অতিরিক্ত হস্তমৈথূন্য জনিত সমস্যা

অতিরিক্ত হস্তমৈথূন্য জনিত সমস্যা ও ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের ক্ষতি।

🇨🇭 হস্তমৈথুন মানে যৌন পরিতোষের জন্য পুরুষের লিঙ্গ অথবা নারী তার ভগাঙ্কুর ঘর্ষণ এবং স্তন স্পর্শ করে যৌন আনন্দ উপভোগ করা। এটা একটা স্বাভাবিক উপায় নারী-পুরুষের নিজস্ব অনুভুতি এক্সপ্লোর করার জন্য। হস্তমৈথুন নিজে নিজে অথবা দুটি মানুষের – পারস্পরিক হস্তমৈথুন, মধ্যে হতে পারে।

🇨🇭 অতিরিক্ত হস্তমৈথূন্য করার ফলে যেসব সমস্যার সৃষ্টি হয়, তার মধ্যে শক্তি হ্রাসসহ আরো রয়েছে নানাবিদ জটিল শারীরিক সমস্যা, তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল :
  • 📌 শারীরিক ব্যথা এবং মাথা ঘোরা।
  • 📌 যৌন ক্রিয়ায় সাথে জড়িত স্নায়তন্ত্র দুর্বল করে দেয় অথবা ঠিক মত কাজ না করার পরিস্থতি সৃষ্টি করে।
  • 📌 শরীরের অন্য অঙ্গ যেমন: হজম প্রক্রিয়া এবং প্রসাব প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে।
  • 📌 দৃষ্টি শক্তি দুর্বল করে দেয় এবং মাথা ব্যাথা সৃষ্টি করে।
  • 📌 হৃদকম্পনে দ্রুততা আসে।
  • 📌 ব্যক্তি কোনো কঠিন শারীরিক বা মানসিক কাজ এর অসমর্থ, তিনি সাধারণত নির্জনতায় থাকতে চেষ্টা করে এবং তার জ্ঞান বৈকল্য হয়।
  • 📌 কেউ কেউ হয়তো তোতলানো এবং কানে কম শোনা রোগে আক্রান্ত হতে পারেন।
  • 📌 দ্রুত বীর্যস্থলনের প্রধান কারন অতিরিক্ত হস্তমৈথুন্য।
  • 📌 হস্তমৈথূন পুরুষাঙ্গে ছিদ্র সৃষ্টি করতে পারে।
অতিরিক্ত হস্তমৈথূন্য জনিত সমস্যা

🇨🇭 বিজ্ঞান ও ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের ( Masterbision ) ক্ষতি কী?

🇨🇭 হস্তমৈথুন- ( মাস্টারবেশন বা স্বমেহন ) বর্তমানে একটি বড় সমস্যা। ইসলামের দৃষ্টিতে এটা হারাম এবং কবিরা গুনাহ। শরিয়ত অনুযায়ী যারা হস্তমৈথুন করে তারা সীমালঙ্ঘনকারী।

🇨🇭 হস্তমৈথুনের কারণে ব্যক্তি দু’ধরনের সমস্যায় পতিত হয়।

  1. মানসিক সমস্যা।
  2. শারীরিক সমস্যা।

🇨🇭 পুরুষ হস্তমৈথুন করলে প্রধান যে সব সমস্যায় ভুগতে পারে তারমধ্যে একটি হল- নপুংসকতা অর্থাৎ ব্যক্তি যৌন সংগম স্থাপন করতে অক্ষম হয়ে যায়।

🇨🇭 আরেকটি সমস্যা হল অকাল বীর্যপাত- অর্থাৎ খুব অল্প সময়ে বীর্যপাত ঘটে। ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়।

🇨🇭 বৈবাহিক সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না।

🇨🇭 আরও একটি সমস্যা হল, বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়। তখন বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় 20 মিলিয়নের কম। যার ফলে সন্তান জন্মদানে ব্যর্থতা দেখা দেয়।

🇨🇭 একজন পুরুষ যখন স্ত্রী গমন করেন তখন তার থেকে যে বীর্য নি:সরণ হয় তাতে শুক্রাণুর সংখ্যা হয় 42 কোটির মত।

🇨🇭 চিকিৎসাবিজ্ঞান মতে, কোন পুরুষের থেকে যদি 20 কোটির কম শুক্রাণু নি:সরণ হয় তাহলে সে পুরুষ থেকে কোন সন্তান হয় না। অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গকে দুর্বল করে দেয়।

