ডিওডেনাল আলসারের হোমিওপ্যাথিক চিকিৎসা।

ডিওডেনাল আলসারের হোমিওপ্যাথিক চিকিৎসা।

🇨🇭 আলসারেটিভ কোলাইটিস, মিউকাস কোলাইটিস, পেপটিক ও ডিওডেনাল আলসার, ইত্যাদির জন্য হোমিওপ্যাথিক চিকিৎসা না নিয়ে যদি রোগীরা তাদের খাবার তালিকা রদবদল বা ডায়েট কন্ট্রোল করে চলেন তাহলে কিছুটা আরাম পেলেও রোগ কিন্তু আদৌ নির্মূল হয় না। এক্সপার্ট একজন হোমিও চিকিৎসক দ্বারা চিকিৎসিত না হলে IBD এবং এই সকল রোগ থেকে মুক্তি লাভ করাও অসম্ভব। কারণ এই রোগের চিকিৎসা দিতে হলে চিকিৎসককে অবশ্যই এর চিকিৎসা দানে দক্ষ হতে হবে। কিন্তু সাধারণ মানুষ যে ভুলটি প্রথমেই করে থাকে সেটি হলো, তারা দক্ষ একজন হোমিওপ্যাথিক চিকিৎসক নির্বাচন করতে ব্যর্থ হয়। ফলশ্রুতিতে ফলাফল শুন্য।

🇨🇭 অনেকেই আবার এলোপ্যাথিক চিকিৎসা নিতে নিতে ফতুর হয়ে এক সময় বান্ডেল বান্ডেল ফাইল নিয়ে এসে হোমিও ডাক্তারকে বলেন – এই যে দেখুন বিগত 10/15 বছর যাবৎ কত এলোপ্যাথিক ডাক্তার দেখিয়েছি, কত টেস্ট করিয়েছি কিন্তু কোন লাভ হয়নি। এই গুলি দেখে আপনি হোমিও চিকিৎসা দিন।
আলসারেটিভ কোলাইটিস, পেপটিক ও ডিওডেনাল আলসারের চিকিৎসা হোমিওপ্যাথি সম্পর্কে জ্ঞান না থাকার ফলেই মুলত: মানুষ এমনটি করে থাকে। প্রথমেই আপনাকে জানতে হবে বহু রোগ রয়েছে যেগুলির কোন এলোপ্যাথিক চিকিৎসাই নেই। আলসারেটিভ কোলাইটিস, মিউকাস কোলাইটিস, ডিওডেনাল আলসার ইত্যাদির কোন স্থায়ী এলোপ্যাথিক চিকিৎসা নেই। তাই এই সব রোগের জন্য এলোপ্যাথিক চিকিৎসকদের পেছনে দৌড়ানো বৃথা সময় এবং অর্থ নষ্ট ছাড়া আর কিছুই নয়।

ডিওডেনাল আলসারের হোমিওপ্যাথিক চিকিৎসা।

🇨🇭 শুরুতেই যারা দক্ষ একজন হোমিও চিকিৎসক খুঁজে বের করে প্রপার হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে পারেন তারা সব দিক থেকেই ভালো থাকেন।

🇨🇭 আপনি যখন এক্সপার্ট কোন হোমিও চিকিৎসকের কাছে যাবেন তখন মূলত: পূর্বেকার করা কোন মেডিক্যাল রিপোর্ট দেখে আপনার শরীরে হোমিওপ্যাথিক ঔষধ প্রয়োগ করা হবে না। হোমিওপ্যাথিক ঔষধ প্রয়োগ করার নির্দিষ্ট কিছু নিয়মনীতি রয়েছে। রোগীর শরীরে হোমিও ঔষধ প্রয়োগ করতে হলে হোমিওপ্যাথিক নিয়মে ইনভেস্টিগেশন করতে হয়। এর জন্য চিকিৎসক আপনাকে যে যে প্রশ্ন করবেন সবকিছুর ঠিকঠাক উত্তর দিতে হবে আপনাকে।

