ।

🧪 অ্যানাকার্ডিয়াম ওরিয়েন্টালিস- Anacardium ori :

🛑 দিনে উত্তেজনা ছাড়াই লিঙ্গোত্থান। কৃত্রিম উপায়ে রেত:পাত। অণ্ডকোষে সুখকর চুলকানি। যৌন ইচ্ছার বৃদ্ধি অথবা অউত্তেজনা – Inexcitable. সঙ্গমের সময় সুখানুভূতির অভাব। প্রস্রাব ও মলত্যাগের পর প্রস্টেট গ্রন্থি থেকে রস নি:সরণ। কঠিন মলত্যাগের সময় বীর্য নি:সরণ।

🧪 এনাগ্যালিস আর্ভেনসিস- Anagallis arvensis:

🛑 লিঙ্গোত্থানের পূর্বে ও সময়ে মুত্রনালিতে জ্বালা সঙ্গমের সময় উপশম। ডান অণ্ডকোষ ও রেত:রজ্জুতে টেনেধরা ব্যথা। রেত:রজ্জুতে ছিন্নকর ব্যথা। সিম্ফাইসিস পিউবিসে শিহরণ।

🧪 Caladium Seg- ক্যালেডিয়াম:

🛑 বহু দিন যাবত স্বপ্নদোষ হইতে হইতে লিঙ্গ শিথিল। স্ত্রী সহবাসের ইচ্ছা অত্যান্ত প্রবল কিন্তু ক্ষমতাহীন। সহবাসকালে লিঙ্গ শক্ত হয় না,যদিও হয় অল্পতেই বীযপাত হইয়া যায়।

🧪 Conium – কোনিয়াম:

🛑 স্ত্রী সহবাসের ইচ্ছা অধিক কিন্তু অক্ষম । সহবাস কালে সোহাগ আলিঙ্গনের সময় লিঙ্গ শিথিল হইয়া পড়ে ।

🧪 Lycopodium- লাইকোপোডিয়াম:

🛑 হস্তমৈথুন স্বপ্নদোষ কিংবা অত্যাধিক স্ত্রী সহবাস জনিত কারনে ধ্বজভঙ্গ, স্ত্রী সোহাগ আলিঙ্গন করিলেও লিঙ্গ শক্ত হয় না।

🧪 Selenium – সিলিনিয়াম: শুক্র তারুল্য — 03, 30, 200 প্রত্যহ 02/03 বার সেব্য।

🧪 Agnus Castus – এগনাস কাস্ট:

🛑 অবৈধভাবে বীর্যক্ষয় করিয়া যাহারা ধজভঙ্গ রোগে আক্রান্ত হইয়া পড়িয়াছে তাদের জন্য।

🧪 Anacardium- এনাকার্ডিয়াম:

🛑 স্মরনশক্তিহীন রোগীদের প্রস্রাব কালীন বীর্যপাত হইয়া ধজভঙ্গ রোগ হইলে।

🧪 Acid Phos – এসিড ফস:

🛑 স্ত্রী সহবাস জনিত মাথা ঘুরা, স্মৃতিশক্তি হ্রাস, লিঙ্গ শিথল, অতি শিঘ্রই বীর্যপাত।

ধ্বজভঙ্গ রো‌গের হো‌মিও প্যা‌থিক চি‌কিৎসা | ডাঃ মাসুদ হোসেন।

🧪 Corbonium Sulph- কার্বোনিয়াম সালফ:

🛑 অজান্তে বা অনিচ্ছা সত্ত্বে বীর্যপাত,স্ত্রী সহবাসের
ইচ্ছা হয় না।

🧪 Salix-Nig – স্যালিক্স নায়গ্রা:

🛑 স্ত্রী সহবাসের ইচ্ছা প্রবল কিন্তু ক্ষমতা হীন।

🧪 Titanium – টিটেনিয়াম: সঙ্গমে অতি শীঘ্র বীর্যপাত হয়।

🧪 Nuphar Lut – নুপার লুটিয়া:

🛑 কাম উত্তেজনার কথায় কিংবা উত্তেজনায় অসাড়ে বীর্যপাত।

🧪 Turnera – টার্নেরা :

