নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।

নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।

🇨🇭 নিয়মিত যৌন মিলন এ রয়েছে যেমন উপকরিতা তেমন পর্যাপ্ত যৌন সঙ্গম না করলে যৌনাঙ্গের ভয়ঙ্কর ক্ষতি হতে পারে নারীর। প্রাথমিকভাবে-বেশি সঙ্গম না করা আপনার কাছে ভালো লাগতে পারে। কিন্তু নিয়মিত সঙ্গীর সঙ্গে ভালবাসার আদান প্রদান এবং শারীরিক (Physical) সম্পর্কই ভয়ঙ্কর ভেজাইনার ( স্ত্রী-যোনি ) রোগ থেকে রেহাই দিতে পারে নারীকে। জানলে অবাক হবেন, এই সংক্রমণগুলো ছোঁয়াচে কিংবা যৌন( Sexual ) সম্পর্কের কারণে হচ্ছে না। নিয়মিত যৌন মিলনের অভাবে নারীর যৌনাঙ্গে যেসব ভয়ঙ্কর ক্ষতি হতে পারে


কেবলমাত্র সঙ্গমের প্রতি আগ্রহ কম থাকার জন্যই আক্রান্ত ( Infected ) হচ্ছে ভেজাইনা Vagina. যেমন: চুলকানী, সাদাস্রাব, জ্বালাপোড়া, অস্বস্তি, এবং সঙ্গমের সময় ব্যথা (Pain) অনুভব করাসহ নানা রকম যৌন রোগের লক্ষণ। এমকি ভেজাইনাল এট্রপিতে (যোনি রোগ) আক্রান্ত হয়ার আশঙ্কা থাকে বেশি। যার ফলে যৌনাঙ্গের ত্বক (Skin) শক্ত হয়ে যায়, শুকিয়ে যায়, ভেজাইনাল টিস্যুতে দেখা পর্যাপ্ত অক্সিজেনের অভাব। তবে এটি যে কোনো বয়সের নারীদেরই হতে পারে। বিশেষ করে যারা মেনোপজ সময়ে নিজেদের পার করছেন তাদের ক্ষেত্রে বেশি হতে পারে। কেননা মনোপজের সময় শরীরে স্ত্রী হরমোন ( Hormone ) উৎপাদন হওয়ার বেশ ঘাটতি দেখা দেয়।

নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।
নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।

🇨🇭 এদিকে যারা স্তন ক্যান্সারের ( Breast Cancer ) হরমন চিকিৎসা নিচ্ছেন তাদেরও ভেজাইনাল এট্রপিতে ভুগতে দেখা যায়। সুস্থ জীবনযাপনের জন্য অবশ্যই সুস্থ শারীরিক (Physical / Sexual Activity) সম্পর্কের প্রয়োজন।

🇨🇭 কেবল মাত্র অনুভূতির জন্য সঙ্গমের দরকার, ব্যাপারটি আসলে তা নয়। শরীরের নির্দিষ্ট অঙ্গের টিস্যুকে সতেজ রাখা, রক্তের স্বাভাবিক চলাচল বজায় রাখা, আঁটসাঁট করে থাকা মাংসপেশিকে শিথিল রাখার জন্য নিয়মিত রতিক্রিয়ায় ( Sex ) লিপ্ত হওয়া প্রয়োজন।

🇨🇭 নিয়মিত যৌন মিলন এ লুকিয়ে রয়েছে উজ্জ্বল ত্বকের রহস্য, জানুন শরীরে সঙ্গমের প্রভাব

যৌনতা বাড়িয়ে দিতে পারে, আপনার ত্বকের উজ্জ্বলতা
নিখুঁত ত্বকের স্বপ্ন কম,বেশি – থাকে সকলেরই। কিন্তু সারাদিনের ব্যস্ততার মধ্যে সময় হয়ে ওঠে না ঠিকভাবে ত্বকের যত্ন নেওয়ার। দিনে দায়সারা দু’বার ফেসওয়াশ আর নাইটক্রিমের মধ্যেই ঘোরাফেরা করে দৈনন্দিনের স্কিন কেয়ার রুটিন (Skin Care Routine)। কিন্তু জানেন কি এই স্কিন কেয়ার রুটিনে আরেকটা জিনিস? কী সেই জিনিস? সেক্স! হ্যাঁ ঠিকই শুনছেন, সেক্স অর্থাৎ যৌনতা। সেক্স আর আর স্কিন কেয়ার দুটো আলাদা জিনিস, তাহলে এদের মধ্যে সম্পর্ক কোথায়? এটাই ভাবছেন তো? সেক্স লাইফের সঙ্গে ত্বকের মিল না থাকলেও এই দু’টি বিষয় একে-অপরের অঙ্গাঙ্গিভাবে সম্পর্কযুক্ত। অন্তত এমনটাই মনে করেন চর্মরোগ বিশেষজ্ঞেরা। নিয়মিত যৌন মিলনে লিপ্ত হলে তার প্রভাব ত্বকেও লক্ষ্য করা যায়।

আরো পড়ুনঃ   বিয়ের আগে মেয়েরা যৌন মিলনের জন্য আগ্ৰহী হয় কেন?