আারো পড়ুনঃ    হস্তমৈথুনে কমে চেহারার উজ্জ্বলতা | ডাঃ মাসুদ হোসেন।

🇨🇭 আর শরীরের অন্যান্য যেসব ক্ষতি হয় তার মধ্যে রয়েছে:

  • 📌 পুরো শরীর দুর্বল হয়ে যাওয়া।
  • 📌 রোগ প্রতিরোধক্ষমতা কমে যাওয়া।
  • 📌 যার ফলে শরীর রোগ-বালাইয়ের যাদুঘরে পরিণত হয়ে যায়।
  • 📌 দৃষ্টিশক্তি কমে যাওয়া।
  • 📌 স্মরণ শক্তি কমে যাওয়া।
  • 📌 সবসময় মাথাব্যথা থাকা।
  • 📌 লিঙ্গে অস্বাভাবিক পরিবর্তন ইত্যাদি।
অতিরিক্ত হস্তমৈথূন্য জনিত সমস্যা
অতিরিক্ত হস্তমৈথূন্য জনিত সমস্যা

🇨🇭 ইউরোপীয় দেশগুলো বয়সন্ধিকালীন ছেলে-মেয়েদের হস্তমৈথুন করার জন্য উৎসাহ প্রদান করা হয়ে থাকে।👎
হস্তমৈথুনকে তারা একটি ভালো অভ্যাস বলে প্রচার করছে। কারণ কী? আসলে কারণটা হল ব্যবসায়িক স্বার্থ। হস্তমৈথুনের সাথে পর্নোগ্রাফির খুব ঘনিষ্ঠ সম্পর্ক। জুতার সাথে মোজার, চায়ের সাথে বিস্কুটের, কাগজের সাথে কলমের, যেরকম ঘনিষ্ঠ সম্পর্ক হস্তমৈথুনের সাথে পর্নোগ্রাফিরও সেরকম সম্পর্ক। পর্নোগ্রাফির ব্যবসা হল কোটি কোটি টাকার ব্যবসা। পশ্চিমারা যদি হস্তমৈথুনের অপকারিতা মানুষের কাছে তুলে ধরে তাহলে তাদের কোটি কোটি টাকার ব্যবসার ক্ষতি হবে। কারণ তখন হস্তমৈথুনের হার কমে যাবে। ফলে পর্নোসিডি, ম্যাগাজিনের বিক্রি ব্যাপকভাবে কমবে। এজন্য তারা হস্তমৈথুনের কোন অপকারিতা নেই বলে অপপ্রচার চালাচ্ছে। তারা সমকামিতা বৈধ করেছে। সমকামিতার মত হস্তমৈথুনের অপকারিতাকেও তারা এড়িয়ে চলছে।

🇨🇭 খৃস্টধর্ম এ ব্যাপারে নিরবতা অবলম্বন করলেও হিন্দু ধর্মে হস্তমৈথুন নিষিদ্ধ নয়। বরং কামসূত্র বইয়ে হস্তমৈথুনের বর্ণনা খুব সুন্দরভাবে দেওয়া হয়েছে। কিন্তু ইসলাম এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুন নিষিদ্ধ ও গুনাহের কাজ।

🤲 আল্লাহ তায়ালা বলেছেন:

❤ মুমিনরা সফলকাম হয়ে গেছে, যারা নিজেদের নামাযে বিনয়-নম্র, যারা অনর্থক কথা-বার্তায় নির্লিপ্ত, যারা যাকাত প্রদান করে থাকে এবং যারা নিজেদের স্ত্রী ও মালিকানাভুক্ত দাসীদের ছাড়া অন্যদের থেকে যৌনাঙ্গকে সংযত রাখে। এরপরও কেউ এদেরকে ছাড়া অন্যকে কামনা করলে তারা সীমালংঘনকারী হবে। – ( সুরা মুমিনুন, 23 : 7 )

❤ রাসুলুল্লাহ (সা.) বলেছেন:
যে ব্যক্তি আমাকে তার দুই চোয়ালের মধ্যবর্তী জিনিস ( জিহ্বার ) এবং দুই পায়ের মধ্যবর্তী জিনিস ( যৌনাঙ্গের ) নিশ্চয়তা ( সঠিক ব্যবহারের ) দেবে আমি তার জান্নাতের নিশ্চয়তা দিব। ( বুখারি, আসসাহিহ : 6474 )