🧪 Avana Sat – এভেনা স্যাট:

🛑 হস্তমৈথুন, স্বপ্নদোষ বা অতিরিক্ত স্ত্রী সহবাস জনিত শারীরিক দুর্বলতার
জন্য উপকারী।

🧪 Medorrhinum – মেডোরিনাম :

🛑 গনরিয়া রোগে আক্রান্ত হইয়া ধজভঙ্গ পীড়ায় প্রথমে এ ওষুধ পরে লক্ষ অনুযায়ী অন্য ওষুধ সেবন করিবে।

🧪 Phosphorus – ফসফরাস:

🛑 সুন্দর লম্বা ছিপছিপে গড়ন, চালাক সমান্য কারনে মন খারাপ। হাঁটতে সামান্য নুয়ে চলে এই ধাতুর রোগী হস্তমৈথুন, স্বপ্নদোষ বা অতিরিক্ত স্ত্রী সহবাস বা অসাড়ে শুক্রক্ষরন ইত্যাদি কারনে ধ্বজভঙ্গ।

🧪 Moschus – মস্কাস:

🛑 বহুমুত্র রোগী দেহের গড়ন চিকুন চাকুন দুর্বল ক্ষমতাহীন অল্পতেই বীর্যপাত হইয়া যায় ।

🇨🇭 বায়োকেমিক ঔষধ:

🧪 Natrum Mur – নেট্রাম মিউর :

🛑 স্ত্রী লোক দেখিলে কথা বলিলে এমন কি মনে মনে ভাবিলেও অসাড়ে বীর্যপাত হয়ে যায় ।

🧪 Kali Phos – কেলি ফস :

🛑 অতিরিক্ত বীর্যক্ষয় জনিত অনিদ্রা, কাজ কর্মে অনিচ্ছা, জননেন্দ্রিয় দুর্বলতা ।

🧪 Silicea – সাইলেসিয়া :

🛑 স্বপ্নদোষ, হস্তমৈথুন, অতিরিক্ত স্ত্রী সহবাস ইত্যাদি কুফল এর জন্য।

ডা.মাসুদ হোসেন -হোমিও চিকিৎসক

🇨🇭 চিকিৎসা:
এ সমস্যার জন্য হোমিওপ্যাথ একমাত্র চিকিৎসা, দ্রুত কোনো ভালো – রেজি:হোমিওপ্যাথ ডাক্তারের পরার্মশ নিন ।

❌ সতর্কতা:
চিকিৎসকের পরামর্শ ছাড়া ‌নি‌জে নি‌জে ওষুধ কি‌নে খা‌বেন না। তাহ‌লে উপকা‌রের চে‌য়ে অপকা‌রের সম্ভাবনা বে‌শি থা‌কে।

🇨🇭 হোমিওপ্যাথিক চিকিৎসা দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়। একজন হোমিও ডাক্তারের/ চিকিৎসকের পরামর্শ মেনে চলা উচিত। সাইড ইফেক্ট নেই এমন হোমিওপ্যাথি ঔষধ কাজে লাগাবেন। সুস্থ জীবন যাপনের জন্য পরবর্তী ধাপগুলো অর্থাৎ- যথাযথ চিকিৎসা গ্রহণের মাধ্যমে সুস্থতা অর্জন করতে পারবেন। হোমিও চিকিৎসকের পরামর্শ নিয়ে প্রয়োজনীয় Homeo হোমিও ওষুধ খান।

🇨🇭 রোগীর বিস্তা‌রিত বিবরন জানা‌লে অথবা ফোন কর‌লে কু‌রিয়ার সা‌র্ভি‌সের মাধ্য‌মে ঔষধ পাঠা‌নো হয়।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।
রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক ( রেজি: নং- 35423 )

🇨🇭 ‌যৌণ রো‌গের সফল চিকিৎসক।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

Homeopathic Doctor BD,হোমিওপ্যাথি চিকিৎসা,হোমিও চিকিৎসা,যৌন রোগ বিশেষজ্ঞ,ডাঃ মাসুদ হোসেন,dr. masud hossain,homeo, হোমিও

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!