গলব্লাডার পলিপ ( Gall Bladder Polyps) Homeo Treatment

গলব্লাডার পলিপ | Best Treatment

🇨🇭 গলব্লাডার পলিপ হচ্ছে গলব্লাডারের খানিকটা লাম্পের মতো গঠন হওয়া। মূলত একটি দেহের কোলেস্টেরলের কারণে গড়ে ওঠে। এটি খুবই সাধারণ একটি বিষয়। কিন্তু যদি গলব্লাডারের এই পলিপ কোলেস্টেরলের কারণে না হয়ে টিউমারের কারণে হয়ে থাকে তাহলে তা অবশ্যই বিশেষভাবে লক্ষণীয়। কারণ টিউমার বেশীরভাগ ক্ষেত্রেই অবহেলার কারণে ক্যান্সারের দিকে মোড় নিতে পারে। তাই গলব্লাডার পলিপটি আসলে কি ধরণের তা জেনে নেয়া খুবই জরুরী।

গলব্লাডার পলিপ
( Gall Bladder Polyps) Homeo Treatment

🇨🇭 আকার জানা জরুরী:

🇨🇭 গলব্লাডার পলিপটির আকার সম্পর্কে জানা খুবই জরুরী। কারণ অনেকক্ষেত্রে আকারেই বুঝে নেয়া যায় পলিপটি সাধারণ কোলেস্টেরল থেকে গঠিত নাকি টিউমার। সাধারণত ১ সেন্টিমিটারের বেশী হলে তা টিউমার বলে ধরে নেয়া হয়, কিন্তু এর চাইতে কম আকারের হলে তা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

আরো পড়ুনঃ  যোনি ফুলে যাওয়া | Vagina Swollen Homeopathic Treatment

🇨🇭 কীভাবে বুঝবেন পলিপটি ক্ষতিকর কিনা?

🇨🇭 আলট্রাসাইন্ডের মাধ্যমে পলিপের অবস্থান এবং আকার সম্পর্কে নিশ্চিত করে বলা সম্ভব হয়। এরপর এর গঠন এবং আকার সম্পর্কে নিশ্চিত হয়ে চিকিৎসক বলতে পারেন পলিপটি ক্ষতিকর কিনা। যদি বিশেষজ্ঞের মনে হয় পলিপটি ক্ষতিকর বা খারাপ দিকে মোড় নিতে পারে তাহলে তিনি ‘কম্পিউটেড টোমোগ্রাফি’ কিংবা ‘পজিট্রন ইমিসন টোমোগ্রাফি’ স্ক্যান করার পরামর্শ দিয়ে থাকেন।

homeo treatment
homeo treatment

🇨🇭 লক্ষণ:
🇨🇭 সত্যি কথা বলতে গলব্লাডার পলিপের কোনো লক্ষণ ধরা পড়ে না । তবে কয়েকজনের ক্ষেত্রে খুবই সাধারণ একটি অ্যাবডোমিনাল পেইন বা ব্যথা অনুভূত হয় যার নাম ‘বিলিয়ারি কলিক’। এই ব্যথাটি গলব্লাডারের থেকেই উৎপত্তি হয়ে থাকে। তবে এই ব্যথাটি মূলত হয় গলব্লাডার স্টোন হলে। এবং যখন এই ব্যথা হওয়ার পরও চিকিৎসক কোনো স্টোন গলব্লাডারে দেখতে পান না তখন একে গলব্লাডার পলিপের লক্ষণ হিসেবে ধরা হয়।

🇨🇭 চিকিৎসা: হোমিওপ্যাথিক চিকিৎসা গলব্লাডার পলিপে আরগ্য লাভ করতে পারেন ।

🇨🇭 এ্যাপয়েন্টমেন্টের জন্য কল করুন:

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন (বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252
☎️ 01302-743871

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

About The Author

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!