❤ রাসুলুল্লাহ (সা.) আরও বলেছেন: ( হে যুবকেরা! তোমাদের মধ্যে যে বিয়ে করার সামর্থ্য রাখে, সে যেন বিয়ে করে। কারণ, এর দ্বারা চোখ ও লজ্জাস্থানের হিফাজত হবে। আর যে বিয়ে করার সামর্থ্য রাখে না, সে যেন সিয়াম বা রোযা রাখে। কারণ, সিয়াম তার কুপ্রবৃত্তিকে দমন করবে।) [ বুখারি, আসসাহিহ : 5066 ]

🇨🇭 প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও।

🇨🇭 কম কোলেস্টেরোল! ক্ষমতা বাড়ায়:

❤ বিছানায় যারা ভালো অবদান রাখতে পারছেন না তাদের উচিত কোলেস্টেরোলের মাত্রা পরীক্ষা করা। শরীরে কোলেস্টেরোলের মাত্রা বেশি হলে পুরুষাঙ্গ দৃঢ় হওয়ার সমস্যা দেখা দিতে পারে।

❤ রটগার্স ইউনিভার্সিটির রবার্ট উড জনসন মেডিকেল স্কুলের গবেষকদের করা এক গবেষণা অনুযায়ী, কোলেস্টেরোলের মাত্রা কমানো- যৌন মিলন দীর্ঘস্থায়ী ও সুখের হবে।

অতিরিক্ত হস্তমৈথূন্য জনিত সমস্যা

❤ সঙ্গমের পর পরস্পরকে জড়িয়ে ধরা:
সঙ্গমের পর পরস্পরকে জড়িয়ে ধরা নারীদের বহুল কাঙ্ক্ষিত বিষয়। এই আকাঙ্ক্ষাকে ইতিবাচক সমর্থন দিচ্ছে গবেষণাও।

❤ কানাডার ইউনিভার্সিটি অফ টরন্টোর গবেষণা অনুযায়ী, যৌনমিলনের পর জড়িয়ে ধরা সম্পর্কের উপর সন্তুষ্টি ধরে রাখার জন্য গুরুত্বপূর্ণ। মিলনের পর যুগলের জড়িয়ে ধরার কারণে শরীরে নি:সৃত ( অক্সিটোসিন ) হরমোন এই সন্তষ্টির বৈজ্ঞানিক কারণ।

❤ মিলন নোংরা মনে হলে: যৌনমিলনে লিপ্ত হওয়ার মন-মানসিকতা না থাকলে কাজটা নোংরা মনে হতে পারে অনেকেরই। গবেষকদের মতে, সঙ্গম যদি উপভোগ্য না হয় তবে শরীরে স্বাভাবিক ঘেন্না লাগার প্রবৃত্তির কারণে তা নোংরা মনে হবে।

❤ নেদারল্যান্ডের ইউনিভার্সিটি অফ গ্রোনিনগেনয়ের গবেষকরা গবেষণার জন্য কয়েকজন নারীকে পর্নো সিনেমা, খেলাধুলার ভিডিও বা অন্যান্য সাধারণ ভিডিওর মধ্যে যে কোনো একটি দেখার জন্য বলা হয়। পরে তাদেরকে বলা হয় স্বাভাবিকভাবে ঘেন্না লাগে এমন কিছু কাজ করতে। যেমন: পোকা পড়ে থাকা তরল পান করা। দেখা যায়, পর্নো সিনেমা দেখার পর ঘেন্না লাগে এমন কাজ করতে নারীরা ঘেন্না কম অনুভব করেছেন।

❤ বেশি যৌনমিলন: লস অ্যাঞ্জেলেসের ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার গবেষণা বলছে, একজন মানুষের মস্তিষ্কের গঠন তার সঙ্গম সঙ্গীর সংখ্যা বাড়াতে পারে।

❤ এক গবেষণার মাধ্যমে গবেষকরা এই সিদ্ধান্তে আসেন। গবেষণায় যৌন ইঙ্গিতপূর্ণ ছবি দেখা অবস্থায় অংশগ্রহণকারীদের মস্তিষ্ক স্ক্যান করা হয়। পরে তাদের যৌন প্রবৃত্তির উপর ভিত্তি করে কয়েকটি দলে ভাগ করা হয়। ফলাফলে দেখা যায়, যৌন ইঙ্গিতমূলক ছবি দেখার সময় যাদের মস্তিষ্কের চঞ্চলতা বেশি ছিল, তাদের যৌনসঙ্গমের সঙ্গির সংখ্যাও ছিল সবচাইতে বেশি।