🇨🇭 বয়স যত বাড়বে, তার ছাপ সবার প্রথম মুখের ওপর পড়বে। ফলত ত্বক কুঁচকে যায়, বলিরেখা দেখা যায়। এই সব সমস্যাকে প্রতিরোধ করে আমাদের ত্বকের মধ্যে থাকা একধরনের প্রোটিন- ( কোলাজেন )। আপনি যদি এই কোলাজেনের বৃদ্ধি চান, তাহলে নিয়মিত যৌন মিলন বা সঙ্গমে লিপ্ত হন। সঙ্গম করলে শরীরে ইস্ট্রোজেন হরমোনের নিঃসরণ বৃদ্ধি পায়। এই ইস্ট্রোজেন কোলাজেনের উৎপাদন বাড়ানোর পাশাপাশি ত্বকের ঘনত্ব, হায়ালুরোনিক অ্যাসিড উৎপাদনও বৃদ্ধি করে। এর ফলে ত্বকে সহজে বয়সের ছাপ পড়ে না।

🇨🇭 যৌনমিলনে লিপ্ত হলেই যে অর্গ্যাজ়ম ( Orgasam ) হবে এমন কোনও কথা নেই। কিন্তু যদি অর্গ্যাজ়ম( Orgasam ) হয় তাহলে লাভবান হবেন আপনিই।

নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।
নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।

🇨🇭 অর্গ্যাজ়ম অক্সিটোসিন নিঃসরণ করে, যা স্ট্রেস লেভেল কমায়। মানসিক চাপ ত্বকের বিভিন্ন সমস্যার জন্য দায়ী, বিশেষত ব্রণ। বয়ঃসন্ধিকালের পরও অনেকেই ব্রেক,আউটের সমস্যায় ভোগেন। এর পিছনে যদিও নানা কারণ দায়ী। সাধারণত হরমোনের ভারসাম্যের জন্য যখন ব্রেকআউটের সমস্যা দেখা দেয়, তখন সেক্স ( Sex ) আপনাকে সাহায্য করতে পারে। যৌনমিলনে লিপ্ত হলে মানসিক চাপ কমে, পাশাপাশি ব্রণর সমস্যাও কমে যায়।

🇨🇭 নিয়মিত যৌন মিলনে কমতে যেতে পারে মাইগ্রেনের সমস্যা!

এখানে অস্বীকার করার কোনও জায়গা নেই যে, যৌনমিলনে দৈহিক কসরত হয়। এখান থেকে ওজন তো কমেই, এর পাশপাশি নাইট্রিক অক্সাইড নিঃসরণ হয়। এই নাইট্রিক অক্সাইড শরীরে রক্ত প্রবাহ উন্নত করে এবং অক্সিজেন সারা দেহে ছড়িয়ে পড়ে। উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে রয়েছে এখানেই। এটাই সেক্সের পর আপনাকে গ্লো করতে সাহায্য করে।

🇨🇭 অনেক সময় ঘুমের অভাবে ত্বকে নানা সমস্যা দেখা দেয়। এই ক্ষেত্রেও সেক্স একটা দারুণ ভূমিকা পালন করে। যৌন মিলনে লিপ্ত হওয়ার পর ঘুম ভাল হয়, অন্তত এমনটাই বলছে গবেষণা। রাতে ঘুম ভাল হলে পরদিন সকালে অনায়াসে আপনার ত্বক সতেজ দেখাবে।

🇨🇭 শুধু ত্বক নয়, নিয়মিত যৌন মিলনে লিপ্ত হলে ভাল থাকে চুলও। যৌন মিলনে লিপ্ত হওয়ার সময় শরীরে ইস্ট্রোজেন ও টেস্টোস্টেরন হরমোন নিঃসরণ বেশি হয়। এই হরমোন চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে। এর পাশাপাশি ভাল থাকে আপনার নখও।

🇨🇭 প্রতিদিন বস্ত্রহীন অবস্থায় কিছু সময় নিজের সঙ্গে কাটান। সেই একান্ত সময় আপনাকে অনেক কিছু তৈরি করতে সাহায্য করবে। সেগুলো কী কী জানলে অবাকই হবেন। যেমন: ইদানীং যৌন অন্তরঙ্গতায় কেউ যদি আত্মবিশ্বাস হারাতে শুরু করেন, তাহলে এটিই হতে পারে হারানো আত্মবিশ্বাস ফিরে পাওয়ার অন্যতম উপায়। আর এখান থেকেই আপনি যৌনতা উপভোগ করতে পারবেন। কারণ যৌনতা উপভোগ না করলে আপনি এর কোনও সুবিধাই পাবেন না।

নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।
নিয়মিত যৌন মিলন এ রয়েছে যে উপকরিতা।

🇨🇭 আমার চেম্বার চট্টগ্রাম আগ্ৰাবাদ বেপারি পাড়া (চৌমুহনী রোড) ইংলিশ স্কুলের সামনে।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

homeo treatment, homeo ctg homeo, হোমিও, হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা, হোমিওপ্যাথি চিকিৎসা চট্টগ্রাম, অনলাইন হোমিও চিকিৎসা চট্টগ্রাম, হোমিও চিকিৎসা কেন্দ্র চট্টগ্রাম, চট্টগ্রামের সেরা হোমিও ডাক্তার, অভিজ্ঞ হোমিও ডাক্তার চট্টগ্রাম, চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ, যৌন রোগ বিশেষজ্ঞ চট্টগ্রাম, যৌন রোগ বিশেষজ্ঞ চট্টগ্রাম, যৌন রোগ বিশেষজ্ঞ, ডাঃ মাসুদ হোসেন, মাসুদ হোসেন. dr masud hossain,

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!