দেরিতে বিয়ে

দেরিতে বিয়ে করার ফলে নারী ও পুরুষ যেসবসমস্যার সম্মুখীন হতে পারে | Late Marriage – Health Problems

🇨🇭 বিবাহ ( Marriage ) একটি উত্তম বন্ধুত্ব দেরিতে বিয়ে করা মোটেই উচিত নয়।

🇨🇭 পুঁজিবাদী সমাজের বেঁধে দেয়া বিয়ের বয়সের কারণে – Late Marriage – বা দেরিতে বিয়ে করার প্রচলন দিন দিন বেড়েই যাচ্ছে।

🇨🇭 এর প্রধান কারণ হল পুঁজিবাদী সমাজ অর্থনীতিকে বেশি গুরুত্ব দেয়।যেকোন বিষয় সম্পর্কে সিদ্ধান্ত নেবার সময় তারা মূলত সে বিষয়ের – Economical, দিকের কথা চিন্তা করেই সিদ্ধান্ত দেয়।

🇨🇭 Physical- দিক তারা বেশি গুরুত্ব দেয় না। বিয়ের ক্ষেত্রেও তারা Economical দিক বেশি গুরুত্ব দেয় যেখানে তাদের বেশি গুরুত্ব দেবার কথা ছিল Physical দিককে।

🇨🇭 ফলে যাই হবার তাই হচ্ছে- মানুষ দেরি করে বিয়ে করে যৌন রোগ বিশেষজ্ঞের কাছে যাচ্ছে- স্বামী/স্ত্রীর অক্ষমতার কারণে ডিভোর্স এর ঘটনা বেশি হচ্ছে।

দেরিতে বিয়ে করার ফলে নারী ও পুরুষ
দেরিতে বিয়ে করার ফলে নারী ও পুরুষ যেসবসমস্যার সম্মুখীন হতে পারে

🇨🇭 Late Marriage বা দেরিতে বিয়ে করার এর কারণে নারী-পুরুষ উভয়ই তাদের বিবাহিত জীবনে নানা ধরনের ঝামেলার মুখোমুখি হয়।

🩸 পুরুষরা সাধারণত যেসব ঝামেলার মুখে পড়ে:

🩸 বর্তমানে পুরুষরা নারীদের থেকে অনেক বেশি – Late Marriage – করছে।কারণ একটাই সেটা হল – ক্যারিয়ার।

🩸 বেশিরভাগ পুরুষই এখন 30-38 এই বয়সের মধ্য বিয়ে করছে ,ফলে অনেকেই বিবাহিত জীবনে নানান ধরনের ঝামেলার মুখে পড়ছে।

🩸 পুরুষ সবচেয়ে বেশি( Fertile) থাকে যখন তাদের বয়স 23-25 বছর হয়।

🩸 বয়স বাড়ার সাথে সাথে পুরুষের Fertility কমতে থাকে যদিও নারীদের তুলনায় ধীরে কমে।

🩸 বয়স্ক পুরুষ তার স্ত্রীর- Miscarriage ( Loss Of An Embryo Or Fetus Before The 20th Week Of Pregnancy) এ অনেক বড় ভূমিকা পালন করে।

🩸 পূঁজিবাদী সমাজে নারীদের বয়স বৃদ্ধি পাবার সাথে সাথে সন্তান জন্ম দানের ক্ষমতা হ্রাস পাবার বিষয়টাকে যতটা গুরুত্বের সাথে দেখা হয়,পুরুষদের ক্ষেত্রে ততটা গুরুত্বের সাথে দেখে না।

হোমিওপ্যাথির ধারণা | About Of Homeopathic Treatment

🩸 এই সম্পর্কে এক গবেষণায় দেখা যায় যাদের বয়স – 30-34 বয়স তাদের ( Miscarriage ) হবার সম্ভাবনা ( 16.7% ) যাদের বয়স – 35-39 তাদের (19.5%) এবং যাদের বয়স – 40 Up তাদের ( 33% )

🩸 এছাড়া অনিয়ন্ত্রিত হস্তমৈথুনের কারণে তো পুরুষের infertility বাড়েই।আর দেরিতে বিয়ে হবার কারণে অনেকেই বিকল্প হিসেবে হস্তমৈথুন- Masterbation বেছে নিয়েছে।