🇨🇭 এক্ষেত্রে রোগের জন্মলগ্ন থেকে এ পর্যন্ত কি কি স্বাস্থ সমস্যা হয়েছে সব জানবেন চিকিৎসক। রোগীর পিতা-মাতা, দাদা-দাদী, নানা-নানী কে কোন কোন অসুখবিসুখে কষ্ট করেছেন বা করছেন তার বিস্তারিত তথ্যাদি জানতে হবে। কারো কোন প্রাণীর কামড় বা আঁচড়ের হিস্ট্রি আছে কিনা, কারো যক্ষা বা টিবি রোগের হিস্ট্রি আছে কিনা, রোগীর জন্মের সময় কোন সমস্যা হয়েছিল কিনা এসব বিষয়ে বিস্তারিত তথ্য দিয়ে সাহায্য করতে হবে চিকিৎসককে। অর্থাৎ এখানে প্রপার একটি ইনভেস্টিগেশন করে চিকিৎক খুঁজে বের করবেন ঠিক কোন জেনেটিক ম্যাটেরিয়ালস এর কারণে রোগীর সমস্যাটি ঠিক হচ্ছে না এবং সেটিকে দূর করার জন্যই মূলত শক্তিকৃত হোমিওপ্যাথিক মেডিসিন প্রয়োগ করা হবে। এভাবেই ধীরে ধীরে চিরতরে দূর হয়ে যায় আলসারেটিভ কোলাইটিস, পেপটিক ও ডিওডেনাল আলসারের মতো জটিল সমস্যাগুলি।

আরো পড়ুনঃ  ক্লেবসিয়েলা নিমোনিয়া সংক্রমণ কি? হোমিও বিশেষজ্ঞ চট্টগ্রাম।
🇨🇭 পেপটিক আলসার বা গ্যাসট্রিক আলসার ও ডিওডেনাল আলসারে অনেকেই ভুগে থাকেন। কীভাবে বুঝবেন সমস্যাগুলো হচ্ছে?

🇨🇭 ডিওডেনাল আলসারের ক্ষেত্রে খুব ব্যথা হয়। যখ্ন তার ক্ষুধা লাগে, খুব ব্যথা হয়। আর ব্যথাটা এমন হতে পারে যে সে সরাসরি আঙুল দিয়ে দেখিয়ে দিতে পারে। ডিওডেনাল আলসার সাধারণত এভাবে হয়। যখনই তার ক্ষুধা লাগবে অনেক বেশি, তখনই তার ব্যথা বেশি হয়। এটা ছাড়াও অ্যান্টাসিড সিরাপ আছে, কিছু ট্যাবলেট আছে, রেনিটিডিন, ওমিপ্রাজল, এই ধরনের ওষুধগুলো খেলে লক্ষণগুলো কমে যায়। এভাবেও ডিওডেনাল আলসারকে নির্ণয় করা যায়।

🇨🇭 আর পেপটিক আলসার কিন্তু খুব ভিন্ন। সেই ক্ষেত্রে যত বেশি এখানে আসবে, তত বেশি ঘায়ের মধ্যে জমা পড়বে। ব্যথাটা বেশি হবে যখন উনি খাওয়াদাওয়া করবেন। মজার বিষয় হলো গ্যাসট্রিক আলসারের রোগীরা কিন্তু বেশি খায় না। খেলেই যে তার ব্যথা হয়! ডিওডেনাল আলসার বা গ্যাসট্রিক আলসার যেটাই বলি, দুটোই দীর্ঘদিনের পদ্ধতি। কোনোটিই পাঁচদিন, সাতদিনের রোগ নয়। তবে এ ক্ষেত্রে যেটা হয়, কারো হয়তো আগে ঘা ছিল না। কিন্তু গায়ে ব্যথার জন্য বা মাথায় ব্যথার জন্য গিরায় গিরায় ওষুধ খাচ্ছে ব্যথার ওষুধ, স্টেরয়েড বলে কিছু ওষুধ আছে, এসব ওষুধ যারা নেয়, তারা কিন্তু আবার ঝুঁকির মধ্যে পড়ে যায়। অল্প কারণেই ব্যথার ওষুধ বেশি খেলে এই সমস্যা হওয়ার আশঙ্কা অনেক বেশি। দেখা গেল অনেক রোগীর হয়তো এই সমস্যা ছিল না, তবে এই ওষুধ খাওয়ার কারণে আলসার হয়ে যাচ্ছে।

WhatsApp Image 2024 07 06 at 12.22.02 3d95b9c0

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন।
Dr. Masud Hossain.
( ডি, এইচ, এম, এস ) ঢাকা।
রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক এন্ড প্রাইভেট প্র্যাক্টিশনার। ( রেজি: নং- 35423 )

🇨🇭 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড। [ নিবন্ধন নং- Gov.Reg. No. 35423 ] রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন। হোমিও গবেষক / হোমিও বিশেষজ্ঞ চট্টগ্রাম।

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:

   +8801907-583252
   +8801302-743871

( What’sApp- হোয়াটসঅ্যাপ এবং Imo- ইমো ) খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🛑 অরিজিনাল জার্মানী ঔষধ ও উন্নত চিকিৎসার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

☎+8801907-583252 (WhatsApp, IMO)।

☎ +8801302-743871 (WhatsApp, IMO)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!