কিডনি ক্রিয়েটিনিন কমানোর নিয়ন্ত্রণে হোমিওপ্যাথিক রেমিডিজ।

কিডনি ক্রিয়েটিনিন কমানোর / নিয়ন্ত্রণে হোমিওপ্যাথিক রেমিডিজ।

🇨🇭 কিডনি ক্রিয়েটিনিনঃ

🇨🇭 রক্তে ক্রিয়েটিনিন স্তর নিয়ন্ত্রণের জন্য সঠিকভাবে নির্বাচিত হোমিওপ্যাথি ঔষধগুলি খুব কার্যকর এবং কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই এটি নিরাপদভাবে স্বাভাবিক স্তর বজায় রাখতে সহায়তা করে।

🇨🇭 কুপ্রাম আর্সেনিককিম:
রক্তে ক্রিয়েটিনিনের উচ্চ স্তরের জন্য কুপ্রাম আর্সেনিটাম একটি খুব কার্যকর ঔষধ। কিডনির অক্ষমতা এবং ইউরেমিয়ায় এটি এটি প্রয়োজন হয়। রসুনের মতো প্রস্রাবের গন্ধ। গাঢ় প্রস্রাব বৃদ্ধি- এসিটোনস এবং ডায়াসেটিক অ্যাসিড।

🇨🇭 কুপ্রাম এসিডিকাম:
প্রচলিত এসিটিকাম
– কাপ্রাম এসিটিকামে জিহ্বা ফ্যাকাশে হয়, প্রচুর শ্লেষ্মা দ্বারা আবদ্ধ থাকে। রক্তাল্পতা দ্রুত পালস। রোগী মরিচ হয়। শুকনো কাশি নিয়ে শ্বাসকষ্ট। টানা ছাড়া খেতে বা পান করতে পারবেন না।

কিডনি ক্রিয়েটিনিন কমানোর নিয়ন্ত্রণে হোমিওপ্যাথিক রেমিডিজ।

🇨🇭 সিরিয়াম অ্যাঙ্গুইল:
রক্তে ক্রিয়েটিনিনের উচ্চ স্তরের অন্যতম সেরা প্রতিকার সিরাম অ্যাঙ্গুইলা। এটি তীব্র নেফ্রাইটিসে খুব কার্যকর। কিডনি ব্যর্থতা, এডিমা ছাড়াই হাইপারটেনশন এবং অলিগুরিয়া উপস্থিত থাকলে এটি নির্ধারিত হয়। প্রস্রাবে অ্যালবামিন থাকে।

🇨🇭 আরালিয়া হাইস্পিডা:
আরালিয়া হিপপিডা রক্তে ক্রিয়েটিনিনের উচ্চ স্তরের জন্য কার্যকর বলে মনে হয়। রেনাল উত্সের ড্রপস রয়েছে। মূত্রনালীর সংক্রমণ উপস্থিত। প্রস্রাব খুব অল্পই প্রস্রাবের সম্পূর্ণ দমনকে নেতৃত্ব দেয়। কোষ্ঠকাঠিন্য সঙ্গে রেনাল রোগ

🇨🇭 অ্যাম্পেলোপিসিস কুইনকুফোলিয়া :
রক্তে ক্রিয়েটিনিনের উচ্চ স্তরের জন্য অ্যাম্পেলোপসিস কুইনকফোলিয়া হ’ল আরেকটি কার্যকর প্রতিকার। ইউরেমিয়া বা ইউরেমিক কোমা রয়েছে। বমি বমিভাব, শুদ্ধি, টেনসামাস, ঠান্ডা ঘাম এবং ধসের ফলে প্রধান লক্ষণগুলি।

আরো পড়ুনঃ     অ্যাডেনোমায়োসিস ( Adenomyosis ) এর জটিলতা ও হোমিও চিকিৎসা।

🇨🇭 আর্সেনিকাম অ্যালবাম:
আর্সেনিক অ্যালবাম। রক্তে ক্রিয়েটিনিনের উচ্চ স্তরের একটি কার্যকর প্রতিকারও। প্রস্রাব করার সময় প্রস্রাব খুব কম, জ্বলতে থাকে। অ্যালবামিনুরিয়া। এপিথিলিয়াল সেল, ফাইব্রিনের নলাকার ক্লটস এবং মূত্রের পুঁজ এবং রক্তের গ্লোবুলিউস। প্রস্রাবের পরে পেটে দুর্বলতা অনুভব করা। প্রস্রাবের প্রতিরোধ করা r মূত্রের কালো যেন গোবর মিশ্রিত হয়।