🩸 পুরুষ যদি দেরি করে সন্তান গ্রহণ করে তাহলে সেই সন্তানের মাঝে এবনরমালিটি দেখার সম্ভাবনা থাকে।আর এই সম্ভাবনা বয়স বৃদ্ধির সাথে সাথে বাড়তে থাকে।একটি গবেষণায় দেখা গিয়েছে যাদের বয়স 45-49 তাদের সন্তানের Schizophrenia রোগ হবার দ্বিগুণ ঝুঁকি আছে তাদের তুলনায় যাদের বয়স 25 বা তার কম।

দেরিতে বিয়ে করার ফলে নারী ও পুরুষ যেসবসমস্যার সম্মুখীন হতে পারে 2
দেরিতে বিয়ে করার ফলে নারী ও পুরুষ যেসবসমস্যার সম্মুখীন হতে পারে

🩸 পুরুষের যৌন ক্ষমতাকে আপনি প্রাসের গতিবেগের মত ভাবতে পারবেন।মানে পুরুষের যৌন ক্ষমতা ধীরে ধীরে বাড়তে থাকে এবং এক পর্যায়ে তা সর্বোচ্চ হয়ে আবার কমতে শুরু করে।এই জন্য পুরুষের জন্য বিয়ে করার সবচেয়ে ভাল সময় হল 18-27 এর মধ্যে।সাধারণত -30 এর পর পুরুষের দেহে যৌন হরমোন টেস্টোস্টেরনের উৎপাদন প্রতি বছরে 2% করে কমতে থাকে।

🩸 বড়ই দুঃখের বিষয় এইদেশের বেশিরভাগ পুরুষ – 30 এর পর বিয়ে করে এবং যৌনতা বিষয়ক সমস্যায় ভুগে,তাছাড়া আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল 20-25 বছরের একজন পুরুষ সংগমের পর মাত্র আধ ঘন্টার মধ্যেই পুনরায় সংগম করার জন্য প্রস্তুত হয়।

🩸এক সংগমের পর আরেক সংগমের জন্য প্রস্তুত হওয়ার বিরতিকে ‘Refractory Period” বলে।আর এই ‘Refractory Period” এর সময় বয়স বৃদ্ধি পাবার সাথে সাথে বৃদ্ধি পায়।

🩸 এর মানে একজন-20 বছরের পুরুষ একদিনে যতবার সংগম করতে পারে একজন- 30 বছরের পুরুষ ততবার সংগম করতে সক্ষম নয়।

🩸 বয়স বাড়ার সাথে সাথে পুরুষের স্পার্ম কোয়ালিটি দুর্বল হতে থাকে।জার্মানির বিজ্ঞানীরা গবেষণা করে বের করেছেন যে বয়স বাড়ার সাথে সাথে একজন পুরুষের স্পার্মের পরিমাণ কমতে থাকে (মানে স্পামাটোজেনেসিস কমতে থাকে) ,স্পার্মের- Motility (Ability To Move Toward Its Destination, An Awaiting Egg) কমতে থাকে এবং স্পার্ম গাঠনিকভাবে দুর্বল হতে থাকে।

homeo treatment,হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা,
হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা

🩸 বয়স বাড়ার সাথে সাথে স্পার্মে Genetic Defects সৃষ্টি হয়।

🩸 এছাড়া পুরুষের যৌনাঙ্গও দুর্বল হতে থাকে বয়স বাড়ার সাথে সাথে কারণ যৌনাঙ্গের পেশীসমূহ দুর্বল হতে থাকে। তাই এক কথায় বলা যায় যে সকল পুরুষ 20-27 বয়সে বিয়ে করে তারা Physical দিক থেকে পূর্ণ সুখ লাভ করতে পারবে।

🇨🇭 দেরিতে বিয়ে করানেনারীরা সাধারণত যে ধরনের ঝামেলার মুখোমুখি হয়:

🩸 নারীরা দেরিতে বিয়ে করার ফলে যে সমস্যা সবচেয়ে বেশি ভুগেন তা হল – Miscarriage,

🩸 একটি গবেষণায় দেখা গিয়েছে,যাদের বয়স 20-25 তাদের Miscarriage এর ঝুঁকি হল 10% , যাদের বয়স 26-30 তাদের 20%।

🩸 নারীদের ‘Fertility Rate’
(সন্তান জন্ম দানের ক্ষমতা) বয়স বাড়ার সাথে সাথে হ্রাস পায়।অর্থাৎ বয়স বাড়ার সাথে সাথে নারীদের ‘Infertility Rate’ বাড়তে থাকে। তার মানে- 20-25 বয়সের নারীরা যতটুকু Fertile – 26-30 বয়সের নারীরা তত Fertile- হবে না।

🩸বেশিরভাগ নারীদের ‘Fertility Rate’ সর্বোচ্চ হয়-24 বছর বয়সে।আর এইজন্য নারীদের ‘Fertility Rate’ যখন উপরে উঠতে থাকে মানে তখন তাদের বিয়ে করার সবচেয়ে ভাল সময় হয়,অর্থাৎ যখন তাদের বয়স 17-24 হয়। তাছাড়া নারীদের এই সময় কনসিভ করাও সহজ কারণ এই সময়ে তাদের ব্লাড প্রেসারের ঝামেলা ,ডায়াবেটিস এবং Gynecological Problem যেমন: Fibroids, Endometrisis এর সম্ভাবনা কম থাকে।

হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা, হোমিওপ্যাথি চিকিৎসা চট্টগ্রাম,
হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিও চিকিৎসা,

🩸 বয়স বাড়ার সাথে সাথে নারীদের ডিম্বাণুর Quality খারাপ হতে থাকে।

🩸 এখন অনেককে দেখা যায় পুঁজিবাদী সমাজ ব্যবস্থায় প্রভাবিত হয়ে 26-27 বছরে বিয়ে করে এবং কনসিভ করতে করতে বয়স গিয়ে দাঁড়ায় 30 কোঠায়।

🩸 এই কারণেই মানব সমাজের একটা বিরাট অংশ আজকে জেনেটিকালি দুর্বল হচ্ছে।মানে
ফিজিক্যাল,বায়োলজিক্যাল দিক থেকে দুর্বল হচ্ছে।

🩸 নারীদের মনে রাখা উচিত যে সুস্থ ও সবল মানব শিশু জন্মদানে তাদের ভূমিকাই বেশি।

🩸আসলে দেরিতে বিয়ে করার শারীরিক অপকারিতার থেকে আত্মিক অপকারিতা বেশি।আমি আসলে ইসলামের আলোকে লেখাটা লিখি নাই।আমি এই লেখা দিয়ে এটা বুঝাতে চেয়েছি যে এই পুঁজিবাদী সমাজ একটা জাহেল সমাজ,এই সমাজ না বিজ্ঞান মানছে না ইসলাম মানছে যদিও বিজ্ঞান ইসলামের প্রতিটি বিধানের সাথে একমত।মুসলিমরা জীবনের কোন সিদ্ধান্ত নেবার সময় বিজ্ঞানকে সামনে রেখে সিদ্ধান্ত নেয় না,সিদ্ধান্ত নেয় আল্লাহ তাআলার সন্তুষ্টি ও অসন্তুষ্টি সামনে রেখে।আর এই জন্যই অনেক মুসলিম নিজেকে পবিত্র রাখার জন্য দ্রুত বিয়ে করতে চাইছে কিন্তু এই পুঁজিবাদী সমাজ তাতে বাধা দিচ্ছে। তাই আমাদের সবারই উচিত দেরি করে বিয়ে করার আত্মিক ও শারীরিক উপকারিতা এই সমাজের কাছে তুলে ধরা,সমাজের কাছে তুলে ধরতে না পারলেও অন্তত পরিবারের কাছে তো খুলে বলা যায়ই।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:
+8801302-743871
+8801907-583252
What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 রোগী দেখার সময়:
🇨🇭 সকাল 09:00 — 01:00 টা।
🇨🇭 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়

homeo treatment
homeo treatment

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

আমার ইউটিউব চ্যানেল থেকে ঘুরে আসতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!