কনডিলোমাটা লতার কার্যকরী হোমিও চিকিৎসা

কনডিলোমাটা লতার কার্যকরী হোমিও চিকিৎসা |

🇨🇭 Condylomata Lata বা Condylomata Latum , ত্বকের এমন একটি যন্ত্রনাদায়ক অবস্থা যা যৌনাঙ্গে ওয়ার্টের মতো ক্ষতের সৃষ্টি করে।

🇨🇭 কনডিলোমাটা লতা সেকেন্ডারি সিফিলিস রোগীদের প্রায় এক,তৃতীয়াংশের মধ্যে দেখা যায় এবং বেদনাহীন, শ্লেষ্মা এবং ওয়ার্টি ক্ষয় দ্বারা চিহ্নিত করা হয় যা প্রকৃতিতে সমতল, মখমল, আর্দ্র এবং বিস্তৃত ভিত্তি।

🇨🇭 কনডিলোমা- শব্দটি এসেছে গ্রীক শব্দ থেকে যার অর্থ – নব।

🇨🇭 যৌনাঙ্গে গাঁটের মতো বা ওয়ার্টি বৃদ্ধিকে কনডাইলোমা বলা হয়। হিউম্যান প্যাপিলোমা ভাইরাস দ্বারা সৃষ্ট ভেনেরিয়াল ওয়ার্টস ‘কন্ডাইলোমা অ্যাকুমিনাটা’ (ভেনেরিয়াল ওয়ার্টস) নামে পরিচিত।

কনডিলোমাটা লতার কার্যকরী হোমিও চিকিৎসা

🇨🇭 Molitor Hominus দ্বারা সৃষ্ট ত্বকের ক্ষতগুলি “Condylomata subcutaneum” (Molluscum Contagiosum) নামে পরিচিত।

🇨🇭 সেকেন্ডারি সিফিলিসের সাথে সম্পর্কিত ত্বকের ক্ষতগুলিকে ‘কন্ডাইলোমা ল্যাটা’ বলা হয়।

🇨🇭 ভেনারেল ওয়ার্টের সাথে তাদের মিল রয়েছে যে তারা উভয়ই লিঙ্গের ক্ষতের সৃষ্টি করে। এটি দেখতে
(Condyloma Accuminata) ফুলকপির মত, মসৃণ।

🇨🇭 এগুলি ত্বকের রঙের বা হাইপোপিগমেন্টযুক্ত বৃদ্ধি যা ধূসর থেকে সাদা ক্ষত দ্বারা চিহ্নিত, সাধারণত যৌনাঙ্গে বা মুখের চারপাশে অবস্থিত। প্রায় 9% থেকে 44% ব্যক্তি যাদের সিফিলিস আছে তাদের মধ্যে কনডিলোমাটা ল্যাটা দেখা যায়।

🇨🇭 কনডিলোমাটা লটার কারণ ?

🇨🇭 কনডিলোমাটা ল্যাটা হলো সেকেন্ডারি সিফিলিসের বৈশিষ্ট্য । সেকেন্ডারি সিফিলিস বলতে প্রাথমিক সিফিলিস ক্ষত প্রকাশের পর দুই থেকে আট সপ্তাহের সময়কালকে বোঝায় । মাধ্যমিক পর্যায়ে, সংক্রমণ সারা শরীরে ছড়িয়ে পড়ে এবং সংক্রামিত ব্যক্তি অত্যন্ত সংক্রামক।

🇨🇭 Condylomata লতা সম্পর্কে জানা সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য কি কি?

🇨🇭 কনডিলোমাটা লতা সেকেন্ডারি সিফিলিসের সাথে যুক্ত সৌম্য, ব্যথাহীন, আঁচিলের মতো ক্ষতকে বোঝায় । এগুলি বেশিরভাগই ত্বকের রঙের সাথে বৃদ্ধি যা মুখ, যৌনাঙ্গ বা মলদ্বারের মতো উষ্ণ, আর্দ্র অঞ্চলে বিকাশ লাভ করে । সাধারণত, কনডিলোমাটা লতা মসৃণ, নরম, সমতল এবং আকার ও আকারে ভিন্ন হতে পারে। চিকিৎসা ইতিহাস পর্যালোচনা এবং যৌনাঙ্গের একটি শারীরিক পরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয় সম্পন্ন করা যেতে পারে । প্রয়োজনে, আরও সেরোলজিক পরীক্ষা বা এমনকি একটি বায়োপসি অনুসরণ করা যেতে পারে। কনডাইলোমাটা লতার চিকিত্সা অন্তর্নিহিত সিফিলিস সংক্রমণের চিকিত্সার উপর নির্ভর করে।

কনডিলোমাটা লতার কার্যকরী হোমিও চিকিৎসা

🇨🇭 কনডিলোমাটা কিভাবে নির্ণয় করা হয়:

🇨🇭 প্রাথমিকভাবে, এটি নির্ণয় করার জন্য, একজন চিকিৎসক সংক্রামিত ব্যাক্তিকে যৌন ইতিহাস এবং যৌন সংক্রামিত রোগের পূর্ববর্তী পর্বগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন । বেশিরভাগ ক্ষেত্রে, যৌনাঙ্গের শারীরিক পরীক্ষার মাধ্যমে কনডিলোমাটা লতা সহজেই সনাক্ত করা যায় এবং নির্ণয় করা যায় ।

🇨🇭 আরও বিশদ মূল্যায়নের জন্য ম্যাগনিফিকেশনের অধীনে ক্ষতের পরীক্ষা, যেমন: কোলপোস্কোপ, সার্ভিকাল, যোনি বা ভালভার ক্ষত পরীক্ষা করার জন্য ব্যবহৃত, প্রয়োজন হতে পারে।

আরো পড়ৃনঃ ট্রাইজেমিনাল নিউরালজিয়া হোমিও চিকিৎসা।

🇨🇭 সেরোলজিক পরীক্ষা (অর্থাৎ, ট্রেপোনেমা প্যালিডামের বিরুদ্ধে অ্যান্টিবডির উপস্থিতি সনাক্ত করে রক্ত ​​পরীক্ষা ) সহ অতিরিক্ত ডায়াগনস্টিক পরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয় নিশ্চিত করা যায়। এইচপিভি-প্ররোচিত ক্ষত (যেমন জেনিটাল ওয়ার্টস ) থেকে সিফিলিটিক কনডাইলোমাটা আলাদা করার জন্য একটি বায়োপসি প্রয়োজন।

🇨🇭 ইমিউনোস্টেইনিং (অর্থাৎ, কোষের প্রোটিনকে বেছে বেছে শনাক্ত করার প্রক্রিয়া) দ্বারা অসংখ্য স্পিরোচেটের দৃশ্যায়নও কনডাইলোমাটা ল্যাটা রোগ নির্ণয় নিশ্চিত করতে পারে।

🇨🇭 কনডিলোমাটা লতার চিকিৎসার জন্য সিফিলিস সংক্রমণের চিকিৎসা করা দরকার।

🇨🇭 কনডিলোমাটা লতার প্রতিরোধ ব্যবস্থা, কনডিলোমাটা একটি যৌন সংক্রামক ব্যাধি। সংক্রামিত ব্যাক্তির সাথে যৌন মিলনের মাধ্যমে একজন থেকে অন্যজনের মধ্যে সংক্রমিত হয়। সত্যিকার অর্থে ধর্মীয় অনুশাসন মেনে চলা ব্যাতীত এ ধরনের যৌন সংক্রামক ব্যাধি গুলোকে প্রতিরোধ করা অসম্ভব। আসুন আমরা ধর্মীয় রীতি নীতি অনুযায়ী জীবন যাপন করি ও যৌন সংক্রামক ব্যাধি মুক্ত থাকি। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর জীবন দেয়ার চেষ্টা করি।

🇨🇭 হোমিওপ্যাথি চিকিৎসা: হোমিওপ্যাথিতে কনডিলোমাটা লতার কার্যকরী চিকিৎসা রয়েছে। লক্ষনভিত্তিক ঔষধ প্রয়োগের মাধ্যমে রোগীকে স্থায়ীভাবে নির্মূল করা সম্ভব হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতিটির মাধ্যমে। তবে অবশ্যই একজন রেজিস্টার্ড প্রাপ্ত হোমিও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে।

কনডিলোমাটা লতার কার্যকরী হোমিও চিকিৎসা

🇨🇭 আমার এই দুইটি নাম্বার:
+8801907-583252
+8801302-743871
What’s app/হোয়াটসঅ্যাপ এবং IMO/ইমো খোলা আছে, চিকিৎসা নিতে চাইলে আমার এই দুইটি নাম্বার ফোনে সেভ করে সমস্যাগুলো লিখে অথবা অডিও রেকর্ড দিয়ে জানাবেন। আমি ফ্রী হয়ে সঠিক তথ্য দিয়ে চিকিৎসা দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

🇨🇭 রোগী দেখার সময়:
🛑 সকাল 09:00 — 01:00 টা।
🛑 বিকাল 05:00 রাত 10:00 টা পর্যন্ত।

🇨🇭 চিকিৎসা : সুখবর হচ্ছে, হোমিওপ্যাথিক চিকিৎসা
দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তির উপায়।

🇨🇭 সতর্কতাঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ খাওয়া ঝুকিপূর্ণ।

ডাঃ-মাসুদ-হোসেন
ডাঃ মাসুদ হোসেন

🇨🇭 ডাঃ মাসুদ হোসেন
Dr. Masud Hossain
(বি, এইচ, এম, এস )
(ডি, এইচ, এম, এস)

☎️ 01907-583252 (WhatsApp, IMO)
☎️ 01302-743871(WhatsApp, IMO)

[রেজিস্ট্রার প্রাপ্ত ডাক্তারের পরামর্শ নিন
Govt reg No. 35423 ]

আমার ইউটিউব চ্যানেল থেকে ঘুরে আসতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আপনার সমস্যা মন খুলে বলুন।
Send via WhatsApp
error: Content is protected !!