🇨🇭 লাইকোপিয়ামিয়াম ক্লাভ্যাটাম :
লাইকোপোডিয়াম রক্তে ক্রিয়েটিনিনের উচ্চ স্তরের একটি কার্যকর প্রতিকার। প্রস্রাব অপ্রতুল, প্রস্রাবের আগে কান্নাকাটি, প্রস্রাবে লাল বালি, অবশ্যই স্ট্রেন, দমন বা ধরে রাখতে হবে। প্রস্রাব দুধযুক্ত এবং উত্তাল। কখনও কখনও হেমাতুরিয়া হয়। প্রস্রাব জ্বলছে এবং গরম আছে। ডান কিডনি প্রধানত আক্রান্ত হয়। রোগী দুর্বলতা অনুভব করেন patient রোগী উষ্ণ খাবার এবং পানীয় পছন্দ করেন, এছাড়াও মিষ্টির তীব্র লালসা রয়েছে।

🇨🇭 এপিস মেলিফিকা:
এপিস মেল হ’ল আরেকটি কার্যকর প্রতিকার যেখানে মুখের ও উগ্রপন্থার শোভাজনিত ফোলাভাব তৃষ্ণার্ততার সাথে উপস্থিত থাকে – মূত্রত্যাগ ঘন ঘন তবে খুব কম। শ্বাসকষ্ট ও শ্বাসকষ্টের অনুভূতি রয়েছে। সমস্ত লক্ষণগুলি তাপ থেকে খারাপ এবং শীত থেকে ভাল হয়।

🇨🇭 ক্যান্থারিস :
ক্যান্থারিস কিডনিতে ব্যর্থতার জন্য সবচেয়ে ভাল, যেখানে নির্যাতনের সংবেদন সহ ইউরেমিক বিভ্রম পাওয়া যায়। অস্থিরতা, ঝলসানো মুখ এবং ঝলমলে চোখের সাথে প্রস্রাবের দমন রয়েছে। রোগীর প্রস্রাবের প্রস্রাবের তাগিদ রয়েছে তবে কিছুতেই বিক্ষিপ্ত হয় না, মূত্রাশয়ে কোনও প্রস্রাব নেই।

🇨🇭 টেরিবিন্থিনা:
নির্ধারিত হয় যেখানে স্প্যামস এবং লক চোয়ালযুক্ত উড়মিয়া উপস্থিত থাকে যা প্রতি 15 মিনিটের মধ্যে হতে পারে। বেশিরভাগ ভয়ঙ্কর ওপিস্টোটোনোস উৎপাদনকারী হিংসাত্মক খিঁচুনি রয়েছে।

🇨🇭 হেলিবেরাস নাইজার :
রিমিয়া এবং অজ্ঞান হয়ে রক্তে ক্রিয়েটিনিনের জন্য হেলিবোটাস সবচেয়ে ভাল। শিক্ষার্থীরা প্রসারিত এবং আলোর প্রতি সংবেদনশীল। কনভুলশন উপস্থিত। শরীরে প্রস্রাবের তীব্র গন্ধ থাকে।

🇨🇭 ইউরিয়া :
ইউরিয়া নির্ধারিত হয় যেখানে ইউরেমিয়া উপস্থিত থাকে। প্রস্রাব পাতলা এবং কম নির্দিষ্ট স্পেসিফীক গ্র‍্যাভিটি পেলে উপযুক্ত রেমেডি।

🇨🇭 বেলডোনা :
বেলাদোনা তীব্র পর্যায়ে ব্যবহার করা হয় যেখানে কিডনিতে কাজ করা বন্ধ হয়ে যায় এবং প্রস্রাব অন্ধকার ও আবদ্ধ হয়ে উঠলে সুস্থ রোগীদের মধ্যে ইউরেমিয়া দেখা দেয়। হিংস্র খিঁচুনি সহ পেশীগুলি টানছে।

🇨🇭 রোগী দেখার সময়ঃ
🛑সকাল ০৯.০০_ ০১.০০ টা।
🛑বিকাল ০৫.০০_ রাত ১০.০০ টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain

(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252
☎️ 01302-743871

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!