❤ সঙ্গমে ক্যালরি পোড়ে:
তথ্যটি বহুল প্রচলিত হলেও খুব কম মানুষই তা বিশ্বাস করেন। তবে কথাটি যে সত্য তার প্রমান দেখিয়েছেন কানাডার ইউনিভার্সিটি অফ ক্যুবেক’য়ের গবেষকরা। এক ঘণ্টা সঙ্গমের মাধ্যমে 30 মিনিট জগিংয়ের সমপরিমাণ ক্যালরি পোড়ে।

❤ গবেষণা অনুযায়ী, এক মিনিট সঙ্গমে পুরুষ হারায় 4.2 ক্যালরি। আর নারীর পোড়ে প্রায় 3.1 ক্যালরি। গড় হিসাবে, প্রতিবার যৌনমিলনে নারী-পুরুষ মিলে পোড়ে যথাক্রমে প্রায় 201 ও 69 ক্যালরি।

🇨🇭 হস্তমৈথুন:
প্রায় 95% ক্ষেত্রে লিংগের রগ ফোলার বা ভেসে ওঠার কারণ হস্তমৈথুন করা। পেনিস টিস্যু দিয়ে তৈরী তাই এটি নরম আর আমাদের হাত অস্থি দিয়ে তৈরী তাই এটি শক্ত। যখন এই শক্ত হাত দিয়ে নরম পেনিসকে ধরে অনবরত আগপিস বা মৈথুন করা হয় তখন শিরাগুলোতে রক্তে চাপ প্রচন্ড বৃদ্ধি পায়। এভাবে অনেক দিন যাবত করতে থাকলে পেনিসের মাংস পেশি বা টিস্যু রজ্জু ক্রমশ সংকুচিত হয়ে যায় এবং পেনিস চিকন হয়ে যায়। কিন্তু শিরা বা রগগুলো কখনোই চিকন হয় না, তাই রগগুলো ভেসে ওঠে। এর সমাধান হোমিও চিকিৎসার – Classical Homeopathic Treatment – এর
মাধ্যমে লিংগ বৃদ্ধি ও পেশি সক্রিয় করার মাধ্যমে এটা ঠিক হয়ে যায়।

🇨🇭 হোমিও চিকিৎসার – Homeo Treatment, মাধ্যমে সংকুচিত হয়ে যাওয়া পেনিসের Eractile Blooder – এ পরিমিত মাত্রায় রক্ত সঞ্চালনের মাধ্যমে সেটি সক্রিয় হয়ে যায়। এভাবে পেনিসের রগ ফোলা বা ভেসে ওঠা সমস্যার মুক্তি পাওয়া যায়।

🇨🇭 হোমিও চিকিৎসার ( Classical Homeopathic Treatment – এর ) কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। বরং নারী ও পুরুষ উভয়ের জন্যই নিরাপদ।

🇨🇭 অন্যদিকে নারী ও পুরুষের যৌনশক্তি বৃদ্ধি করতে হোমিও চিকিৎসা কার্যকরী ভূমিকা পালন করে থাকে। তাই Classical Homeopathic Treatment – এর
মাধ্যমে লিংগ বৃদ্ধি ও পেশি সক্রিয় করার মাধ্যমে , যৌনশক্তি বৃদ্ধি করতে একজন রেজিস্টার্ড প্রাপ্ত ও অভিজ্ঞ হোমিও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে।

🇨🇭 হোমিওপ্যাথিক চিকিৎসা:
হস্তমৈথূন্য অভ্যাস এমন একটি সমস্যা যে কেউ একবার আক্রান্ত হলে চিকিৎসা ব্যতীত এটি ত্যাগ করা প্রায় অসম্ভব হয়ে পড়ে। অ্যালোপ্যাথিতে এর কোন প্রকার কার্যকর চিকিৎসা ডাক্তারগণ এখন পর্যন্ত দিয়ে সাফল্য দেখাতে পারেন নাই। অথচ মাত্র 30/60 দিনের মধ্যেই যৌন শক্তির কোন প্রকার হেরফের না করে-ই হোমিওপ্যাথ-রা হস্তমৈথূন্য অভ্যাস পুরোপুরি দূর করে ফেলেন। তাই কেউ এ অভ্যাসে অব্ভস্থ হয়ে থাকলে কোন প্রকার সংকোচ না করে হোমিওপ্যাথিক চিকিৎসা গ্রহণ করে অল্প কয়েক দিনের মধ্যেই সম্পূর্ণ স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( D. H. M. S )
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

homeo-treatment-dr-masud-hossain
homeo-treatment-dr-masud-hossain

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!